জর্জিয়ায় ডোনাল্ড ট্রাম্প এগিয়ে

বুধবার, ০৪ নভেম্বর ২০২০

জর্জিয়ায় ডোনাল্ড ট্রাম্প এগিয়ে
প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প

গতকাল মাত্র শেষ হলো যুক্তরাষ্ট্রের গুরত্বপূর্ণ প্রেসিডেন্ট নির্বাচন ২০২০ । এ রিপোর্ট লেখা পর্যন্ত গণনা শেষ হয় নি । সর্বশেষ চূড়ান্ত ফলাফল পেতে আরো কয়েকদিন সময় লাগতে পারে । তবে রিপাবলিকান এবং ডেমোক্রান্ট উভয় পার্টি থেকে নিজ নিজ পার্টি  বিজয়ী হবেন বলে আশা ব্যক্ত করছেন। রিপাবলিকান প্রার্থী বর্তমান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ইতিমধ্যে নিজেকে বিজয়ী ঘোষণা করছেন । যদিও এটা কোন সরকারি ঘোষণা নয় ।

নির্বাচনের চূড়ান্ত ফলাফল এ রিপোর্ট লেখা পর্যন্ত প্রকশিত না হলেও জর্জিয়া অঙ্গরাজ্যে  ডেমোক্রাট পার্টির জো বাইডেনের চেয়ে বেসরকারি ফলাফলে ডোনাল্ড ট্রাম্প ১ লাখ ২৮ হাজার ২৩ ভোটে এগিয়া আছেন। প্রাপ্ত ভোটের সংখ্যা ২৩ লাখ ৮০ হাজার ৯৪৬ ভোট যা প্রাপ্ত ভোটের শতকরা ৫০.০৫ ভাগ । অন্যদিকে ডেমোক্রাট পার্টির জো বাইডেন পেয়েছেন ২২ লাখ ৭৮ হাজার ১২৩ ভোট শতকরা ৪৮.০৩ ভাগ । এছাড়াও জর্জিয়ায় লিবার্টিয়ান পার্টির জো জর্জ পেয়েছেন ৫৭ হাজার ৪০৬ ভোট ১.০২ শতাংশ ।


জর্জিয়ায় শান্ত পরিবেশের একটি ভোট কেন্দ্র ছবিঃ শনিবারের চিঠি

রিপাবলিকানদের  শক্ত ঘাটি বলে পরিচিত  জর্জিয়ায় ২০১২ পর থেকে এ রাজ্যে কখনও ডেমোক্রাট পার্থী বিজয়ী হতে পারেনি । ২০১৬ সালের প্রেসিডেন্ট নির্বাচনে এ রাজ্যে বর্তমান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প  ২০ লাখ ৮৯ হাজার ১৪০ ভোট পেয়ে বিজয়ী হয়েছিলেন বিজিত  ডেমোক্রাট পার্টি থেকে হিলারী ক্লিন্টন পেয়েছিলেন ১৮ লাখ ৭৭ হাজার ৯৮৩ ভোট । যথাক্রমে ৫১.০০ ও ৪৫.০৯ শতাংশ । ২০১২ সালে রিপাবলিকান প্রার্থী  মিট রমোনি ২০ লাখ ৭৮ হাজার ৬৮৮ ভোট শতকরা ৫৩.৩ এবং ডেমোক্রাট বারাক ওবামা পেয়েছিলনে ১৭ লাখ ৭৩ হাজার ৮২৭ শতকরা ৪৫.০৫ ভাগ । উলেখ্য এই নির্বাচনে ডেমোক্রাট বারাক ওবামা চূড়ান্ত নির্বাচনে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ত নির্বাচিত হয়েছিলেন ।

গতকাল সকাল ৭ টা থেকে সন্ধ্যে ৭ পর্যন্ত এ রাজ্যে ভোট গ্রহণকালে কোথাও কোন অপ্রীতিকর ঘটনার ঘটনা খবর পাওয়া যায় নি । উলেখ্য  এ রাজ্যে ১২ অক্টোবর থেকে ৩০ অক্টোবর পর্যন্ত অগ্রীম ভোট গ্রহন করা হয় ।

শনিবারের চিঠি/ আটলান্টা/ নভেম্বর ০, ২০২০

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৫:২০ অপরাহ্ণ | বুধবার, ০৪ নভেম্বর ২০২০

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com