জর্জিয়া বাংলাদেশ সমিতির নির্বাচন সম্পন্ন

মাহমুদ রাসেল পরিষদের নিরঙ্কুশ বিজয়

সোমবার, ১৩ আগস্ট ২০১৮

মাহমুদ রাসেল পরিষদের নিরঙ্কুশ বিজয়
বিজয় সূচক প্রতীক দেখাচ্ছে বিজয়ীরা ছবিঃ শনিবারের চিঠি

জর্জিয়া প্রবাসী বাংলদেশিদের মিনি পার্লামেন্ট  নামে খ্যাত জর্জিয়া বাংলাদেশ সমিতির ২০১৮ সাধারণ নির্বাচন গতকাল  বিপুল প্রতিদ্বন্ডিতার মধ্যদিয়ে স্থানীয় জেসি ইভেন্ট হলে অনুষ্ঠিত হয় । নির্বাচনে মাহমুদ রাসেল পরিষদ নিরঙ্কুশভাবে বিজয়ী হয়েছে বলে প্রাথমিক সুত্রে জানা গেছে ।

আজীবন ও সাধারণ সদস্যদের গোপন ব্যালট ভোটে  এই নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে  সভাপতি-সম্পদকসহ প্রতি পরিষদে ১৫জন করে মোট ৩০টি পদে ৩০জন প্রতিদ্বন্ডিতা করেন  ।


স্থানীয়  সময় সকাল ৯ টা থেকে সন্ধ্যে ৮ টা অব্দি  বিরতিহীন ভোট গ্রহণ শেষে রাতভর গণনার পর সকাল ৮ টার সময় প্রধান নির্বাচন কমিশনার মশিউর রহমান চৌধুরী বিজয়ী ও বিজিত প্রার্থীদের নাম ঘোষণা করেন।

সর্বোচ্চ ভোট পেয়ে সভাপতি নির্বাচিত হয়েছেন মোস্তফা কামাল মাহমুদ। সর্বমোট ২,০৫৩  ভোটের মধ্যে  তিনি পেয়েছেন ১,২৮০ এবং নিকটতম প্রার্থী শেখ মোহাম্মদ জামাল পেয়েছেন ৭,০২ ভোট ।

সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন  এএইচ রাসেল  প্রাপ্ত ভোটের সংখ্যা ১,০৬৮ এবং  অপর প্রার্থী শহিদুল ইসলাম ঠান্ডু পেয়েছেন ৯,৩৬ ভোট ।

১৫ সদস্যের কার্যকরী কমিটির অন্যান্যরা হলেন,  দুই সহসভাপতি যথাক্রমে আরিফ আহমেদ প্রাপ্ত ভোটের সংখ্যা ১,১৪১ নিকটতম প্রার্থী  মহিন উদ্দিন দুলাল পেয়েছেন ৭,৬৬ ভোট, মোহাম্মদ নজরুল ইসলাম ১,১৩৪ ভোট নিকটতম প্রার্থী   সমির উদ্দিন মাষ্টার ৭০১ ভোট।

যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ মাহফুজুর রহমান রুবন ১,১০৭ ভোট নিকটতম প্রার্থী মোহাম্মদ শরুফ চৌধুরি ৭৮২ , অর্থ সম্পাদক ইকবাল হোসেন ১১৬০ ভোট নিকটতম প্রার্থী এস এম গিয়াস উদ্দিন ৭৫০, সাংগঠনিক সম্পাদক এ এসএম সাদমান আবেদিন সুমন ১০৫২ ভোট নিকটতম প্রার্থী মোহাম্মদ ইলিয়াস হাসান ৮,৪৯, সাংস্কৃতিক সম্পাদক মনির হোসেন সওকত ১,১৪৮ ভোট নিকততম প্রার্থী সাগর চক্রবর্তী ৮,৩৫,  জনসংযোগ সম্পাদক মাহবুব আলম সাগর ১,১৭৫ ভোট নিকততম প্রার্থী কায়েদুজ্জামান ৭০২, ক্রীড়া সম্পাদক রাফিউজ্জামান লিয়ন  ১,১১২ ভোট নিকটতম প্রার্থী সৈয়দ আহমেদ সায়েম ৭৬৬ ভোট।

