জর্জিয়ায় বিভিন্ন স্থানে চলছে শারদীয় দূর্গা পূজার প্রস্তুতি

বৃহস্পতিবার, ০৪ অক্টোবর ২০১৮

জর্জিয়ায়  বিভিন্ন স্থানে চলছে শারদীয় দূর্গা পূজার প্রস্তুতি

Probashশনিবার রিপোর্টঃ বাঙালি হিন্দু সম্প্রদায়ের  ১২ মাসে ১৩ পার্বণের মধ্যে অন্যতম এবং  সবচেয়ে বড়  পার্বণ শারদীয় দূর্গোৎসব । আসন্ন   দূর্গা  পূজাকে কেন্দ্র করে জর্জিয়ায়  বেশ কয়েকটি পুজা মণ্ডপে পুরোদমে চলছে প্রতিমা ও পূজামণ্ডপ তৈরির কাজ।

অক্টোবরের ১৩ থেকে ২১ এর মধ্যে আটলান্টায় হিন্দু সম্প্রদায়ের বিভিন্ন সংগঠন  ষষ্টি পূজা ও দেবীর বোধন, দেবী ষষ্টি ও অদিবাস সপ্তমী পূজা,অষ্টমী পূজ, মহা-নবমী এবং  বিজয়া দশমীর মধ্যদিয়ে এ  দুর্গোৎসব পালন করবে বলে জানা গেছে। পূজোর অনুষ্ঠানে পারফামেন্স করবেন প্রবাসী,  ঢাকা ও কলকাতার  নামী দামী জনপ্রিয় বেশ ক’য়েক জন  শিল্পী।


অনুষ্ঠানের প্রথম সারিতে রয়েছে আটলান্টা বেঙ্গলি ফোরাম । স্থানীয় গ্লোবাল মলে দুর্গোৎসব অনুষ্ঠিত হবে ১৩ ও ১৪ অক্টোবর যথাক্রেম শনি ও রবিবার । অনুষ্ঠানে পারফামেন্স করবেন ইন্ডিয়ান আইডল তোরসা সরকার । অবশ্য তিনি পূজারিদের অনুষ্ঠান বার্কমারেও  পারফামেন্স করবেন ১৯, ২০ ও ২১ অক্টোবর  ।

বাংলাদেশ পূজা এ্যাসোসিয়েশন অব জর্জিয়া (বিপিএ) এর সভাপতি মনোজ দে শনিবারের চিঠিকে জানান, আমরা  আগামি ১৯  থেকে ২১  অক্টোবর যথাক্রমে শুক্র, শনি ও রবিবার স্থানীয় জেসি ইভেন্ট হলে শারদীয় দূর্গাপূজা উৎসবের আয়োজন করেছি । উক্ত অনুষ্ঠানে পারফামেন্স করতে ঢাকা থেকে আসছেন চ্যানেল আই সেরা শিল্পী কৃষ্ণা তিথি এবং কলকাতার শিল্পী রিথিসা পাদমানাভ, অয়ন মুখার্জী সাথে স্থানীয় শিল্পী বৃন্দ ।

পুজা পরিষদ আয়োজিত দুর্গোৎসব ও সাংস্কৃতিক অনুষ্ঠান ১৮ থেকে ২১ অক্টোবর চার দিন ব্যাপি অনুষ্ঠান হবে স্থানীয় নরক্রস সিটির পার্টি এন্ড ইভেন্ট হলে । অনুষ্ঠানে প্রবাসী,  ঢাকা ও কলকাতা থেকে আছছেন যথাক্রমে এস আই টুটুল ও শামিত শোয়ারেল বলে জানানো হয়েছে ।

১৯, ২০ ও ২১ অক্টোবর যথাক্রমে শুক্র, শনি ও রবিবার বার্কমার হাই স্কুলে পূজারি আয়োজিত দূর্গোৎসবে  পারফামেন্স করবেন অজয় চক্রবর্তী, সৌমিতা ও ইন্ডিয়ান আইডল তোরসা সরকার ।

এ ছাড়াও রিভারডাইল, ম্যাকন, মেরিয়াট্টা বিভিন্ন উপশহরে দূর্গোৎসবের আয়োজন করা হয়েছে বলে জানা গেছে ।

শনিবারের চিঠি / আটলান্টা / অক্টোবর ০৪,২০১৮

 

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৮:৩০ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ০৪ অক্টোবর ২০১৮

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com