করোনা প্রতিরোধে জর্জিয়ায় অবিলম্বয়ে অ্যামউসমেন্ট মেসিন ও লটারি বন্ধ করা উচিৎ

বৃহস্পতিবার, ০৯ এপ্রিল ২০২০

করোনা প্রতিরোধে জর্জিয়ায় অবিলম্বয়ে অ্যামউসমেন্ট মেসিন ও লটারি বন্ধ করা উচিৎ
অ্যামউসমেন্ট মেসিনঃ প্রতীকি ছবি

জর্জিয়ায় কভিড -১৯ নভেল করোনাভাইরাস পরিস্থিতি নাজুক অবস্থা।  প্রতিদিন জটিল থেকে জটিলতর হচ্ছে । আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে কোন ক্রমেই নিয়ন্ত্রণে আনা যাচ্ছে না। ।

গতকাল রাজ্য জুড়ে আক্রান্তের সংখ্যা বেড়েছে ১০ হাজার ২০৪। মারা গেছে ৩ শ’ ৭০ জন ।


করোনাভাইরাস বিস্তার প্রতিরোধে রাজ্যে ১৩ এপ্রিল পর্যন্ত ঘরে থাকার নির্দেশ ঘোষনা করেছিলেন রাজ্যের গভর্নর ব্রায়ান কেম্প । তিনি সে নির্দেশ  আরো এক মাস বর্ধিত করে  ১৩ মে পর্যন্ত করেন।

এই নির্দেশে বলা হয় অত্যন্ত প্রয়োজনীয়  গ্যাস ফিলিং ষ্টেশন, মুদি দোকান, ফার্মাসিস্ট এবং রেস্তোঁরাগুলি যা ড্রাইভ-মাধ্যমে, টেকআউট বা ডেলিভারি দেয় সে সব দোকান পসার খোলা থাকবে  ।গ্রাহকরা অবশ্য একে অপরের থেকে ৬ ফুট দূরত্ব বজায় রেখে চলবে । রাজ্যের নাগরিকরা এ নির্দেশ পুরোপুরি মানছে কিনা আইন শৃঙ্খলা বাহিনী তা খতিয়ে দেখছে কিন তা নিয়ে বেশ সন্দেহ আছে । কেননা  এ প্রতিনিধি বেশ কয়েকবার বাজার ঘাট পরিদর্শনে গেলে কখনও  আইন শৃঙ্খলা বাহিনীর  বাঁধার সম্মুখিন হননি ।

georgia-400x240রাজ্যের প্রতিটি শহরে রয়েছে গ্যাস ফিলিং ষ্টেশন । গ্যস ফিলিং ষ্টেশনগুলো বন্ধের আওতাভুক্ত নয় । এই ষ্টেশনে রয়েছে অ্যামউসমেন্ট মেশিন ( ছোট ধরনের ক্যাসিনো ) । গ্যাস ষ্টেশনের এ সব ম্যাসিনগুল বন্ধ না থাকায় লোকজন নির্দিধায়  সেখানে খেলছে । এবং কেহ আক্রান্ত হলে তা তাদের পরিবারের মধ্যে ছড়িয়ে দিচ্ছে । নির্দেশ উল্লেখ রয়েছে, নাগরিকগণ  থেকে ৬ ফুট দূরত্ব বজায় রেখে চলবে ।  মুদি দোকান বা অন্যানা অত্যন্ত প্রয়জনীয় দোকান-পাটে তা মানা হলেও এখানে তা মানা হচ্ছে না। এ মেসিন খেলারস্থলে তা মানা হচ্ছে না। ম্যাশিন মালিকগণ কখনও সে সব ম্যাশিনে কোন স্যানিটাইজেশন ছিটিয়ে দিচ্ছে কিনা তাও সন্দেহ আছে ।

এছাড়াও রয়েছে জর্জিয়া ষ্ট্রেট পরিচালিত জর্জিয়া লটারী । গ্যাস ষ্টেশনে আসার নাম করে নাগরিকগন প্রতিদিন লটারী খেলে। এ ভাবে তাঁরা কভিড ১৯- করোনাভাইরা বিস্তার লাভ করেছে ।

অ্যামউসমেন্ট মেশিন এবং লটারি  খেলা নিত্য অত্যন্ত প্রয়োজনীয়  দ্রব্য নয় । করোনাভাইরাস প্রতিরোধে গ্যাস ফিলিং ষ্টেশনে অ্যামউসমেন্ট মেশিন এবং লটারী খেলা অবিলম্বে বন্ধ করা উচিৎ ।

শনিবারের চিঠি / আটলান্টা/ এপ্রিল ০৯, ২০২০

 

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ১০:০৩ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ০৯ এপ্রিল ২০২০

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com