জর্জিয়া বিএনপির স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত

মঙ্গলবার, ৩১ মার্চ ২০১৫

জর্জিয়া বিএনপির স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত

 

শনিবার রিপোর্টঃ যথাযথ ভাব ও গাম্ভির্যের মধ্য দিয়ে স্বাধীনতার ৪৪ বছর উদযাপন করল জর্জিয়া বিএনপি। গতকাল ২৯ মার্চ এ উপলক্ষে সন্ধ্যায় স্থানীয় পুনা রেষ্টুরেন্টে এক বর্ণাঢ্য আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এই একই অনুষ্ঠানে ২০১৫ এর জর্জিয়া বিএনপির নতুন কমিটির অভিষেক অনুষ্ঠানও অনুষ্ঠিত হয় ।


পবিত্র কোরআন তেলাওয়াতের মধ্য দিয়েই অনুষ্ঠানের শুরু হয়। কোরাআন তেলাওয়াত করেন ডঃ রশীদ মালিক। এর পর পরই বাংলাদেশের জাতীয় সঙ্গীত এবং বিএনপির দলীয় সঙ্গীত ‘’ প্রথম বাংলাদেশ আমার , শেষ বাংলাদেশ ।‘’ অনুষ্ঠানে সমবেত কন্ঠে গাওয়া হয়।

জর্জিয়া বিএনপির সভাপতি আলহাজ শুকুর মিন্টুর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মামুন শরীফের উপস্থপনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জর্জিয়া বিএনপির উপদেষ্টা মোহাম্মদ মাঈনুজ্জামান ঝন্টু ও মোহাম্মদ জসীম উদ্দিন । এছাড়াও ডিউক খান, রফিক হাসান, নাহিদুল খান, জর্জিয়া ডেমোক্রাটিক পার্টি নেতা ডঃ রশীদ মালিক প্রমুখ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

উপস্থিত সুধী মন্ডলীর একাংশ ছবিঃ শনিবারের চিঠি

উপস্থিত সুধী মন্ডলীর একাংশ ছবিঃ শনিবারের চিঠি

অনুষ্ঠানে মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের তাৎপর্য তুলে বক্তব্য রাখেন, আবু নাসের কাজমি, মাহবুব আহমেদ, মোহাম্মদ আলী খান সজল , নবনির্বাচিত সাধারণ সমপাদক মোহাম্মদ রহমান আজাদ, আব্দুল জাব্বার প্রমুখ। বক্তারা বলেন দেশ থেকে এখন গণতন্ত্র নির্বাসিত । ভোটাধিকারসহ প্রায় সব সাংবিধানিক ও মৌলিক অধিকার হারিয়েছেন দেশবাসী। আওয়ামী সরকারের গুম, খুন, বিচারবহির্ভূত হত্যা, অপহরণ, নির্যাতন, এখন নিত্যদিনের চিত্র ।। স্বজনহারা মানুষের করুণ কান্নায় বাতাস ভারী হয়ে আছে । মানুষের কোনো নিরাপত্তা নেই, অধিকার নেই, স্বাধীনতা নেই । সীমাহীন দুর্নীতি, লুণ্ঠন, অপশাসন, উৎপীড়নে আজ সকল সুবচন নির্বাসিত। গুম, খুন, বিচারবহির্ভূত হত্যায় স্বজনহারাদের সমবেদনায় এবং মৃতদের আত্নার মাগফেরাত কামনায় এক মিনিট নিরবতা পালন করা হয় এবং সদ্য গুম হওয়া বিএনপি নেতা সালাউদ্দিনকে তার পরিবারের কাছে কাছে ফিরিয়ে দিতে প্রধান মন্ত্রীর কাছে দাবী জানায় ।

প্রধান অতিথির বক্তব্যে মোহাম্মদ মাঈনুজ্জামান ঝন্টু বলেন, গত ২৮ তারিখে যুক্তরাষ্ট্রের ইলিনয় অঙ্গরাজ্যের শিকাগো সিটিতে স্বাধীনতা দিবস উপলক্ষে জিয়াউর রহমান ডে প্যারেড উদযাপনের অনুমতি না দিতে ওয়াশিংটনে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ড. জিয়া উদ্দিন শিকাগো মেয়রকে চিঠি দিয়েছেন। যুক্তরাষ্ট্র আওয়ামী লীগও বাঁধা দিয়েছে। তা সত্ত্বেও শিকাগো বিএনপি সেখানে সফলভাবে জিয়াউর রহমান ডে প্যারেড উদযাপন করেছে। প্রজাতন্ত্রের কর্মচারি হয়ে রাজনৈতিক দলের নেতাদের মত ড. জিয়া উদ্দিন ভূমিকা পালন করছে তার সে কর্মকান্ডকে আমি নিন্দা জানাই। এ সময়ে তিনি শিকাগোতে অবস্থানরত বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও সাবেক শিক্ষামন্ত্রী ড. ওসমান ফারুকের সাথে টেলিফোনে কথা বলেন। ডঃ ফারুক তার টেলিফোনে জর্জিয়া বিএনপির নবনির্বাচিত প্রতিনিধিদের ও স্বাধীনতা দিবস উদযাপনে উপস্থিত সুধীমন্ডলীদের আন্তরিক শুভেচ্ছা জানান । 

