বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছর সূবর্ণ জয়ন্তীতে

জর্জিয়া সিনেটে প্রবাসী মুক্তিযোদ্ধাদের সম্মানা সনদ প্রদান

সোমবার, ০৭ জুন ২০২১

জর্জিয়া সিনেটে প্রবাসী মুক্তিযোদ্ধাদের সম্মানা সনদ প্রদান
প্রবাসী মুক্তিযোদ্ধাদের হাতে সম্মানা সনদ তুলে দেন সিনেটর শেখ রহমান [ ছবিঃ শনিবারের চিঠি ]

বাংলাদেশের স্বাধীনতার  ৫০ তম সুবর্ণজয়ন্তী ও স্বাধীন বাংলাদেশের স্থপতি  বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০০ তম  জন্ম শতবার্ষিকী উদযাপন উপলক্ষে যুক্তরাষ্ট্রের জর্জিয়া ষ্ট্রেট সিনেটর শেখ রহমানের উদ্যোগে গতকাল ৬ জুন রবিবার স্থানীয় একটি কম্যুনিটি সেন্টারে  অনুষ্ঠিত হয় । অনুষ্ঠানে  জর্জিয়া প্রবাসী বাংলাদেশি মুক্তিযোদ্ধাদের অভিনন্দন জানান এবং তাদের হাতে  বিশেষ সন্মানা সনদ তুলেন দেন সিনেটর শেখ রহমান ।

যে সকল প্রবাসী মুক্তিযোদ্ধাদের সম্মানা সনদ দেয়া হয় তাঁরা হলেন, মিন্টু রহমান, এমডি আলী হোসেন , মোহাম্মদ ইউসুফ, এমএ হাসান,  এমডি বেলায়েত হোসেন, মোহাম্মদ হারুণ উর রশীদ, মোহাম্মদ হোসেন ও  সুভাষ চক্রবর্তীকে।  ছাড়া আরোও দুইজন । তারা অনুষ্ঠানে উপস্থিত না থাকায় পরিচয় জানা যায় নি।


মরোণত্তর সন্মানা সনদ দেয়া হয়, সালাউদ্দিন জামিল, আনোয়ার হোসেন চাতুলি, এমডি নজরুল ইসলাম ও এমডি আরকান আলীকে । প্রয়াতদের সনদগুলো পরিবারের  উপস্থিত সদস্যদের হাতে তুলে দেয়া হয় ।

আমন্ত্রীত অতিথিদের সাথে সিনেটর শেখ রহমান [ ছবিঃ শনিবারের চিঠি ]

অনুষ্ঠানে স্বাগতিক বক্ত্যবে সিনেটের শেখ রহমান  উপস্থিত মুক্তিযোদ্ধাদের উদ্দেশ্যে বলেন,  আমি একজন গর্বিত বাংলাদেশি বংশোদ্ভুত জর্জিয়ান । একাত্তরে বাংলাদেশের মুক্তি আন্দোলনে আপনারা যে অবদান রেখেছেন জাতি সব সময় আপনাদের এই অবদান স্মরণ রাখবে। তিনি আরো জানান, স্বাধীনাতার মাসেই এই মুক্তিযোদ্ধা সম্মানা জর্জিয়া ষ্ট্রেট সিনেটে অনুমোদন করানো হয়েছিল এবং ষ্ট্রেট ক্যাপিটাল বিল্ডিং এ আপনাদের সকলকে আমন্ত্রণ জানিয়ে আনুষ্ঠানিক ভাবে হাতে তুলে দেয়ার ইচ্ছে ছিল । কিন্ত, মহামারী করোনাভাইরাসের কারণে তা সম্বভ হয় নি এবং এ অনুষ্ঠনটি করতেও বিলম্ব হয় ।

জানা যায় বাংলাদেশের কিশোরগঞ্জের  সন্তান সিনেটর জনাব রহমান কিশোর বয়সে পাকিস্তানী সৈন্য কর্তৃক নির্যাতিত হয়েছিলেন ।

জর্জিয়া প্রবাসী মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী হোসেনের তত্বাবধানে বিকেল ৫টার এ অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জর্জিয়া সিনেট ডিস্ট্রিক ৫ এর সাবেক সিনেটর ডেমোক্রাট নেতা কার্ট থমসন, গুনেইট কাউন্টি সলিসেটেড জেনারেল ব্রাইন ওয়েটসেট, গুনেইট কাউন্টি ডেমোক্রাট নেতা বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব জর্জিয়ার সাবেক সভাপতি মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন ।

জর্জিয়া  প্রবাসী মুক্তিযোদ্ধা পরিবারের  অনেক সদস্যসহ  বাংলাদেশি কম্যুনিটির অন্যানের মধ্যে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব জর্জিয়ার সভাপতি মোস্তফা মাহমুদ,অর্থ সম্পাদক মোহাম্মদ ইকবাল হোসেন, সাবেক সভাপতি মিন্টু রহমান ও নাদিরা রহমান, সাবেক সাধারণ সম্পাদক মোহাম্মদ আরেফিন বাবুলসহ আরো অনেকে উপস্থিত ছিলেন  ।

অনুষ্ঠানে একাত্তরে বাংলাদেশের মুক্তি আন্দোলনের সকল শহীদদের আত্নার মাগফেরাত কামনা করা হয় ।

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৪:১২ অপরাহ্ণ | সোমবার, ০৭ জুন ২০২১

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com