জর্জিয়ায় স্বাধীনতা দিবস

বুধবার, ২৭ মার্চ ২০১৯

জর্জিয়ায় স্বাধীনতা দিবস

ষ্টাফ রিপোর্টারঃ গতকাল ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস থাকলেও জর্জিয়ার প্রবাসী বাংলাদেশিরা সামাজিক যোগাযোগ মাধ্যাম ফেসবুকে একে অপরকে হ্যায় হ্যালো শুভেচ্ছা ছাড়া স্বাধীনতা দিবসের অন্য কোন আনুষ্ঠিক ভাবে উদযাপিত হয়নি। সপ্তাহন্তে এর আনুষ্ঠানিক উদযাপন শুরু হবে ।

২১ ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা উদযাপন দিবসে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব জর্জিয়ার সভাপতি মোস্তফা মাহমুদ সম্মিলিতভাবে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপনের ঘোষণা দিলেও তিনি তাঁর প্রতিশ্রুতি রাখতে পারেন নি । ২১ ফেব্রুয়ারির দিনে জর্জিয়া আওয়ামী লীগ এবং বিএনপির মধ্যে একটি অপ্রত্যাশিত ঘটে । ঘটনা ঘটায়   স্থানীয় বাঙালি কম্যুনিটিও চায় না আবারও এমন ঘটনা ঘটুক । তাই তিনিও সম্মিলিতভাবে স্বাধীনতা দিবস উদযাপনে আগ্রহ দেখান নি।


অনুষ্ঠান উদযাপনের প্রথম সারিতে রয়েছে জর্জিয়া বিএনপি । জর্জিয়া বিএনপির  তরফ থেকে শনিবারের চিঠিকে জানানো হয়েছে , আগামি ২৯ মার্চ শুক্রবার স্থানীয় ইন্ডিয়ান গ্রীল রেস্টুরেন্টে সন্ধ্যে সাড়ে ছ’টায় মহান স্বাধীনতা দিবস উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হবে ।

বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব জর্জিয়া মহান স্বাধীনতা ও বাংলাদেশের জাতীয় দিবস উপলক্ষে আলোচনা সভার আয়োজন করেছে  একই রেস্টুরেন্টে ৩১ মার্চ রবিবার সন্ধ্যে সাড়ে ৭টায়।  ঐ একই দিনে জর্জিয়া আওয়ামী লীগ দিবসটি উদযাপন করবে  স্থানীয় মাইক্রোটেল ইন হোটেলে বিকেল চারটায় ।

শনিবারের চিঠি / আটলান্টা / ২৭মার্চ, ২০১

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৮:১৯ পূর্বাহ্ণ | বুধবার, ২৭ মার্চ ২০১৯

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com