মহিলা অতিথির একাংশ ছবিঃ শনিবারের চিঠি

মহিলা অতিথির একাংশ ছবিঃ শনিবারের চিঠি

গত ২১ মার্চ জর্জিয়া বিএনপির ২০১৫-২০১৬ এর নতুন কার্যকরী কমিটি নির্বাচিত হয়। এ নতুন প্রতিনিধি মন্ডলীদের শপথ পাঠ করার প্রধান অতিথি মোহাম্মদ মাঈনুজ্জামান ঝন্টু ।প্রতিনিধি মন্ডলীরা হলেন, সভাপতি আলহাজ শুকুর মিন্টু, সাধারণ সম্পাদক মোহাম্মদ রহমান আজাদ । অন্যান্যরা হলেন, সহ সভাপতি পাঁচজন যথাক্রমে আবু নাসের কাজমি, ইমদাদুল হুদা, আজিজুল হাকিম, মোহাম্মদ মামুন শরীফ আমজাদ ও মোহাম্মদ আলি খান লোদী । যুগ্ন সাধারণ সম্পাদক পাঁচজন তারা হলেন, মোহাম্মদ আব্দুল জাব্বার, আবু নাসের মিলন, এইচ এম আবুল হাসেম, নবুয়ত বিকে মজলিস, মোহাম্মদ মাহফুজুর রহমান রুবেন, সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ আলী খান সজল, সহসাংগঠনিক এস এম আবু জাহেদ , অর্থ সম্পাদক হামিদুর রহমান তৌহিদ, সহঅর্থ মোহাম্মদ এ আলম , সাংস্কৃতিক সম্পাদক সৈকত প্রধান, সহসাংস্কৃতিক সুমি সুলতানা , ক্রীড়া সম্পাদক রায়হান আহমেদ রাহী, সহক্রীড়া মোর্শেদ আলম,প্রচার ও প্রকাশনা সম্পাদক মাহমুব আহমেদ, দপ্তর সম্পাদক সরফু চৌধুরি , সহকারী দপ্তর মোরশেদ আলম কামরান, মহিলা বিষয়ক সম্পাদিকা খোন্দকার ফাতেমা আকতার সহকারী নীতি আকসুমা ।

সদস্যবৃন্দ হলেন, মোহন জব্বার , সফিকুল হামিদ কামাল, মীর খালিদ, মাহমুদুল আহমেদ খান আপেল, মহিন উদ্দিন দুলাল, মোহাম্মদ খালিদ, আওলাদ হোসেন, এসএম গিয়াস উদ্দিন, বেলায়েত হোসেন পারভেজ, আরিফুর রহমান, হাসান খান , কাজী সাইফুল হক, সানোয়ার আহমেদ চৌধুরি ইমন, জাহাঙ্গীর খান, আবু হানিফ তালুকদার, আলী আলম সোহাগ, তানভির আহমেদ, সাফি আহমেদ, জায়দুর রহমান মিঠু, সাজ্জাদ হোসেন, সাব্বির আহমেদ, মোস্তফা কামাল মাহমুদ, আহমেদ মানিক, সাহনেওয়াজ হোসেন, মোহাম্মদ রহমান বাবু, নওরিন মাহবুব, মোহাম্মদ আলভি আফ্রিদি ও জুয়েল মিয়া ।

নব নির্বাচিত প্রতিনিধিদের শপথ পাঠ করাচ্ছেন প্রধান অতিথি মাইনুজ্জামান ঝন্টু

নব নির্বাচিত প্রতিনিধিদের শপথ পাঠ করাচ্ছেন প্রধান অতিথি মাঈনুজ্জামান ঝন্টু

আলহাজ্ব শুকুর মিন্টু নতুন কমিটিতে পুনঃনির্বাচিত সভাপতি হলেন। তিনি বিগত কয়েক বছর ধরে জর্জিয়া বিএনপির সভাপতির দায়িতে ছিলেন ।

এদের মধ্যে যুগ্ন সাধারন সম্পাদক আবু নাসের মিলন, অর্থ সম্পাদক হামিদুর রহমান তৌহিদ।, সদস্য মোহন জব্বারসহ কয়েকজন প্রতিনিধি শপথ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন না । তাদেরকে যে কোন একদিন সভাপতি শপথ পাঠ করাবেন বলে শনিবারের চিঠিকে জানান হয় ।

সাংস্কৃতিক অনুষ্ঠানে দেশাত্ববোধক সঙ্গীতসহ অন্যান্য মনোজ্ঞ সঙ্গীত পরিবেশ করেন স্থানীয় বিশিষ্ট সঙ্গীত শিল্পী পলি কবির, সৈকত প্রধান, শশী রহমান ও অন্যান্য।

অনুষ্ঠানের সার্বিক তত্বাবধানে ছিলেন মোহাম্মদ আলি খান সজল ও মোহাম্মদ রহমান আজাদ ।

অনুষ্ঠানের একটি ভিডিও ক্লিপ দেখতে নিন্মের লিঙ্কে চাপ দিনঃ

 

শনিবারের চিঠি /আটলান্টা/ ৩১মার্চ  ২০১৫

 

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৯:৫৮ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ৩১ মার্চ ২০১৫

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com