জর্জিয়ায় ফের বাড়ছে করোনা সংক্রমণঃ ২৪ ঘন্টায় মৃত্যু ১১

বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১

জর্জিয়ায় ফের বাড়ছে করোনা সংক্রমণঃ ২৪ ঘন্টায় মৃত্যু ১১
প্রতিকী ছবি

গণহারে টিকাদান করায় জর্জিয়ায় কমে এসেছিল করোনা তাণ্ডব। তবে সেটি দীর্ঘস্থায়ী হয়নি। আবারও বাড়তে শুরু করেছে করোনাভাইরাস সংক্রমণের হার। প্রতিদিন আক্রান্ত হচ্ছে উদ্বেগজনক হারে। গত ২৪ ঘন্টায়  ১১ জনের মৃত্যু খবর পাওয়া গেছে। গত পরশুও মারা গেছে ১৪ জন । আক্রান্ত হয়েছে ২ হাজার ৪৪৩ । এ সময়ে জরুরী বিভাগে ভর্তি হয়েছে ১৪৩ জন । জর্জিয়া ষ্ট্রেট গভর্নর ব্রায়ান কেম্প  গভীর উদ্বেগের সাথে বলেছেন, যারা টিকা নেয়নি, তারাই আক্রান্ত হচ্ছে বেশি। করোনার সংক্রমণ থেকে বাচঁতে হলে টিকা গ্রহণে অনীহা পরিহার করতে হবে নিজে এবং স্বজনের স্বাস্থ্য সুরক্ষার্থে।

করোনা ভাইরাস মহামারী রুপ নেয়া থেকে এ পর্যন্ত জর্জিয়ায় মারা গেছে ১৮ হাজার ৬৯১, সনাক্ত হয়েছে ৯ লাখ ২৬ হাজার ৭০৭ এবং হাসপাতালে ভর্তি হয়ছে ৬৬ হাজার ৭৪২ জন ।


যুক্তরাষ্ট্রের গণমাধ্যম নিউইয়র্ক টাইমসের খবরে বলা হয়েছে, যুক্তরাষ্ট্রে যারা করোনার পূর্ণাঙ্গ টিকা পেয়েছেন, তাদের মধ্যে ১৪ কোটি ৬০ লাখ মানুষ ফাইজার ও মডার্নার টিকা নিয়েছেন। এর বিপরীতে ১ কোটি ২৮ লাখ মানুষ জনসন অ্যান্ড জনসনের টিকা নিয়েছেন। যুক্তরাজ্যে এ টিকার কার্যক্রম প্রায় বন্ধ করে দেওয়া হয়েছে। এফডিএর পক্ষ থেকে বলা হয়েছে, যারা জনসনের টিকা নিয়েছেন, তাদের মধ্যে ১০০ জন গুলেন বারি সিনড্রোমে আক্রান্ত বলে ধারণা করা হচ্ছে।

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৭:০৪ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com