ঝালকাঠি শহরের অলিগলিতে বন্যার পানি

রবিবার, ০৭ আগস্ট ২০১৬

ঝালকাঠি শহরের অলিগলিতে বন্যার পানি

কে এম সবুজ, ঝালকাঠিঃ উত্তর ও মধ্যাঞ্চল থেকে আসা বন্যার পানি ও জোয়ারের প্রভাবে ঝালকাঠিতে সুগন্ধা, বিষখালী ও ভাসন্ডা নদীর পানি বিপৎসীমার ৩৫ সেন্টিমিটারের ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। পানি ঢুকে পড়েছে ঝালকাঠি শহরের অলিগলিতেও।

বন্যার পানির কারণে ঝালকাঠি শহরে যান চলাচল ব্যাহত  হচ্ছে। জরুরি প্রয়োজনে মানুষ হাঁটুপানির মধ্য দিয়ে যাতায়াত করছেন। পানিতে তলিয়ে গেছে নিচু এলাকার বাড়িঘর, শিক্ষাপ্রতিষ্ঠান ও ফসলের ক্ষেত। পানির তোড়ে ভেসে গেছে শতাধিক মাছের ঘের।


পানি ঢুকে প্রতিদিন ঝালকাঠির নতুন নতুন এলাকা প্লাবিত হচ্ছে। পানিবন্দি হয়ে পড়েছে চার উপজেলার নদীতীরবর্তী কয়েক হাজার পরিবার।

ঝালকাঠির বিভিন্ন নদীর তীরবর্তী জেলার ৩০টি শিক্ষাপ্রতিষ্ঠানে পানি ঢুকে পড়েছে। এতে শিক্ষা কার্যক্রম ব্যাহত হচ্ছে বলেও জানান শিক্ষক-শিক্ষার্থীরা।

ব্যবসা প্রতিষ্ঠান ও বাড়িঘরে পানি প্রবেশ করায় ক্ষতিগ্রস্ত পরিবারগুলো অসহায় হয়ে পড়েছে। তলিয়ে গেছে এসব এলাকার কয়েক হাজার একর আমনের বীজতলা।

কাঁঠালিয়ার আমুয়া ও নলছিটি উপজেলার ষাটপাকিয়া ফেরিঘাটের গ্যাংওয়ে ডুবে থাকায় বামনা-পাথরঘাটা-কাঁঠালিয়া এবং ঝালকাঠি-নলছিটি রুটে সড়ক যোগাযোগ বন্ধ রয়েছে।

শনিবারের চিঠি/ আটলান্টা / আগস্ট ০৮, ২০১৬

 

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ১১:০২ পূর্বাহ্ণ | রবিবার, ০৭ আগস্ট ২০১৬

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com