জর্জিয়ায় গতকাল করোনা আক্রান্ত এবং মৃতের সংখ্যা কিছুটা কম

রবিবার, ১৯ এপ্রিল ২০২০

জর্জিয়ায় গতকাল করোনা আক্রান্ত এবং মৃতের সংখ্যা কিছুটা কম
জর্জিয়ায় করোনা আক্রান্ত এবং মৃতের সংখ্যা কিছুটা কমেছে

গত কয়েকদিনের চেয়ে গতকাল জর্জিয়ায় কভিড -১৯ করোনাভাইরাসে আক্রান্ত এবং মৃতের সংখ্যা কিছটা কম হয়েছে । গত পরশু এক দিনেই আক্রান্তের সংখ্যা বেড়েছিল ১ হাজার ৬৪ আর গতকাল বেড়েছে মাত্র ৪০৯ জন। মৃতের দিক দিয়েও বেড়েছে কম মাত্র ০৯ জন । গত পরশু ছিল ৫১ জন ।

সর্বশেষ পরিসংখ্যান অনুসারে জর্জিয়ায় কভিড -১৯ করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ১৭ হাজার ৮৪১।  মৃত্যু বরন করেছে ৬৭৭ । তথ্য জর্জিয়া ডিপার্টমেন্ট অব পাবলিক হেলথ


স্থানীয় ফুলটন কাউন্টি বরাবরের  মত এখনও  আক্রান্তের দিক দিয়ে শীর্ষে রয়েছে ২০৬৫ ।  মারা গেছে ৭৪ জন । আগের দিন এখানে ছিল ২০৩৭ । বেড়ছে মাত্র ২৮ জন। দ্বিতীয় অবস্থানে রয়েছে ডুঘার্টি কাউন্টি আক্রান্তের সংখ্যা ১,৪০৯ মারা গেছে ৯১ জন । আগের দিন এখানে ছিল ১৩৮৫। বেড়েছে ২৩ জন।

জর্জিয়াতে কভিড ১৯ মহামারীটি পৌঁছে যাওয়ার পর থেকে গতকাল পর্যন্ত  মোট ৩,৪৪৭ জন  রোগী রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। রোগীর ক্ষেত্রেও আগের দিনের তুলনায় কম । আগের দিন ছিল ৩,৩৯৫ । বেড়ছে মাত্র ৫২ জন ।

গতকাল  যথাক্রমে ফুলটন, গ্রিন এবং র‍্যান্ডলফ কাউন্টিতে  তিন বয়স্ক মহিলা মারা গেছেন । তাদের সকলেরই বয়স ১০০ বছর।  মস্কোজি কাউন্টিতে কনিষ্ঠতম এক যুবতী মারা গেছে । তার বয়স ছিল ২২ বছর ।  যদিও কর্নার জানিয়েছেন যে তিনি সম্ভবত সন্তান জন্ম দেওয়ার পরে একটি ফুসফুসীয় এম্বোলিজমে মারা গিয়েছেন ।

রাজ্যের ১৫৯ টি কাউন্টির মধ্যে  টালিফেরো এবং গ্লাসক কাউন্টিতে এখন পর্যন্ত করোনা আক্রানের কোন ঘটনা ঘটে নাই।

মেট্রো আটলান্টা জুড়ে এখন আক্রান্তের সংখ্যা ১০৫৯।

এছাড়া ডিক্যাবে ১,৪০৮,কোবে ১,১০৪ গুইনেটে ১,০৫৯, ক্লেটনে ৫০৫,হলে ৬০৭, হেনরিতে ৩৫৫, চেরোকিতে  ২৮৫, ডগলাসে ২২৯, ফোরসাইথে ১৯৭, ফায়েটে ১৩৬,  রকডেলে ১১৯,  নিউটনে ১২১, পলডিং-এ কেস নিশ্চিত হয়েছে ।

১৮ থেকে ৫৯ বছর বয়সের মধ্যে রোগীদের বেশিরভাগ ক্ষেত্রে ৬০% অন্যান্য বা  তার চেয়ে বেশি বয়সের  ক্ষেত্রে  ৩৫% রোগী আক্রান্ত হয়। ডিপার্টমেন্ট অব পাবলিক কত রোগী সুস্থ্য হয়ে বাড়ি ফিরেছে  তার তথ্য প্রকাশ করে না।

ডিপার্টমেন্ট অব পাবলিক সম্প্রতি রোগীদের জাতি এবং বর্ণের সংকলিত তথ্য প্রকাশ করতে শুরু করেছে, তবে ৬০% এরও বেশি রোগী তাদের জাতি অজানা ।

সর্বশেষ তথ্য অনুযায়ী প্রায় ২১.৩ % কৃষ্ণাঙ্গ, ১৫.৯% শ্বেতাঙ্গ। প্রায় ২.৮% রোগী হিস্পানিক বা লাতিনো জাতিগোষ্ঠী এবং ০.৭% এশিয়ান বলে তালিকাভুক্ত হয়েছে। সূত্রঃ এজেসি

শনিবারের চিঠি / আটলান্টা/ এপ্রিল ১৯, ২০২০

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৯:০৭ পূর্বাহ্ণ | রবিবার, ১৯ এপ্রিল ২০২০

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com