জাতিসংঘের সামনে বিএনপির বিক্ষোভ

মঙ্গলবার, ০৬ জানুয়ারি ২০১৫

জাতিসংঘের সামনে বিএনপির  বিক্ষোভ

 

শনিবার রিপোর্টঃ ৫ জানুয়ারি ‘গণতন্ত্র হত্যা ও কালো দিবস’  উপলক্ষে যুক্তরাষ্ট্রে জাতিসংঘের সামনে এক বিক্ষোভ সমাবেশ করেছে জাতীয়তাবাদী দল (বিএনপি) এর নিউইয়র্ক শাখা।


সোমবার এ বিক্ষোভ সমাবেশ পালন করা হয়।

বিক্ষোভ সমাবেশে বক্তারা বলেন, ৫ জানুয়ারি ‘গনতন্ত্র হত্যা’ দিবসে এই স্বৈরাচার সরকারের হাত থেকে গণতন্ত্র পুনরুদ্ধার করার আন্দোলনের ডাক দিবেন বেগম খালেদা জিয়া, সেই অপেক্ষায় আজ অতি আগ্রহে প্রহর গুণছেন বাংলার মানুষ।

বক্তারা বলেন, আমাদের গন্তব্য একটাই, তা হচ্ছে হাসিনার বিদায় ও সুষ্ঠু নির্বাচন। বিক্ষোভ সমাবেশে বক্তারা বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে গুলশান কার্যালয়ে অবরুদ্ধ ও নয়াপল্টনস্থ দলীয় কার্যালয়ে পুলিশের তালা লাগানোর তীব্র প্রতিবাদ ও নিন্দা জানান।

এসময় বক্তারা অবিলম্বে গুলশান ও নয়াপল্টন কার্যালয় থেকে পুলিশ সরিয়ে নিতে সরকারের প্রতি আহবান জানান। একইসঙ্গে দলের যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভির অবিলম্বে মুক্তি দাবি করেন।

সমাবেশে বক্তব্য রাখেন বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা ও সাবেক শিক্ষা মন্ত্রী ড. ওসমান ফারুক, বেগম জিয়ার বিশেষ উপদেষ্টা এবং বাংলাদেশ জাতীয়তাবাদী দল এর বৈদেশিক দূত ড. মুজিবুর রহমান এবং জাহিদ এফ সরদার সাদী।

তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ্য করে ‘স্বৈরাচার’ ও ‘গণবিরোধী’ বলে  স্লোগান  দিতে থাকেন। বিক্ষোভ সমাবেশে আরো উপস্থিত ছিলেন, যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সহ-সভাপতি ইলিয়াস আহমেদ মাস্টার, যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সিনিয়র সহ-সভাপতি প্রফেসর দেলোয়ার হোসেন, যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সহ-সভাপতি মনজুর আহমেদ চৌধুরী, সাবেক যুগ্ম সম্পাদক মোহাম্মদ গিয়াসউদ্দিন এবং  বিএনপির সাবেক নেতৃবৃন্দের মধ্যে মোহাম্মদ আনোয়ার হোসেন, মুক্তিযোদ্ধা সুরুজ্জামান, শাহজাহান শেখ, এমদাদুল হক কামাল, নূরুল আমীন, আব্দুস সবুর, সফিক রহমান দুলাল, জাফর তালুকদার, আব্বাস উদ্দিন দুলাল, আবুল কাশেম, সুভাষ মজুমদার, কাজী খায়রুল বাসার, এবি সিদ্দিক, আব্দুল রহিম, বদিউল আলম, রাসেদ খান, জাহিদ দেওয়ান শামীম  প্রমুখ উপস্থিত ছিলেন।

 

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৮:১০ অপরাহ্ণ | মঙ্গলবার, ০৬ জানুয়ারি ২০১৫

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com