জে এফকে বিমান বন্দরে অমর্যাদাকর তল্লাশির মুখে পাকিস্তানের প্রধানমন্ত্রী

বুধবার, ২৮ মার্চ ২০১৮

জে এফকে বিমান বন্দরে অমর্যাদাকর তল্লাশির মুখে পাকিস্তানের প্রধানমন্ত্রী

inter-nationalশনিবার ডেস্কঃ পাকিস্তানের প্রধানমন্ত্রী শহীদ খাকান আব্বাসি ব্যক্তিগত সফরে যুক্তরাষ্ট্রে গেলে সেখানে জে এফ কে বিমানবন্দ নিউ ইয়র্ককে অমর্যাদাকর তল্লাশির মুখে পড়েছিলেন বলে দেশটির গণমাধ্যম জানিয়েছে।

এ ছাড়া কয়েকজন সরকারি কর্মকর্তার ওপর ভিসা বাতিলসহ ইসলামাবাদের বিরুদ্ধে যুক্তরাষ্ট্র নানা ধরনের নিষেধাজ্ঞা দিতে যাচ্ছে বলে গুঞ্জন শোনা যাচ্ছে।


ইতিমধ্যে পারমাণবিক বাণিজ্যের সঙ্গে সংশ্লিষ্টতার সন্দেহে সোমবার পাকিস্তানের সাতটি কোম্পানির ওপর মার্কিন নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে।

শহীদ খাকান আব্বাসির নাজেহাল হওয়ার একটি ভিডিও ফুটেজ পাকিস্তানের টেলিভিশনে দুদিন ধরে সম্প্রচারিত হচ্ছে। তাতে আব্বাসিকে ব্যাগ ও কোট হাতে বিমানবন্দরের নিরাপত্তা চেকিং পেরিয়ে আসতে দেখা যাচ্ছে। বিমানবন্দরটি যুক্তরাষ্ট্রের বলেও গণমাধ্যমে দাবি করা হয়েছে।

টাইমস অব ইন্ডিয়া জানায়, অসুস্থ বোনকে দেখতে গত সপ্তাহে ব্যক্তিগত সফরে আব্বাসি যুক্তরাষ্ট্রে গিয়েছিলেন। এর মধ্যেই অনির্ধারিত বৈঠকে তিনি মার্কিন ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্সের সঙ্গে সাক্ষাৎ করেন।

পেন্স সে সময়ে সন্ত্রাসী গোষ্ঠীগুলোকে পৃষ্ঠপোষকতার বিষয়ে যে সন্দেহ সৃষ্টি হয়েছে, তা নিরসনে পাকিস্তানের আরও কিছু করার আছে বলে জানিয়ে দেন।

শনিবারের চিঠি / আটলান্টা / ২৮ মার্চ , ২০১৮

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৬:২৬ অপরাহ্ণ | বুধবার, ২৮ মার্চ ২০১৮

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com