জর্জিয়ায় বৈশাখী ঝড় হয়ে আসছে ” চিরকুট” (ভিডিও)

বুধবার, ০৯ মার্চ ২০১৬

জর্জিয়ায় বৈশাখী ঝড় হয়ে আসছে ” চিরকুট” (ভিডিও)

শনিবার রিপোর্টঃ আগামি ২৭ মার্চ অর্থাৎ স্বাধীনতা দিবসের পরের দিন জর্জিয়া সোস্যাল এন্ড কালচারাল অর্গানেইজেশনের আয়োজনে বিকেল চারটায় বৈশাখী মেলা অনুষ্ঠিত হবে স্থানীয় বার্কমার হাইস্কুলে  ।  অনুষ্ঠানে পারফেমেন্স করবে বর্তমান প্রজন্মের জনপ্রিয় সঙ্গীত ব্রান্ড ‘’চিরকুট । আয়োজক কর্তৃক দাবী করা হয়েছে অনুষ্ঠানটি হবে জর্জিয়ায় অনুষ্ঠিত এ যাবৎ কালের শ্রেষ্ঠ অনুষ্ঠান।

২০০২ সালে এ চিরকুট ব্যান্ডের জন্ম। এরপর গানে গানে সুরে সুরে বেড়ে ওঠা। জন্মের আট বছর পর ২০১০ সালে চিরকুট তাদের প্রথম অ্যালবামটি প্রকাশ করে। এই দীর্ঘ সময় চিরকুট নিজেকে গুছিয়ে অ্যালবামের প্রস্তুতি নিয়েছে। তাদের অনেক যত্নে আদরে গড়া অ্যালবামটির নাম দিয়েছে ‘চিরকুটনামা’। পরবর্তীতে ‘চিরকুট নামে এই ব্রান্ডের নাম করণ করেন ব্যান্ডের অন্যতম সদস্যা শারমিন সুলতানা সুমি ।ব্রান্ডের সাথে অন্যান্য যারা আছেন তারা হলেন, পাভেল আরিন, ইমন চৌধুরী, পিন্টু ঘোষ ও রোকন ইমন।


চিরকুট নামার গানগুলো হচ্ছে—’খাজনা’, ‘কাটাকুটি’, ‘বন্ধু’, ‘আমি জানি না’, ‘ছোট্ট নদী’, ‘দয়াল’, ‘ফুল ফোটা গান’, ‘ঘরে ফেরা’। এগুলোর মধ্যে ‘খাজনা’ গানটি শ্রোতামহলে ব্যাপক জনপ্রিয়তা পেয়েছিল। শুধু তাই নয়, গানটির মিউজিক ভিডিওর ইউটিউব সাফল্য পেয়ছে। চিরকুটের কাছ থেকে জানা যায় মিউজিক চ্যানেল এমটিভিও এই গানটি প্রচারের প্রস্তাব দিয়েছিল তাদের  ইউটিউব সাফল্য দেখে ।

চিরকুটের প্রকাশিত দ্বিতীয় অ্যালবাম ‘যাদুর শহর’। গায়কি এবং চমৎকার কথার জন্য এই অ্যালবামটিরও সব কটি গানই বেশ প্রশংসিত হয়েছে।

বেশ কয়েকটি চলচ্চিত্রেও সঙ্গীত পরিচালনার কাজ করেছে এই ব্যান্ডটি। চলচ্চিত্রগুলোর মাঝে উল্লেখযোগ্য হলো ‘জালালের গল্প’, এই চলচ্চিত্রটি ২০১৫ সালে অ্যাকাডেমি অ্যাওয়ার্ডস অর্থাৎ অস্কারের ৮৮তম আসরে জন্য বিদেশি ভাষার ছবির বিভাগে বাংলাদেশ থেকে এই চলচ্চিত্রটিকে নির্বাচন করা হয়। ২০১২ সালে ব্রান্ডটি আরটিভি বেস্ট ব্যান্ড অ্যাওয়ার্ড পুরস্কার পায়।চিরকুট পরিবেশিত একটি গান শুনতে নিন্মের লিঙ্কে চাপ দিনঃ

শনিবারের চিঠি/ আটলান্টা/ মার্চ ০৯, ২০১৬

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ১১:৪৬ পূর্বাহ্ণ | বুধবার, ০৯ মার্চ ২০১৬

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com