জর্জিয়ায় বঙ্গবন্ধুর জন্মদিন উদযাপিত

বুধবার, ২৫ মার্চ ২০১৫

জর্জিয়ায় বঙ্গবন্ধুর জন্মদিন উদযাপিত

 

Birthday mujibশনিবার রিপোর্টঃ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৬তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে জর্জিয়া আওয়ামী লীগের উদ্যোগে আলোচনা সভা অনুষ্ঠিত হয় । ২২ মার্চ রবিবার সন্ধ্যায় স্থানীয় এক রেস্তোরার  এ  আলোচনা সভাসভা অনুষ্ঠিত হয়। সাধারণ সম্পাদক মাহমুদুর রহমানের পরিচালনায় উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জর্জিয়া আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ আলী হোসন।


১৯২০ সালের  ১৭ মার্চ বঙ্গবন্ধু বৃহত্তর ফরিদপুর জেলার তৎকালীন গোপালগঞ্জ মহকুমার টুঙ্গিপাড়ার সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তাঁর পিতার নাম শেখ লুৎফর রহমান ও মাতার নাম সায়েরা খাতুন। পিতা-মাতার চার কন্যা এবং দুই পুত্রের সংসারে তিনি ছিলেন তৃতীয়। বাল্যকালে তার ডাক নাম ছিল খোকা। খোকা নামের সেই শিশুটি পরবর্তীকালে হয়ে ওঠেন নির্যাতিত-নিপীড়িত বাঙালি জাতির ত্রাতা ও মুক্তির দিশারী। গভীর রাজনৈতিক প্রজ্ঞা, আত্মত্যাগ এবং জনগণের প্রতি মমত্ববোধের কারণে পরিণত বয়সে হয়ে ওঠেন বাঙালির অবিসংবাদিত নেতা।

অনুষ্ঠানে বঙ্গবন্ধুর জীবন ও কর্মের উপর আলোচনায় অংশ গ্রহণ করেন জর্জিয়া আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা আহবায়ক সালাহ উদ্দিন জামিল, কর্যকরি পরিষদের সদস্য  এম মওলা দিলু , সাবেক সহসভাপতি ও জর্জিয়া বাংলদেশ সমিতির সাবেকসভাপতি রেজা করিম, সহসভাপতি হুমায়ুন কবির কাউসার, সহসভাপতি শেখ জামাল, যুগ্ম সম্পাদক  যথাক্রমে মোশারফ হোসেন ও এ, এইচ, রাসেল,সাংগঠনিক সম্পাদক রমেশ সাহা, অর্থ সম্পাদক সোহরাব উদ্দিন আহমেদ প্রমুখ।  অনূষ্ঠানে জন্মদিনের কেক কেটে বিতরণ করা হয়।

আমাদের ওয়েবে বঙ্গবন্ধু সংক্রান্ত আরো আর্টকেল দেখতে নিন্মের লিঙ্কে চাপ দিনঃ

আজ ১৭ মার্চ , বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন

বঙ্গবন্ধুর ছেলেবেলাঃ সিকদার মনজিলুর রহমান

 

 

 

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৭:৪৪ অপরাহ্ণ | বুধবার, ২৫ মার্চ ২০১৫

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com