এ ছাড়া ৫ কার্যকরী সদস্যরা হলেন  যথাক্রমে মোসাম্মৎ আরজু ১,০৭৫ ভোট,  নিকততম প্রার্থী  আবুল হাসান ৭৩৫ ,  কাজী রফিকুল আলম বাদল ১,০১০ ভোট, নিকততম প্রার্থী মিনহাজুল ইসলাম বাদল ৮৪৫ ,  রনদা প্রসাদ চৌধুরী ১,০১২ ভোট নিকততম প্রার্থী  আব্দুল জাব্বার ( মোহন ) ৮৫১ , নাজমুন নাহার ৯৯৭ ভোট নিকটতম প্রার্থী লাবনী পারভিন ৯১২  এবং  হাসান চৌধুরি সুহেল ১,০৮৮ ভোট নিকততম প্রার্থী মোহাম্মদ জাকির চৌধুরি ৭৬৩ ভোট ।

উৎসবমূখর পরিবেশে নির্বাচন অনুষ্ঠিত হয় ছবিঃ শনিবারের চিঠি

নির্বাচনত্তর শুভেচ্ছা বক্তব্যে সদ্য নির্বাচিত সভাপতি মোস্তফা কামাল মাহমুদ  বলেন, আমারা জর্জিয়া প্রবাসী বাংলাদেশিরা এক সাথে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করে যাব। আজ থেকে আমাদের নির্বাচনী প্রতিসশ্রুতি শুরু হলো ।

নবনির্বাচিত সাধারণ সম্পাদক রাসেল বলেন, “সবাই আমাদের জন্য দোয়া করবেন এবং পাশে থাকবেন, যাতে আমাদের প্রতিশ্রুতির সকল কর্মসূচিগুলো সুন্দরভাবে সম্পন্ন করতে পারি”।

বিজিত পরিষদের পক্ষ থেকে বিজয়ীদের শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন শেখ মোহাম্মদ জামাল ও শহিদুল ইসলাম ঠান্ডূ ।

কোথাও কোন গোলযোগ বা ভোট কারচুপি মুক্ত উৎসবমুখর পরিবেশে সুন্দর ভোট অনুষ্ঠিত হয়েছে । জনৈকা প্রতিবাদী ভোটার শনিবারের চিঠিকে বলেন, জর্জিয়ায় অনুষ্ঠিত বাংলাদেশিদের কম্যুনিটি নির্বাচনের দৃষ্টান্ত আমরা বাংলাদেশে পৌঁছে দিতে চাই ।  যেখানে যার ভোটাধিকার সে নিজেই প্রয়োগ করছে  কারচুপির কোন বালাই নাই ।

অবশ্য যেখানে যুক্তরাষ্ট্রের জাতীয় নির্বাচনে পুলিশ প্রশাসনকে ব্যবহার না করা হলেও আমাদের বাঙালিদের কম্যুনিটির নির্বাচনে পুলিশ মোতায়েন করা হয়েছিল ।

একটি সুষ্ঠ ও  সুন্দর  নির্বাচনের দায়িত্বে ছিলেন জর্জিয়া প্রবাসী বাংলাদেশিদের  সর্বজন বিদিত মশিউর রহমান চৌধুরি । সাথে ছিলেন, আলহাজ শাকুর মিন্টু ,মোহাম্মদ মামুন শরীফ,মোহাম্মদ ওয়াসি উদ্দিন ও ইলা চন্দ।

শনিবারের চিঠি আটলান্টা / আগষ্ট ১৩ , ২০১৮

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৬:২৫ অপরাহ্ণ | সোমবার, ১৩ আগস্ট ২০১৮

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com