জর্জিয়ায় করোনা সংক্রমণ কমছেঃ ২৪ ঘণ্টায় মারা যায়নি কেউ

সোমবার, ১৫ মার্চ ২০২১

জর্জিয়ায় করোনা সংক্রমণ কমছেঃ ২৪ ঘণ্টায় মারা যায়নি কেউ
শুধু সিনিয়র সিটিজেনদের করোনার টিকা দেওয়া শুরু হয়েছে ছবি: রয়টার্স

জর্জিয়ায় করোনার সংক্রমণ ও মৃত্যু সংখ্যা সন্তোষজনক হারে কমতে শুরু করেছে ।  গতকাল ১৪ মার্চ রবিবার পর্যন্ত ২৪ ঘণ্টায় গোটা জর্জিয়া অঙ্গরাজ্যজুরে আক্রান্ত হয়েছে মাত্র ৭৮৯ জন । মৃত্যুর কোন খবর পাওয়া যায়নি গত মার্চে জর্জিয়ায় করোনা মহামারিরুপে দেখা দিলে এটাই সর্ব নিম্ম সন্তোষজনক রিপোর্ট ।

প্রাদুর্ভাব শুরুর পর থেকে গতকাল রবিবার  সন্ধ্যা ৭টা পর্যন্ত জর্জিয়ায় করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন—এমন শনাক্ত ব্যক্তির সংখ্যা দাঁড়িয়েছে ৮ লাখ ৩৫ হাজার ৪৮৪ জনে। এ সময়ে মারা গেছে ১৫ হাজার ৮৭১ জন।


স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমারজেন্সি সেন্টার ও কন্ট্রোল রুম থেকে জানিয়েছে, স্থানীয় সময় ১৪ মার্চ সন্ধ্যা সাতটা পর্যন্ত জর্জিয়ায় করোনায় সংক্রমিত মোট মানুষের সংখ্যা দাঁড়িয়েছে ৮ লাখ ৩৫ হাজার ৪৮৪ জনে। আর মোট মৃত্যু হয়েছে ১৫ হাজার ৮৭১ জনের।

জর্জিয়ায় এখনো শ্বেতাঙ্গরাই বেশি সংক্রমিত হয়েছেন। তাঁদের সংখ্যা ৩ লাখ ৬০ হাজার ৫৫২ জন। এর পরের অবস্থানে রয়েছে আফ্রিকান-আমেরিকান কৃষ্ণাঙ্গরা। তাঁদের সংখ্যা ২ লাখ ১৯ হাজার ৭৪১ জন। এ ছাড়া হিস্পানিক, ল্যাটিনো ও অন্যান্য জাতিগোষ্ঠীর ২ লাখ ৩৫ হাজার ৫৪৮ জন এবং এশীয় জনগোষ্ঠীর ১৮ হাজার ৩২৬ জন সংক্রমিত হয়েছেন। এই রাজ্যে পুরুষদের চেয়ে নারীদের সংক্রমণের হার বেশি।

এদিকে গত ১১ জানুয়ারি থেকে জর্জিয়ায় করোনার টিকা দেওয়া শুরু হলেও এখন পর্যন্ত সিনিয়র সিটিজেনরাই এ টিকা নেওয়ার সুযোগ পাচ্ছেন।

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ১২:৫৩ অপরাহ্ণ | সোমবার, ১৫ মার্চ ২০২১

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com