জর্জিয়া আ’লীগের উদ্যোগে জাতীয় শোক ও গ্রেনেড হামলা দিবস পালিত

মঙ্গলবার, ২৩ আগস্ট ২০১৬

জর্জিয়া আ’লীগের উদ্যোগে জাতীয় শোক  ও গ্রেনেড হামলা দিবস পালিত

শনিবার রিপোর্টঃ জর্জিয়া আওয়ামী লীগের উদ্যোগে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪১তম শাহাদৎ বার্ষিকী , জাতীয় শোক দিবস  ও গ্রেনেড হামলা দিবস উপলক্ষে স্থানীয় লাকী সোলর্স পার্ক মিলায়তনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয় । সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভোলা-৩ ( তজমুদ্দিন ও লালমোহন উপজেলা) আওয়ামী লীগ মনোনীত জাতীয় সংসদ সদস্য নুরুন নবী চৌধুরি শাওন।

২১ আগষ্ট রবিবার জর্জিয়া আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ আলী হোসেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাহমুদ রহমানের উপস্থাপনায় উক্ত আলোচনা সভায় বক্তব্য রাখেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের জর্জিয়া আওয়ামী লীগের সাবেক সভাপতি দিদারুল আলম গাজী , তিন সহসভাপতি যথাক্রমে হুমায়ুন কবির কাউসার, শেখ জামাল ও নেহাল মাহমুদ ।


এছাড়াও জর্জিয়া আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এ এইচ রাসেল, মোশাররফ হোসেন, জর্জিয়া আওয়ামী লীগের সদস্য ডাঃ মুহাম্মদ আলী মানিক, রেজা করিম, আজিজুর রহমান, মুক্তিযোদ্ধা সুভাষ চক্রবর্তী, আরিফ আহমেদ, ডাঃ মোজাম্মেল হোসেন, আব্দুল হক, জর্জিয়া বাংলাদেশ সমিতির সাবেক সাধারন সম্পাদক আরেফিন বাবুলসহ আরো অনেকে।

প্রধান অতিথি তার বক্তব্যে প্রবাসীদের সামনে তুলে ধরেন ১৯৭৫ সালের ১৫ আগস্ট থেকে ২০০৪ সালের ২১ আগস্ট আওয়ামীলীগের জনসভায় গ্রেনেড হামলার নির্মম বর্ণনা । তিনি বলেন ১৫ আগস্টের হত্যা যজ্ঞে যারা জড়িত ছিলেন জিয়াউর রহমান তাদেরকে বিভিন্নভাবে পুরুস্কৃত করেছিলেন এমন কি স্বাধীনতা বিরোধী চক্রকে বহুদলীয় গনতন্তের নামে বাংলাদেশের নাগরিকত্ব দিয়ে বাংলাদেশে পুনর্বাসন করেছিলেন ।

তিনি আরো বলেন সেই জিয়াউর রহমানের কুপুত্র  তারেক রহমান তার হাওয়া ভবনে বসে স্বাধীনতা বিরোধীদের নিয়ে ২১ আগস্টের গ্রেনেড হামলার নীল নকশা আঁকেন । তিনি আশা প্রকাশ করেন অচিরেই সেই গ্রেনেড হামলার বিচারের চূড়ান্ত রায় ঘোষণা হবে ও তারেক রহমানের উপযুক্ত শাস্তি নির্ধারণ হবে। তিনি সকল প্রবাসী ও আওয়ামী লীগের সকল নেতা কর্মীদের বিএনপি জামায়াতের বিরুদ্ধে ঐক্যবদ্ধ থাকতে আহবান জানান ।

অনুষ্ঠানে ১৫ আগষ্ট বঙ্গবন্ধু ও তার পরিবারের সকল নিহত সদস্য এবং ২০০৪ সালে ২১ আগষ্ট তৎকালীন  বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় মহিলা বিষয়ক সম্পাদিকা ও প্রয়াত রাষ্টপতি জিল্লুর রহমানের স্ত্রী আইভি রহমান আওয়ামী লীগের নেতাকর্মী এবং আটলাণ্টায় সদ্য প্রয়াত জর্জিয়া আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সংগঠক সৈয়দ কামরুল আলম কিবলু ও সাবেক সভাপতি মিন্টু রহমানের মাতা সৈয়েদ্যা রাবেয়া রহমানের বিদেহী আত্নার শান্তি কামনায় বিশেষ মোনাজাত করা হয়। মোনাজাত পরিচালনা করেন জর্জিয়া আওয়ামী লীগের বর্ষীয়ান নেতা মোহাম্মদ আজিজুর রহমান ।

১৫ আগস্ট সোমবার জর্জিয়া ষ্ট্রেষ্ট যুব লীগের উদ্যোগে অনুরুপ  একটি অনুষ্ঠান স্থানীয় একটি রেষ্টুরেন্টে অনুষ্ঠিত হয় ।

সংশ্লিষ্ট সংবাদঃ
জর্জিয়া যুব লীগের উদ্যোগে জাতীয় শোক দিবস পালিত

শনিবারের চিঠি/ আটলান্টা / আগস্ট ২৩, ২০১৬

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ১০:৫৬ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ২৩ আগস্ট ২০১৬

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com