টঙ্গীতে জঙ্গি আস্তানা, অস্ত্র-গুলিসহ গ্রেপ্তার ৪

বৃহস্পতিবার, ২১ জুলাই ২০১৬

টঙ্গীতে জঙ্গি আস্তানা, অস্ত্র-গুলিসহ গ্রেপ্তার ৪

Jatioগাজীপুরঃ গাজীপুরের টঙ্গীর এক বাড়িতে জঙ্গি আস্তানার সন্ধান পাওয়ার কথা জানিয়েছে র‌্যাব। আজ বৃহস্পতিবার ভোরে ওই বাড়িতে অভিযান চালিয়ে নিষিদ্ধ জঙ্গি সংগঠন জামাআ’তুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) দক্ষিণাঞ্চল শাখার আমিরসহ চারজনকে বিপুল পরিমাণ অস্ত্র, গোলাবারুদ, বোমা, বোমা তৈরির সরঞ্জামসহ গ্রেপ্তার করার কথা জানানো হয়েছে র‌্যাবের পক্ষ থেকে।

র‌্যাবের গণমাধ্যম শাখার পরিচালক মুফতি মাহমুদ খান জানান, গোপন সংবাদের ভিত্তিতে তারা মুক্তারবাড়ি আউচপাড়া রোড এলাকার জেসমিন আক্তারের ছয়তলা ভবনের চতুর্থ তলায় অভিযান চালান। গ্রেপ্তারদের মধ্যে মাহমুদুল হাসান তানবীর নামের একজনকে জেএমবির দক্ষিণাঞ্চল শাখার আমির বলছে র‌্যাব। বাকি তিনজন হলেন আশিকুল আকবর আবেশ, নাজমুস সাকিব ও রহমতউল্লাহ শুভ। তারা গত রোজার ঈদের আগে ওই বাড়িতে উঠেছিলেন। সেখানে জেএমবির জঙ্গি প্রশিক্ষণ চলত বলে র‌্যাবের তথ্য।


অভিযানে ওই বাড়ি থেকে আটটি বোমা, একটি পিস্তল, একটি ম্যাগজিন, শতাধিক রাউন্ড গুলি, দুটি কুড়াল, আটটি চাপাতি ও ছুরি, বেশ কিছু উগ্র মতবাদের বই ও বোমা তৈরির সরঞ্জাম উদ্ধার করা হয়েছে বলে মুফতি মাহমুদ খান জানান। গুলশান ও শোলাকিয়ায় সাম্প্রতিক জঙ্গি হামলার জন্য পুলিশ জেএমবিকে দায়ী করে আসছে। ওই দুই ঘটনার পর দেশের বিভিন্ন স্থানে জঙ্গি আস্তানার খোঁজে অভিযান চালাচ্ছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

শনিবারের চিঠি/ আটলান্টা / জুলাই ২১ , ২০১৬

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ১০:৪৮ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ২১ জুলাই ২০১৬

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com