জর্জিয়ায় প্রবাসী বাংলাদেশিরা ৪ দিনের কন্স্যুলেট সার্ভিস পেল

রবিবার, ০৮ মে ২০২২

জর্জিয়ায় প্রবাসী বাংলাদেশিরা ৪ দিনের  কন্স্যুলেট সার্ভিস পেল
বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব জর্জিয়া [ ছবিঃ শনিবারের চিঠি ]

যুক্তরাষ্ট্রের জর্জিয়ায়  ৪ দিন ব্যাপী ভ্রাম্যমান কন্স্যুলেট সার্ভিস অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব জর্জিয়ার  সার্বিক তত্বাবধানে স্থানীয় বাংলাদেশি এক রিয়েল এষ্ট্রেট ব্যবসায়ীর  অফিস কক্ষে  বৃহস্পতি ও শুত্রুবার   যথাক্রমে ৫ ও ৬ মে   দুইদিন এবং বাংলাদেশ ফাউন্ডেশন জর্জিয়ার তত্বাবধানে  স্থানীয় সোনালী এক্সচেঞ্জ অফিসে ৭ ও ৮ মে শনি ও রবিবার দুই দিনসহ ৪ দিন  ব্যাপী ভ্রামমান কন্স্যুলেট এই সার্ভিস অনুষ্ঠিত হয়।   বাংলাদেশ দূতাবাস ওয়াশিংটন ডি সি থেকে আসা ফাষ্ট সেক্রেটারি  মোহাম্মদ আব্দুল হাইয়ের নেতৃত্বে ৪ সদস্যের একটি প্রতিনিধি দল সার্ভিস প্রদান করেন। সহযোগীরা ছিলেন মোহাম্মদ মনিরুজ্জামান, নাঈম আহমেদ ও মোহাম্মদ আলী আজম ।

বাংলাদেশ ফাউন্ডেশন অব জর্জিয়ার তত্বাবধানে  কন্স্যুলেট সার্ভিস [ ছবিঃ শেখ জামাল ]

সুন্দর ও  সফলভাবে এই সার্ভিস শেষে ফাষ্ট সেক্রেটারি  মোহাম্মদ আব্দুল হাই জর্জিয়া প্রবাসী বাংলাদেশিদের  ধন্যবাদ জনান, পাশাপাশি ভ্রাম্যমান কন্স্যুলেট সার্ভিসের  আয়োজক  যথাক্রমে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব জর্জিয়া  এবং বাংলাদেশ ফাউন্ডেশন অব জর্জিয়ার আয়োজকবৃন্দ  সার্বিক সহযোগিতা করায় তাদের  সকলকে ধন্যবাদ জানান।


কন্স্যুলেট  সার্ভিসে প্রবাসীরা যে সব  সেবা পান তা হলো এনআরভি, পাওয়ার অব এ্যাটর্নী, দ্বৈত নাগরিকত্বের এ্যাপলিকেশন, বার্থ সার্টিফিকের এ্যাপলিকেশন প্রভৃতি ।

ফার্স্ট সেক্রেটারি মোহাম্মদ আব্দুল হাই জানান, মেশিন রিডেবল পাসপোর্ট বা পাসপোর্ট নবায়ন সার্ভিসসমূহ  এখন আর ভ্রাম্যমান কনস্যুলেট সার্ভিসে করা হয় না। এজন্য প্রার্থীকে ওয়াশিংটনে বাংলাদেশ দূতাবাসে বা কোনো কনন্স্যুলার অফিসে যেতে হবে।

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৭:১০ অপরাহ্ণ | রবিবার, ০৮ মে ২০২২

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com