জাকির নায়েকের বিরুদ্ধে অভিযোগ পায়নি ভারতীয় গোয়েন্দারা

বুধবার, ১৩ জুলাই ২০১৬

জাকির নায়েকের বিরুদ্ধে অভিযোগ পায়নি ভারতীয় গোয়েন্দারা

Inter Nationalভারতের মহারাষ্ট্র রাজ্য সরকারের গোয়েন্দা সংস্থা এসআইডি ইসলাম ধর্ম প্রচারক ডা. জাকির নায়েকের বিরুদ্ধে কোনো ধরনের অভিযোগ পায়নি। তাই তার বিরুদ্ধে কোনো মামলাও করা হবে না বলে জানিয়েছে কর্তৃপক্ষ।ভারতীয় গণমাধ্যম দ্য হিন্দুর খবরে বলা হয়, বিদেশে অবস্থানরত জাকির নায়েক দেশে ফিরলেও তাকে গ্রেফতার করা হবে না।

প্রাথমিক তদন্তে এসআইডি জাকির নায়েকের শত শত ভিডিও ও লেকচার পরীক্ষা করে দেখেছে। দেশে ও দেশের বাইরে অনুষ্ঠানের বক্তব্যও পরীক্ষা করে দেখা হয়েছে। কর্মকর্তারা জানিয়েছে, ভারতীয় এক যুবকের জাকির নায়েকের লেকচার শুনে আইএসে যোগদান করার অনুপ্রেরণা ভিত্তিহীন প্রমাণিত হয়েছে। এর আগে সোমবার এক পুলিশ কর্মকর্তা দ্য হিন্দুকে জানান, ‘ইংরেজিতে ধর্ম প্রচার করা জাকির নায়েকের বিরুদ্ধে কোনো ধরনে মামলা করা হবে না।


তবে ধর্মীয় অনুভূতিতে আঘাত করার ব্যপারে করা যেতে পারে। কিন্তু তার কোনো লেকচারে সেটা প্রমাণ হয়নি। তবে আমরা তার চলাফেরা নজরদারিতে রেখেছি।’ সোমবার ডা. নায়েকের মক্কা থেকে মোম্বাই পৌঁছানোর কথা থাকলেও তিনি সেখানে না এসে আফ্রিকা সফরে গেছেন। মোম্বাইতে তার ফেরত এসে সংবাদ সম্মেলন করার কথা ছিল।

শনিবারের চিঠি/ আটলান্টা/ জুলাই ১৩, ২০১৬

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ১০:৪৭ পূর্বাহ্ণ | বুধবার, ১৩ জুলাই ২০১৬

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com