ঝড়ে ভেঙে পড়লো তিন বছর আগে নির্মিত ব্রিজ

শুক্রবার, ২৫ জুন ২০২১

ঝড়ে ভেঙে পড়লো তিন বছর আগে নির্মিত ব্রিজ

মাত্র তিন বছর আগে ব্রিজটি নির্মাণ করা হয়েছিল। কিন্তু ভারী বৃষ্টিপাতের পর বৃহস্পতিবার ভেঙে পড়েছে সেই ব্রিজ। এ ঘটনা ঘটেছে ভারতের ঝাড়খণ্ডের রাঁচির তামার এলাকায়। ওই ব্রিজটি কাঞ্চি নদীর ওপর অবস্থিত। খবর দ্য হিন্দুর।

গত বুধবার ভারতের ওড়িশা, পশ্চিমবঙ্গ ও ঝাড়খণ্ডের ওপর দিয়ে বয়ে যায় অতি প্রবল ঘূর্ণিঝড় ইয়াস। তার প্রভাবে এসব রাজ্যে ভারী বৃষ্টিপাত হয়। আর সেই বৃষ্টিপাতের জেরে কিনা ভেঙে পড়লো আস্ত একটি ব্রিজ। এরপরই এ ঘটনা তদন্তের দাবি জানিয়েছে স্থানীয় রাজনৈতিক দলগুলো।


হারাদিহ-বুদাদিহ ব্রিজটি রাঁচি জেলার তামার, বুন্দু এবং সোনাহাতু এলাকাকে সংযুক্ত করেছে। বিজেপি নেতৃত্বাধীন এনডিএ জোট সরকারের সময় কোটি কোটি রুপি খরচ করে ব্রিজটি নির্মাণ করা হয়। কিন্তু ব্রিজের লিঙ্কিং রোড এখনও সম্পন্ন হয়নি। এমনকি ব্রিজটি আনুষ্ঠানিকভাবে উদ্বোধনও করা হয়নি।

রাজ্যের কংগ্রেস নেতা এবং সাবেক আইনপ্রণেতা কেশব মাহতো কমলেশ এ ঘটনায় উচ্চ পর্যায়ের তদন্তের দাবি জানিয়েছেন। এই ব্রিজের নির্মাতা কোম্পানিকে কালো তালিকাভুক্ত করতে মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেনের প্রতি আহ্বান জানিয়েছেন তিনি। আর এটির ইঞ্জিনিয়ারদের বিরুদ্ধেও ব্যবস্থা নিতে বলেছেন।

রাজ্য বিজেপির নেতা বিনয় মাহাতো ধীরাজও একটি উচ্চ পর্যায়ের তদন্তের দাবি তুলেছেন। ব্রিজটি কেন ‘আনুষ্ঠানিকভাবে উদ্বোধনের’ আগেই ভেঙে পড়লো সেটা খুঁজে বের করার দাবি জানিয়েছেন তিনি।

উল্লেখ্য, ঘূর্ণিঝড় ইয়াসের কারণে ঝাড়খন্ডে প্রায় ৮ লাখ মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছে। আর মৃত্যু হয়েছে দুইজনের। ঘূর্ণিঝড়ের কারণে প্রায় ২০ হাজার মানুষকে অন্যত্র সরিয়ে নিতে হয়েছে।

 

 

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৭:২৩ পূর্বাহ্ণ | শুক্রবার, ২৫ জুন ২০২১

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com