জর্জিয়া আওয়ামী লীগের বিজয় দিবস উদযাপন

মঙ্গলবার, ২৪ ডিসেম্বর ২০১৯

জর্জিয়া আওয়ামী লীগের বিজয় দিবস উদযাপন
জর্জিয়া আ'লীগের দুটি গ্রুপ পৃথক পৃথক স্থানে বিজয় দিবস উদযাপন করে

জর্জিয়া আওয়ামী লীগের বিবাদমান দু’টি  গ্রুপ  পৃথক পৃথক স্থানে বাংলাদেশের মহান বিজয় দিবস উদযাপন করেছে। ২২ ডিসেম্বর  রবিবার সন্ধ্যয় স্থানীয় দু’টি রেষ্টুরেন্টে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

৫ মার্চ ২০১৮ এ যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতির ড. সিদ্দিকুর রহমানের মাধ্যমে হুমায়ূন কবির কাউসারকে সভাপতি ও মাহমুদ রহমানকে সাধারণ সম্পাদক করে ৫ সদস্যের একটি আহবায়ক কমিটি গঠন হয় । কমিটির অন্যারা হলেন, সহসভাপতি এ এইচ রাসেল ও সৈয়দ মুরাদ এবং যুগ্নসাধারণ সম্পাদক নুরুল  ইসলাম নাহিদ । আহবায়ক কমিটি পরবর্তী ৯০ দিনে পূর্ণাঙ্গ কমিটি গঠনের বিধান থাকলেও অদ্যাবধি  পূর্নাঙ্গ কমিটি গঠিত হয়নি । সভাপতি হুমায়ুন কবির কাউসার দীর্ঘদিন বাংলাদেশে অবস্থান করে  এ এইচ রাসেলকে ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব দিলে ৫ সদস্যের কমিটি ভেঙে ২জন করে দু’টি কমিটিতে পরিনত হয় । এরা হচ্ছেন রাসেল ও নাহিদ একটি গ্রুপ।  অপরটি সৈয়দ মুরাদ ও মাহমুদ গ্রুপ।


80099149_2219444178157166_6712007541083078656_n

রাসেল নাহিদ গ্রুপে আগত অতিথিবৃন্দের এক অংশ ছবিঃ ফেসবুক

স্থানীয় ইন্ডায়ান গ্রীল এন্ড রেষ্টুরেন্টে রাসেল -নাহিদ গ্রুপের উদ্যোগে জর্জিয়া আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি এ এইচ রাসেলের সভাপতিত্বে ও যুগ্ম সাধারণ সম্পাদক নুরুল তালুকদার নাহিদের সঞ্চালনায়  মহান বিজয় দিবসের আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন  জর্জিয়া প্রবাসী যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সহ সভাপতি ডাঃ মুহাম্মদ আলী মানিক।

এছাড়া উপস্থিত ছিলেন সাবেক সভাপতি মোহাম্মদ  আলী হোসেন ,মশিউর রহমান চৌধুরী ,ফজলুল হক সুরুজ ,মোস্তাক আহমেদ ,মোঃ আক্তারুজ্জামান ,মোঃ আজাদ ,সুভাষ চক্রবর্তী ও এ্যাডভোকেট  শৈলেন্দ্র কিশোর তালুকদার প্রমুখ।

অনুষ্ঠানে আগত প্রবাসী মুক্তিযোদ্ধাদের ক্রেস্ট দিয়ে সম্মানিত করা হয় ।  মুক্তিযোদ্ধারা হলেন, ইসতিয়াক আহমেদ জুলু ,সুভাষ চক্রবর্তী ,মোহাম্মদ আলী হোসেন,এম এ হাসান ,শামসুল ইসলাম , মোহাম্মদ হোসেন লাল মিয়া  ও মোহাম্মদ খালেদ । এ ছাড়া   মরোত্তর ক্রেস্ট প্রদান করা হয়  আটলান্টা প্রবাসী প্রয়াত আনোয়ারুল হক চাটুলীকে । তার পক্ষে  ক্রেস্ট গ্রহণ করেন তার মেয়ে।

