জর্জিয়ায় গ্যাস স্টেশনে সংক্রমণের ঝুঁকি নিয়ে অ্যামউসমেন্ট মেশিনে খেলছে খেলোয়াড়রা

রবিবার, ১৭ মে ২০২০

জর্জিয়ায় গ্যাস স্টেশনে সংক্রমণের ঝুঁকি নিয়ে অ্যামউসমেন্ট মেশিনে খেলছে খেলোয়াড়রা
স্থানীয় এক স্টেশনে দেখা যাচ্ছে এক ফুটেরও কাছাকাছে খেলছে খেলোয়াড়রা

জর্জিয়ায় কভিড -১৯ নভেল করোনাভাইরাস পরিস্থিতি নাজুক অবস্থা।  প্রতিদিন জটিল থেকে জটিলতর হচ্ছে । আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে কোন ক্রমেই নিয়ন্ত্রণে আনা যাচ্ছে না। গতকাল পর্যন্ত জর্জিয়া আক্রান্ত হয়েছে আক্রান্ত ৩৭,২১২ জন এবং মারা গেছে   ১,৫৯৮।

করোনাভাইরাস বিস্তার প্রতিরোধে প্রশাসন থেকে  রাজ্যের প্রতিটি দোকান পসার ব্যবসায়িক প্রতিষ্ঠানে  সামাজিক দূরত্ব ৬ ফুটে অবস্থান করতে বলা হয়েছে ।  প্রতিটি ব্যাবসায়িক প্রতিষ্ঠান এ নির্দেশ মেনে চললেও গ্যাস ফিলিং স্টেশনে এই নির্দেশ মানা হচ্ছে না। বিশেষ করে অ্যামাউসমেন্ট মেসিনে যারা জুয়া খেলছে ।


রাজ্যের প্রতিটি শহরের অলিগলিতে  রয়েছে গ্যাস ফিলিং ষ্টেশন এবং প্রায় প্রতিটি ষ্টেশনেই রয়েছে অ্যামউসমেন্ট মেশিন ( ছোট ধরনের ক্যাসিনো ) ।  এ সব মেশিনগুলোতে খেলোরারা নির্দিধায় পাশাপাশি বসে  খেলছে  যা কিনা ৬ ফুট সামাজিক দূরত্ব তো দূরের কথা ১ ফুটও নয় ।  এ সব মেশিনে যারা খেলে তাদের অধিকাংশই  স্বল্প শিক্ষিত নির্মান বা ঘাসকাটা  শ্রমিক । এদের অধিকাংশই স্বাস্থ্য সচেতন নয়। অনেক ক্ষেত্রে তাঁরা  স্যানিটাইজেশন, মাস্ক বা  হ্যান্ড গ্লোবও ব্যবহার করে না। ফলে এসব স্বাস্থ্য অসচেতন শ্রমিকেরা করোনায় আক্রান্তের ঝুকির মধ্যে রয়েছে। কেহ আক্রান্ত হলে তা তাদের পরিবারের মধ্যে ছড়িয়ে পড়ছে ।

স্টেশন  মালিকগণ কখনও সে সব মেশিনে কোন স্যানিটাইজেশন ছিটিয়ে দিচ্ছে কিনা বা মেশিনগুলো ধোয়া মোছাও করছে কিনা  তাও সন্দেহ আছে ?

শনিবারের চিঠি / আটলান্টা/ মে ১৭, ২০২০

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৯:৩৬ পূর্বাহ্ণ | রবিবার, ১৭ মে ২০২০

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com