বিজয় দিবস উপলক্ষে

জর্জিয়ায় ‘বিজয় মেলা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত

সোমবার, ১৬ ডিসেম্বর ২০১৯

জর্জিয়ায় ‘বিজয় মেলা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত
বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের জাতীয় সঙ্গীত পরিবেশনার মধ্য বিজয় মেলা’র উদ্বোধন করা হয়। ছবিঃ শনিবারের চিঠি

Probashআজ ১৬ ডিসেম্বর ছিল বিজয়ের ৪৭ বছর পূর্তি।  এরই ধারাবাহিকতায় বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব জর্জিয়ার উদ্যোগে অনুষ্ঠিত হলো  ‘বিজয় মেলা ও সাংস্কৃতিক অনুষ্ঠান’। গতকাল সন্ধ্যে সাড়ে ৭টায় স্থানীয় বার্কমার হাই স্কুলে বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের জাতীয় সঙ্গীত পরিবেশনার মধ্য বিজয়  মেলা’র উদ্বোধন করা হয়।

সংগঠনের সভাপতি মোস্তফা মাহমুদ, সাধারণ সম্পাদক এ এইচ রাসেল খান ও সহসভাপতি আরিফ আহমেদের যৌথ উপস্থপনায় অনুষ্ঠানে  মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ করেন মেলায় আগত বেশ কয়েকজন মুক্তিযোদ্ধা। যে সব মুক্তিযোদ্ধা তাদের দুঃসাহসিক স্মৃতিচারণ করেন তারা হলেন, এম এ হাসান, মোহাম্মদ সামসুল আলম, মোহাম্মদ হারুণ রশিদ, হামিদা শিরিন ও সুভাষ চক্রবর্তী । অনুষ্ঠানে স্বরচিত কবিতা আবৃতি করেন কবি মুহম্মদ আলী মানিক ।


IMG_20191215_193356

মুক্তিযুদ্ধের স্মৃতি চারণ করছেন মুক্তিযোদ্ধা হামিদা শিরিন ছবিঃ শনিবারের চিঠি

সাংস্কৃতিক পর্বে কখনও দ্বৈত কখনও একক সুরে দেশাতেবোধক সঙ্গীত পরিবেশন করেন , মহসিনুল হক, শাহীন খন্দকার, শামীম আহমেদ, তানজিলা ইসলাম তৃষা,সিগ্ধা রায়, রোমেল খান, গোলাম মহিউদ্দিন, গাইডেন্স হকিন্স ও বাংলাদেশ থেকে আগত অতিথী শিল্পী চাইম ব্যান্ডের খালিদ সাইফুল্লাহ।

IMG_20191215_213712

সঙ্গীত পরিবেশন করছেন খালিদ সাইফুল্লাহ ছবিঃ শনিবারের চিঠি

সাংস্কৃতিক অনুষ্ঠানের পাশাপাশি ছিল অনুষ্ঠানের বাইরে স্বদেশি ঝাল মুড়ি , চা-চানাচুর , সিঙ্গারাসহ নানান  মুখরোচক খাবারের ষ্টল। ছিল শাড়ি, চুড়ি, শেলোয়ার কামিজসহ বিভিন্ন গার্মেন্স সামগ্রীর ষ্টল ।

ছিল শাড়ি, চুড়ি, শেলোয়ার কামিজসহ বিভিন্ন গার্মেন্স সামগ্রীর ষ্টল ছবিঃ শনিবারের চিঠি

শাড়ি, চুড়ি, শেলোয়ার কামিজসহ বিভিন্ন গার্মেন্স সামগ্রীর ষ্টল ছবিঃ শনিবারের চিঠি

মেলায় স্থানীয় বাঙালি কম্যুনিটির বহু গণামান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন । উল্লেখ যোগ্যদের মধ্যে  বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব জর্জিয়ার সাবেক তিন সভাপতি যথাক্রমে মোহাম্মদ জসীম উদ্দিন, ডাঃ মুহম্মদ আলী মানিক ও মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন , সাধারণ সম্পাদক আহমেদুর রহমান পারভেজ, জর্জিয়া বিএনপির সভাপতি নাহিদুল খান সাহেল, জর্জিয়া আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহমুদ রহমান,  যুক্তরাষ্ট্রের আসন্ন ২০২০ সালের জাতীয় নির্বাচনে কেন্দ্রীয় কংগ্রেস প্রতিনিধি পদপ্রার্থী জর্জিয়া অঙ্গরাজ্যের ডিস্ট্রিক্ট–৭  এর ড. রশীদ মালিক প্রমুখ ।

IMG_20191215_214131

অনুষ্ঠান উপভোগ করছে আগত দর্শক ও শ্রোতা মন্ডলী ছবিঃ শনিবেরর চিঠি

সমগ্র অনুষ্টান সহযোগীতায় ছিলেন, সহ সভাপতি নজরুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক মিজানুর রহমান রুবন, সাংগঠনিক সম্পাদক সাদমান সুমন, অর্থ সম্পাদক ইকবাল হোসেন, জনসংযোগ সম্পাদক মাহবুব আলম সাগর, ক্রীড়া সম্পাদক লিওন বিশ্বাস, কার্যকরী সদস্য- রনদা প্রসাদ চৌধুরী, মোসাম্মাৎ আরজু, হাসান চৌধুরী সুহেল, নাজমুন নাহার ও আর এ বাদল প্রমুখ।

আরো পড়ুনঃ ইয়র্ক কলেজে বাংলাদেশি শিক্ষার্থীদের বিজয় দিবস উদযাপন

অনুষ্ঠান শেষে বিশেষ র‍্যাফেল ড্র অনুষ্ঠিত হয় । এতে বিজয়ীদের টিভি ক্যামেরা, রাইস কুকারসহ আকর্ষনীয় বিভিন্ন পুরস্কার প্রদান করা হয় ।

শনিবারের চিঠি / আটলান্টা/ ডিসেম্বরর ১৬, ২০১৯

 

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ১১:১৯ পূর্বাহ্ণ | সোমবার, ১৬ ডিসেম্বর ২০১৯

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com