জর্জিয়ায় করোনা পরিস্থিতি ক্রমেই জটিল হচ্ছে সকলকে নিরাপদে থাকার নির্দেশ

আগামি কাল শুক্রবার থেকে ১৩ এপ্রিল পর্যন্ত এই নির্দেশ কার্যকর হবে।

বৃহস্পতিবার, ০২ এপ্রিল ২০২০

জর্জিয়ায় করোনা পরিস্থিতি ক্রমেই জটিল হচ্ছে সকলকে নিরাপদে থাকার নির্দেশ

জর্জিয়ায় কভিড -১৯ নভেল করোনাভাইরাস দিন আর দিন জটিল থেকে জটিলতর হচ্ছে । আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে কোন ক্রমেই নিয়ন্ত্রণে আনা যাচ্ছে না। ।

গতকাল সন্ধ্যে ৭ টা  পর্যন্ত রাজ্য জুড়ে আক্রান্তের সংখ্যা বেড়েছে ৪ হাজার ৭৪৮। বিভিন্ন হাসপাতালে চিকিসাধীন রয়েছে হয়েছে ১ হাজার ১৩ জন । মারা গেছে ১ শ’ ৫৪ জন । গতকাল আক্রান্তের সংখ্যা ছিল ৪ হাজার ১১৭  জন । একদিনেই বেড়েছে ৬ শ’ ৩১ জন । এ তথ্য দিয়েছে জর্জিয়া ডিপার্টমেন্ট অব পাবলিক হেলথ।


গভর্নর ব্রায়ান কেম্প নির্বাহী আদেশে  নিরাপদ আশ্রয়স্থলে থাকার আদেশ  স্বাক্ষর করবেন এবং জর্জিয়ার কিন্ডারগার্টেন থেকে ১২ গ্রেড  পর্যন্ত স্কুলকে স্কুল বছরের বাকি সময় বন্ধ রাখার নির্দেশ দিবেন।

গতকাল গভর্নর ব্রায়ান কেম্প ক্লোজার এবং আশ্রয়-ইন-প্লেস অর্ডার বাড়িয়ে একটি নির্বাহী আদেশে স্বাক্ষর করার তার অভিপ্রায় ঘোষণা করেছেন।

আজ বৃহস্পতিবার তিনি এই আদেশে স্বাক্ষর করবেন বলে আশা করা হচ্ছে। আদেশটি  আগামি কাল শুক্রবার থেকে ১৩ এপ্রিল পর্যন্ত  এই  কার্যকর থাকবে।

040220 CV PHOTOS_AP007 str

করোনাভাইরাস সম্পর্কিত সাম্প্রতিকতম তথ্য প্রদান করছেন জর্জিয়া রাজ্যের গভর্নর ব্রায়ান কেম্প

গভর্নর বলেছেন যে বছরের জন্য স্কুল বন্ধ থাকায় অনলাইনে পড়াশোনাও চলবে। জর্জিয়ার ইউনিভার্সিটি সিস্টেম অব জর্জিয়া এবং জর্জিয়ার টেকনিক্যাল কলেজ সিস্টেমটি শিক্ষার্থীরা ইতিমধ্যে সমস্ত অনলাইন শিক্ষাকার্যক্রম চালু করেছে।

আদেশ অনুসারে, বাসিন্দারা নিজের, তাদের পরিবার, তাদের অংশীদার বা পোষা প্রাণীর স্বাস্থ্য এবং সুরক্ষা নিশ্চিত করতে প্রয়োজনীয় কার্যক্রমের জন্য বাড়ি ত্যাগ করতে পারবেন। হাঁটাচলা বা দৌড়ানোর মতো আউটডোর ক্রিয়াকলাপ সামাজিক দূরত্ব বজায় রেখে করতে পারবেন।

মুদি দোকান, ফার্মাসিস্ট এবং রেস্তোঁরাগুলি যা ড্রাইভ-মাধ্যমে, টেকআউট বা ডেলিভারি দেয় সে সব দোকান পসার খোলা থাকবে  ।   গ্রাহকরা অবশ্য একে অপরের থেকে ৬ ফুট দূরত্ব বজায় রেখে চলবে । গভর্নরের প্রেস রিলিজটি শুনতে এখানে ক্লিক করুনঃ

শনিবারের চিঠি / আটলান্টা/ এপ্রিল ০২, ২০২০

 

 

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৮:৩৬ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ০২ এপ্রিল ২০২০

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com