জর্জিয়া বিএনপির ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

মঙ্গলবার, ০৭ জুলাই ২০১৫

জর্জিয়া বিএনপির  ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

 

ষ্টাফ রিপোর্টারঃ পবিত্র মাহে রমজান উপলক্ষে জর্জিয়া বিএনপির উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। ৫ জুলাই ১৮ রমজান রবিববার স্থানীয় ক্যালকাটা প্লেট রেষ্টুরেন্টে এ ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়।


জর্জিয়া বিএনপির সভাপতি আলহাজ শুকুর মিন্টুর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মোহাম্মদ রহমান আজাদের পরিচালনায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, জর্জিয়া বিএনপি পরিবারের উপদেষ্টা মোহাম্মদ জামান ঝন্টু, জসিম উদ্দিন, ডিউক খান , এনামুল হুদা, নাহিদুল খান সাহেল, সাবেক সাধারণ সম্পাদক মামুন শরীফ, যুগ্ম সম্পাদক আব্দুল জব্বার , যুগ্ম সম্পাদক মোহাম্মদ রহমান রুবন, সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ আলী খান সজল, সহ-সাংগঠনিক সম্পাদক এস এম আবু জাহেদ, সাংস্কৃতিক সম্পাদক সৈকত প্রধান, সহ-সাংস্কৃতিক সম্পাদক সুমি সুলতানা, স্পোর্টস সম্পাদক রাইহান আহমেদ রাহী, আন্তর্জাতিক এবং প্রচার ও প্রকাশনা সম্পাদক ইঞ্জিনিয়ার মাহবুব আহমেদ, অফিস সম্পাদক সরফু আহমেদ ও সদস্য আলী খান এবং আরও নেতা-কর্মীসহ  জর্জিয়া প্রবাসী সুশীল সমাজের রোজাদার মুসল্লিবৃন্দ । সন্ধ্যে ৮টা ৫৫ মিনিটে ইফতারান্তে  বাদ মাগরিব সবাই নৈশ ভোজে মিলিত হয় ।

Ifter03

উপস্থিত সুধীমন্ডলীর একাংশ ছবিঃ শনিবারের চিঠি

ইফতার পূর্ব গণজমায়েতে  দুনিয়ার সুখ,শান্তি ,স্বস্তি আর আখেরাতের মুক্তি কামনা করে মহান আল্লার দরবারে বিশেষ মোনাজাত করা হয়।

এছাড়া বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ প্রাসিডেন্ট জিয়াউর রহমানের আত্নার শান্তি কামনা ও বর্তমান আওয়ামী দুঃশাসনে বিএনপির নেতা কর্মীসহ দেশের যে সব  নিরীহ মানুষ জেল জুলুমে অত্যাচারিত হচ্ছে তাদের এবং তাদের পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করা হয়  এবং তারা যেন অতি শীঘ্র এই অত্যাচার থেকে মুক্তি পায় সে জন্য মহান আল্লার দরবারে বিশেষ আর্জি জানান হয়। মোনাজাত পরিচালনা করেন জর্জিয়া বিএনপির সভাপতি আলহাজ শুকুর মিন্টু।

 

 তাওহীদ মিলনঃ
জর্জিয়া বিএনপির আরেকটি গ্রুপ ঐ একই দিনে স্থানীয় হিমালয় রেষ্টুরেন্টে ইফতার ও দোয়া মাহফিলের আয়োজন করে। হামিদুর রহমান তাওহীদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আবু নাসের মিলনের  পরিচালনায় উক্ত মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জর্জিয়া যুবদলের সাবেক সভাপতি ও জর্জিয়া বাংলাদেশ সমিতির সাবেক  সাধারন সম্পাদক আল্-হারুন আল্-রশিদ।

তাওহীদ মিলন গ্রুপে উপস্থিত সুধীবৃন্দের একাংশ

তাওহীদ মিলন গ্রুপে উপস্থিত সুধীবৃন্দের একাংশ ছবিঃ শনিবারের চিঠি

প্রধান অতিথি তার বক্তব্যের শুরুতে মহান স্বাধীনতা যুদ্ধ থেকে অদ্যাবধি পযর্ন্ত সকল গনতান্ত্রিক আন্দোলনে নিহতদের রুহের মাগফিরাত কামনা করে এক মিনিট নীরবতা ও দোয়ার মধ্যদিয়ে স্বাধীনতার মহান ঘোষক শহীদ জিয়াউর রহমানের প্রতি বিনম্র শ্রদ্ধাজ্ঞাপনের মাধ্যমে তার বক্তব্য শুরু করেন। বিরোধী মত দমনে সরকারের সকল নিপীড়ন, গুম খুনের কঠোর সমালোচনা করেন । সরকারের প্রতি অবিলম্বে নিরপেক্ষ তত্বাবধায়ক সরকার ব্যবস্থার মাধ্যমে সকল দলের অংশগ্রহণ নিশ্চিন্ত করে নির্বাচন দিয়ে মানুষের ভোটের অধিকার ফিরিয়ে দেয়ার আহবান জানান হয়। সন্ধ্যে আটটা  ৫৫ মিনিটে ইফতারি  শেষে সমবেতভাবে মাগরিবের নামাজ আদায়ের  পর পরই সকলে নৈশ ভোজে মিলিত হয় ।

অন্যানের মধ্যে বিশিষ্ট ব্যবসায়ী জনাব কাউছার চৌধুরী আজাদ, মহিউদ্দিন দুলাল,সামির জাহান সম্রাট মোহন জব্বারসহ আরো রাজনৈতিক অরাজনৈতিক নেতৃবৃন্দ ইফতার ও দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন।

শনিবারের চিঠি / আটলান্টা / ৭ জুলাই ২০১৫

 

 

 

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ১০:৫১ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ০৭ জুলাই ২০১৫

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com