সভাপতির বক্তব্যে ভারপ্রাপ্ত সভাপতি এ এইচ রাসেল বলেন জর্জিয়া আওয়ামী লীগের সভাপতি নিয়ম মেনেই ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব দিয়েছেন, আওয়ামী লীগের সংবিধানের বিভিন্ন ধারা ও উপধারা উল্লেখ করে তিনি জানান শুধু ব্যক্তি গত প্রতিহিংসার কারণে দলের নিয়ম নীতি না মেনে দলকে বিভাজন ও কোন্দলের দিকে ঠেলে দিচ্ছে একটি মহল।  সকল ভেদাভেদ ভুলে সকলকে ঐক্যবদ্ধ হয়ে জর্জিয়া আওয়ামী লীগের পতাকা তলে  আসার আহবান জানান।

অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করেন  স্থানীয় শিল্পী অহিন দাস ও নিউইয়র্ক থেকে আগত শিল্পী রোকসানা মির্জা ।

আরো পড়ুনঃ জর্জিয়া আওয়ামী লীগে দ্বন্দ্বঃ  বিজয় দিবসের পাল্টা পাল্টি অনুষ্ঠান

80242355_1497298817077407_1939407905736359936_n

মুরাদ মাহমুদ গ্রুপে আগত অতিথিবৃন্দের এক অংশ ছবিঃ ফেসবুক

সৈয়দ মুরাদ ও মাহমুদ রহমানের আয়োজনে স্থানীয় পুণা রেষ্টুরেন্টে বিজয় দিবসের অনুষ্ঠানে জর্জিয়া আওয়ামী লীগের সহসভাপতি সৈয়দ মুরাদের সভাপতিত্বে ও সাধারণ সাধারণ সম্পাদক মাহামুদ রহমানের সঞ্চালানায়  অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন জর্জিয়া আওয়ামী লীগের সাবেক সভাপতি দিদারুল আলম গাজী, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সহসভাপতি ও জর্জিয়া আওয়ামী লীগের উপদেষ্টা বর্ষিয়ান নেতা মোহাম্মদ আজিজুর রহমান,সাবেক সহসভাপতি শেখ জামাল,নেহাল মাহমুদ,নজরুল ইসলাম যুবনেতা মোশাররফ হোসেন, বশির আহমেদ শামীম, উত্তম দে, সাদমান সুমন, তোফায়েল আহমেদ তপু,ইলিয়াস হাসান, শাহজাহান সাজু, নাহিদ, আরিফ,  বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব জর্জিয়ার মোস্তফা কামাল মাহমুদ ও সাবেক সভাপতি ড. ডি আওয়াল খান, সাবেক সাধারণ সম্পাদক আরেফিন বাবুল,  জর্জিয়া আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপ‌তি মাহবুব আলম সাগর ও সাধারণ সম্পাদক সামীর জাহান সম্রাট, সহ সভাপতি মো: রাফি মাতবর ও সহ সাধারণ সম্পাদক কাওসার আজাদ, বাংলাদেশ স্পোর্টস ফেডারেশন অব জর্জিয়ার  সভাপতি সাদেক হোসেন ও সাধারণ সম্পাদক মহিন উদ্দিন দুলাল প্রমুখ ।

এছাড়াও  বাংলাদেশ থেকে সদ্য আগত জামালপুর জেলার চুকাইবাড়ি ইউনিয়ন কমান্ডার মুক্তিযোদ্ধা বিশিষ্ট মুক্তিযোদ্ধা আমির হাসান টুকু উপস্থিত ছিলেন ।

অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করেন স্থানীয় শিল্পী তানজিলা ইসলাম তৃষা, জর্জিয়া বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব জর্জিয়ার সাবেক সভাপতি আরেফিন বাবুল, অতিথি শিল্পী আলী মাহমুদ ও প্রখ্যাত শিল্পী দিলরুবা খানের মেয়ে শিমুল খান প্রমুখ ।

উভয় অনুষ্ঠানেই আগত  অতিথিদের নৈশভোজ পরিবেশনের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।

শনিবারের চিঠি / আটলান্টা / ডিসেম্বর ২৪,২০১৯

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৬:৫০ অপরাহ্ণ | মঙ্গলবার, ২৪ ডিসেম্বর ২০১৯

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com