জর্জিয়ায় বাংলাদেশিদের দ্বারা প্রতিষ্ঠিত হচ্ছে ইসলামিক ফিউনারেল হোম ও কবরস্থান

সোমবার, ২১ ডিসেম্বর ২০১৫

জর্জিয়ায় বাংলাদেশিদের দ্বারা প্রতিষ্ঠিত হচ্ছে ইসলামিক ফিউনারেল হোম ও কবরস্থান

শনিবার রিপোর্টঃ জর্জিয়ায় কোন মুসলমান ব্যক্তির মৃত্যু হলে মৃত দেহ সৎকারের পুর্বক্ষণ পর্যন্ত রক্ষণাবেক্ষণ কোন মুসলিম ফিউনারেল বা মরচুয়ারী নেই। মৃতের লাশ সব সময় একটি অনৈইসলামিক ফিউনারেল হোম বা মরচুয়ারী রাখা হয়। বাংলাদেশি কম্যুনিটির বা মুসলিম কম্যুনিটির কেহ মারা গেলে আর যেন অন্য ধর্মালম্বিদের মরচুয়ারী রাখা না হয় সে উদ্দেশ্যকে সামনে রেখে জর্জিয়া বাংলাদেশ সমিতির সভাপতি মোহাম্মদ জাহাঙ্গির হোসেন সম্প্রতি স্থানীয় দারুস সালাম মসজিদের নিকতে ৭.০৪ একরের একটি বাড়ি খরিদ করেছেন এবং তাকে বিশেষভাবে সহযোগিতা করেছেন জর্জিয়াস্থ ঈসমালিয়া কম্যুনিনিটির বিশিষ্ট ব্যাবসায়ী রহিম আসানি।

জমি হস্তান্তর সভা

জমি হস্তান্তর সভা

মরচুয়ারিটির পাশে একটি কবরস্থানও প্রতিষ্ঠা করার প্রক্লপ হাতে নেওয়া হয়েছে। প্রকল্পটি বাস্তবায়ন হলে বাংলাদেশি তথা মুসলিম কম্যুনিটিতে একই ছাদের নিচে মসজিদ, মরচুয়ারী ও কবরস্থান প্রতিষ্ঠিত হবে জানা গেছে। প্রকল্পের নির্মান কাজ খুব শিঘ্রই শুরু হবে বলে মোহাম্মদ জাহাঙ্গির হোসেন শনিবারের চিঠিকে জানান।


এমন একটি মহোতপ্রকল্প হাতে নেওয়া মোহাম্মদ জাহাঙ্গিরকে বিশেষ ধন্যবাদ জানান স্থানীয় দারুস সালাম মসজিদ কমিটির পরিচালক মোহাম্মদ আলম চৌধুরি।

শনিবারের চিঠি/ আটলান্টা/ ২১ ডিসেম্বর ২০১৫

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ১০:৩৯ পূর্বাহ্ণ | সোমবার, ২১ ডিসেম্বর ২০১৫

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com