জার্মানিতে ৭ মার্চ উদযাপন

মঙ্গলবার, ০৯ মার্চ ২০২১

জার্মানিতে  ৭ মার্চ উদযাপন
বঙ্গবন্ধু প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন রাষ্ট্রদূত মো. মোশাররফ হোসেন ভূঁইয়া

যথাযথ মর্যাদায় ঐতিহাসিক ৭ মার্চ পালন করেছে বাংলাদেশ দূতাবাস জার্মানি। এ উপলক্ষ্যে দূতাবাস প্রাঙ্গণে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানের শুরুতেই রাষ্ট্রদূত এর নেতৃত্বে দুতাবাসের সকল কর্মকর্তা, কর্মচারী ও প্রবাসী বাংলাদেশিদের উপস্থিতিতে জাতীয় সংগীতের সঙ্গে সঙ্গে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। এরপর সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন।

অনুষ্ঠানে সমবেত সকলের উদ্দেশ্যে ৭ মার্চ উপলক্ষ্যে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার বাণী পাঠ করা হয়। এরপর ৭ মার্চ ১৯৭১-এ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান প্রদত্ত ঐতিহাসিক ভাষণের ভিডিওচিত্র প্রদর্শন করা হয়।


অনুষ্ঠানের পরবর্তী পর্যায়ে ঐতিহাসিক ৭ মার্চ এর গুরুত্ব ও প্রেক্ষাপট, জাতির পিতার জীবন ও কর্ম এবং স্বাধীনতা সংগ্রামে তার ভূমিকার ওপর আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় প্রবাসী বাংলাদেশিদের প্রতিনিধিগণ ও দূতাবাসের কর্মকর্তাগণ বক্তব্য রাখেন।

আলোচনা সভায় রাষ্ট্রদূত মো. মোশাররফ হোসেন ভূঁইয়া সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কর্তৃক ১৯৭১ সালের ৭ মার্চে প্রদত্ত ভাষণের প্রেক্ষাপট ও গুরুত্ব তুলে ধরে বঙ্গবন্ধুর সংগ্রামময় জীবন এবং বাংলাদেশের অভ্যুদয়ের পেছনে তার বলিষ্ঠ অবদানের কথা তুলে ধরেন।

অনুষ্ঠানে কমিউনিটির নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন, আওয়ামী লীগ নেতা মিজানুর হক খান, নুর জাহান খান নুরি, মাসুদুর রহমান মাসুদ, নুরে আলন সিদ্দিকি রুবেলসহ আরো অনেকে। পরবর্তীতে জাতির পিতা ও  মুক্তিযুদ্ধের সকল শহিদ ও জাতীয় নেতৃবৃন্দের জন্য এবং বিশেষ করে বাংলাদেশের মানুষের জন্য দোয়া ও মোনাজাত করা হয়।

শনিবারের চিঠি/ আটলান্টা / মার্চ ০৯, ২০২১

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৭:২৮ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ০৯ মার্চ ২০২১

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com