টাইগারদের কাছে পর্যুদস্ত ভারত

শুক্রবার, ১৯ জুন ২০১৫

টাইগারদের কাছে পর্যুদস্ত ভারত

ঢাকা প্রতিনিধিঃ
ব্যাট-বল সব বিভাগে দুর্দান্ত পারফরমেন্স দেখিয়ে ভারতকে পরাজিত করেছে বাংলাদেশ। বৃহস্পতিবার মিরপুরে অনুষ্ঠিত ম্যাচে ভারতকে ৭৯ রানে হারিয়ে দেয়। প্রথমে ব্যাট করতে নেমে বাংলাদেশ ৪৯.৪ ওভারে করেছিল ৩০৭ রান। জবাবে ভারত ২২৮ রানে অলআউট হয়ে যায় ৪৬ ওভারে।

মিরপুরে ভারতের বিরুদ্ধে প্রথম একদিনের আন্তর্জাতিক ম্যাচে বাংলাদেশ এখন জয়ের দ্বারপ্রান্তে। ভারতের ৯ উইকেট ইতোমধ্যেই পড়ে গেছে। আর একটি উইকেট পড়া মানেই জয়ের উল্লাসে মেতে ওঠা। ৪৩ ওভার শেষে ভারত করেছে ৯ উইকেটে ২১৯ রান।


 অভিষেক ম্যাচে খেলতে নামা মোস্তাফিজুর রহমান ৫টি, তাসকিন আহমেদ ও সাকিব আল হাসান ২টি করে, ও মাশরাফি মর্তুজা একটি উইকেট পেয়েছেন।

অপ্রতিরোধ্য মোস্তাফিজুর রহমান ৫ উইকেট নিয়ে পরাজয়ের মুখে ঠেলে দিয়েছেন ভারতকে। ভারতের সূচনাটা ভালোই হয়েছিল। কিন্তু তাসকিন আহমদের পর মোস্তাফিজুর রহমানের জোড়া আঘাতে তাদের ব্যাটিং লাইন নড়বড়ে হয়ে যায়।

 তাসকিনের শিকার হয়ে শিখর ধাওয়ান (৩০) এবং বিরাট কোহলি (১) ফিরে যান। আর মোস্তাফিজের বলে বিদায় নেন রোহিত শর্মা (৬৩) ও আজিঙ্কা রাহানে (৯)। এর পর আঘাত হানেন সাকিব। ধোনি ৫ রানে আউট হন। পরে আরো তিনটি উইকেট নেন মোস্তাফিজুর।

মিরপুরে ভারত ৩০৮ রানের টার্গেট নিয়ে ব্যাট করতে নেমেছিল। বাংলাদেশ ৩০৭ রান করে অল আউট হয়ে গিয়েছিল।

টসে জিতে ব্যাট নিয়েছিল বাংলাদেশ এবং দুর্দান্ত সূচনা করেছিল। মিরপুরে আজ বৃহস্পতিবার ওপেনিং জুটিতে তামিম ইকবাল আর সৌম্য সরকার রান করেছিলেন ১০২ রান। ভারতের বিরুদ্ধে ওপেনিং জুটিতে এটাই রেকর্ড পার্টনারশিপ।

দুর্ভাগ্যজনকভাবে রান আউটের শিকার হন সৌম্য সরকার। তারপর নামে বৃষ্টি। এরপর যখন খেলা শুরু হলো তখন সেই ছন্দ আর ফিরে পায়নি বাংলাদেশ। একের পর এক উইকেট যেতে থাকে।

১ উইকেটে ১০২ থেকে ২৪ ওভারে বাংলাদেশের স্কোর দাঁড়ায় ৪ উইকেটে ১৪৬ রান।তামিম ৬০ রানে বিদায় নেন। বাংলাদেশের ইনিংসে এটাই সর্বোচ্চ রান। এরপর লিটন দাস ৮, মুশফিকুর রহীম ১৮ রানে আউট হন। এরপর সাকিব আল হাসান আর সাব্বির রহমান বাংলাদেশের স্কোর সংহত করেন। ২১ রান করেন। নাসির ৩৪ রান করেন।ভারতের পক্ষে ৩টি উইকেট নেন রবীচন্দ্রন অশ্বিন।

 বাংলাদেশ একাদশ : মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, লিটন কুমার দাস, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), সাকিব আল হাসান, সাব্বির রহমান, নাসির হোসেন, মুস্তাফিজুর রহমান, রুবেল হোসেন ও তাসকিন আহমেদ।

ভারত একাদশ : মহেন্দ্র সিং ধোনি (অধিনায়ক), শিখর ধাওয়ান, রোহিত শর্মা, বিরাট কোহলি, আজিঙ্কা রাহানে, সুরেশ রায়না, রবীন্দ্র জাদেজা, রবীচন্দ্রন অশ্বিন, ভুবেনশ্বর কুমার, উমেশ যাদব ও মোহিত শর্মা।

শনিবারে চিঠি / আটলান্টা / ১৯ জুন ২০১৫

 

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ১১:০১ পূর্বাহ্ণ | শুক্রবার, ১৯ জুন ২০১৫

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com