ঝটপট বানিয়ে ফেলুন মজাদার চিকেন পরোটা

শনিবার, ২৮ আগস্ট ২০২১

ঝটপট বানিয়ে ফেলুন মজাদার চিকেন পরোটা
চিকেন পরোটা [ ছবিঃ সংগৃহীত ]

বাসা বা বাড়িতে চিকেনের বিভিন্ন রেসিপি তৈরি শেষে অনেক সময়ই অল্প পরিমাণে চিকেন থেকে যায়। পরিমাণে খুবই কম থাকায় ভেবে পাওয়া যায় না কী করা যেতে পারে এই অল্প চিকেন দিয়ে। এমন অবস্থায় সেই অল্প চিকেন দিয়ে বানানো যেতে পারে চিকেন পরোটা। এটি বানাতে খুব বেশি সময় লাগবে না। আবার মুখরোচক এই খাবারে স্বাদও মুখে লেগে থাকবে। এবার তাহলে ঝটপট চিকেন পরোটা বানানোর প্রক্রিয়া তুলে ধরা হলো-

উপকরণ : ২টি পেঁয়াজ কুঁচি, ১টি কাঁচা মরিচ, ২ টেবিল চামচ ধনেপাতা, ২৫০ গ্রাম চিকেন (বোনলেস), ১ চা চামচ আদা-রসুন বাটা, স্বাদমত মরিচ গুঁড়ো, ১/২ চা চামচ ধনে গুঁড়ো, এক চিমটে হলুদ গুঁড়ো, স্বাদমত লবণ, ১/৩ কাপ দই, ২ টেবিল চামচ তেল, ১ কাপ ময়দা, ১ কাপ আটা ও পরিমাণমত পানি।


প্রস্তুত প্রণালী : প্রথমে চিকেনগুলো ছোট ছোট টুকরো করে কেটে নিন। এরপর জিরে গুঁড়ো, ধনে গুঁড়ো, হলুদ গুঁড়ো, মরিচ গুঁড়ো, আদা-রসুন বাটা, লবণ ও দই মিশিয়ে ২৫-৩০ মিনিটের মতো ম্যারিনেট করে রাখুন। এখন প্যানে তেল দিয়ে ম্যারিনেট করা চিকেনগুলি ভেজে নিন। রান্না হওয়ার পর চিকেনের টুকরোগুলো কেটে ঠান্ডা করে নিন। এবার তাতে পেঁয়াজ কুঁচি, কাঁচা মরিচ ও ধনেপাতা মিশিয়ে নিন।

চিকেন পরোটার পুর তৈরি করুন। পুরটিতে ভালো করে তেল মাখিয়ে নিয়ে ১০-১৫ মিনিটের মতো রেখে দিন। এবার ছোট ছোট দুটি লেচি পাকিয়ে নিন। লেচি দুটি বেলে গোল করে দুটি পরোটা বানান। এবার একটির মধ্যে চিকেনের পুরটি দিয়ে অন্যটি উপরে দিয়ে বেলে দিয়ে আঁটতে থাকুন। এতে চিকেন ও পরোটা ভালোভাবে মিশে থাকবে। এখন পরোটাটি ভালো করে ভাজুন। সোনালি হলে নামিয়ে গরম গরম পরিবেশন করুন পছন্দের মানুষকে।

 

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ১:০৪ পূর্বাহ্ণ | শনিবার, ২৮ আগস্ট ২০২১

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com