জর্জিয়া বিএনপির ব্যতিক্রমি বিজয় দিবস উদযাপন

অনুষ্ঠনে করতালি, আনন্দ বিনোদনের ব্যবস্থা ছিল না

শনিবার, ১৮ ডিসেম্বর ২০২১

জর্জিয়া বিএনপির ব্যতিক্রমি বিজয় দিবস উদযাপন
প্রধান অতিথি বিশেষ অতিথিসহ অনুষ্ঠান আয়োজকদের একাংশ [ ছবিঃ শনিবারের চিঠি ]

বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার স্থায়ী মুক্তি এবং বিদেশে চিকিৎসার সুযোগ না দেয়ার প্রতিবাদে  গতকাল শুক্রবার সন্ধ্যায় স্থানীয় একটি রেস্তোরার  প্রতিবাদ ও অবস্থান কর্মসূচীর মধ্য দিয়ে  এক ব্যতিক্রমি বিজয় দিবস উদযাপন করেছে জর্জিয়া বিএনপি ।  বিজয় দিবসের অনুষ্ঠানে কোন করতালি বা বিনোদনের ব্যবস্থা ছিল না। শুধু মাত্র অনুষ্ঠানের শুরু ও শেষে জাতীয় সঙ্গীত ও দলীয় সঙ্গীত পরিবেশিত হয় ।

অনুষ্ঠানের জাতীয় সঙ্গীত ও দলীয় সঙ্গীত পরিবেশিত হয় [ ছবিঃ শনিবারের চিঠি ]

অনুষ্ঠান শুরুর আরম্ভেই জর্জিয়া বিএনপির সভাপতি নাহিদুল  খান সাহেল উপস্থিত সূধীমন্ডলিদের বলেন , আজ আমাদের বিজয় দিবস। স্বাধীনতার ৫০ বছর । আজকের এই দিনটি উদযাপনে আমরা আন্দন্দ ফূর্তি  করব কিন্তু আমরা তা আর করতে পারছিনা কারণ, ‘ আমাদের মনে আজ খুশি নাই । তিন তিনবারের সফল প্রধানমন্ত্রী  গণতন্ত্রের মা আমাদের  বিএনপির চেয়ারপারসন  বেগম খালেদা জিয়া আজ বন্দী এবং অসুস্থ । তার কোন সুচিকিৎসার করাতে বর্তমান রাতের আঁধারের সরকার বিদেশে যেতে বাঁধা দিচ্ছে  এবং একটা মিথ্যে মামলায় তাঁকে বন্দী করে রাখা হয়েছে ।  এমতবস্থায় বিজয়ের এই খুশির দিনে আমরা আজ  আনন্দ ফূর্তি বিনোদন করতে পারছিনা । তিনি অনুষ্ঠানে সকলকে কারো বক্তব্যের শেষে করতালিও দিতে বারণ করেন।


অনুষ্ঠানে উপস্থিত সূধীবৃন্দের একাংশ [ ছবিঃ শনিবারের চিঠি ]

জর্জিয়া বিএনপির সভাপতি  নাহিদুল খান সাহেলের সভাপতিত্বে এবং সাধারন সম্পাদক মামুন শরীফ আমজাদের  সঞ্চালনায় উক্ত সমাবেশে বক্তারা বলেন, শুধু বিএনপি নয়, দেশ-বিদেশের সকল মানুষ তার বিদেশে চিকিৎসার দাবিতে আন্দোলন করছেন। তিন-তিন বারের প্রধানমন্ত্রী খালেদা জিয়া দীর্ঘদিন হাসপাতালে চিকিৎসাধীন আছেন। বিভিন্ন মহল থেকে দাবি করা সত্বেও সরকার তার চিকিৎসার উদ্যোগ নিচ্ছে না এবং একটি মিথ্যে মামলায় তাঁকে আটকিয়ে রেখছে ।  বর্তমানের সরকারের  এমন ন্যাক্কারজন কান্ড পৃথিবীর ইতিহাসে বিরল। ন্যাক্কারজন এই কান্ডের আমরা তীব্র প্রতিবাদ জানাই  এবং অবিলম্বে বেগম খালদা জিয়াকে স্থায়ী মুক্তি দিয়ে বিদেশে সুচিকিৎসার দাবী জানাই ।

পবিত্র কোরআন তেলাওয়াতের পর পরই অনুষ্ঠানে বক্তব্য রাখেন, ঢাবির সাবেক ছাত্রনেতা শফিকুল হামিদ কামাল, সৈয়দ মুন্তাকিম বেঞ্জু, ফয়সাল সালাম, আতিক মাসুদুর রহমান, আবু খালিদ,শহিদুল ইসলাম ঠান্ডু,  মোহন জাব্বার প্রমুখ।

এছাড়াও  জর্জিয়া বিএনপির  সাধারণ সম্পাদক মামুন শরীফ, যুগ্ম সা. সম্পাদক ও জর্জিয়া যুবদলের সচিব ইঞ্জিনিয়র  মাহাবুবুর রহমান,স্বাধীনতার ৫০ বছর সুবর্ণ জয়ন্তী উদযাপন কমিটির  সচিব  মোঃ রহমান আজাদসহ আরও অনেকে। অনুষ্ঠানে প্রধান ও বিশেষ অতিথি হিসেব উপস্থিত ছিলেন যথাক্রমে জর্জিয়া বিএনপির সাবেক সভাপতি আলহাজ শুকুর মিন্টু ও জর্জিয়া বিএনপির উপদেষ্টা মোহাম্মদ জসীম উদ্দিন।

অনুষ্ঠান শেষ বিএনপির চেয়ারপারসন  বেগম খালেদা জিয়ার আশু রোগমুক্তি,  সুস্বাস্থ্য  ও দীর্ঘায়ু  ,স্বাধীনতা যুদ্ধে সকল শহীদদের  এবং আওয়ামী নির্যাতনে যে সকল বিএনপি নেতাকর্মী শহীদ হয়েছেন তাদের আত্নার মাগফেরাত কামনা করে  বিশেষ মোনাজাত করা হ্য় । মোনাজাত পরিচালনা করেন প্রধান অতিথি আলহাজ শুকুর মিন্টু  ।

 

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৭:৪৫ অপরাহ্ণ | শনিবার, ১৮ ডিসেম্বর ২০২১

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com