জর্জিয়ায় করোনায় আক্রান্তের সংখ্যা ১২ হাজার ৫৫০, সবচাইতে বেশী ফুলটনে

গতকাল সন্ধ্যে ৭ টা পর্যন্ত মৃত্যু সংখ্যা রেকর্ড করা হয়েছে ৪৪২ জন

সোমবার, ১৩ এপ্রিল ২০২০

জর্জিয়ায়  করোনায় আক্রান্তের সংখ্যা ১২ হাজার  ৫৫০, সবচাইতে বেশী ফুলটনে
গতকাল সন্ধ্যে ৭টা পর্যন্ত মোট আক্রান্ত ১২ হাজার ৫৫০ মারা গেছে ৪৪২

জর্জিয়ার ডিপার্টমেন্ট অব পাবলিক হেলথের  কর্মকর্তারা রবিবার দুপুরে পর্যন্ত কভিড -১৯ করোনাভাইরেসের এর নতুন ২৮৬ টি নতুন কেস রিপোর্ট করেছেন, যা রাজ্যে নিশ্চিত করোনভাইরাস আক্রান্তের  সংখ্যা ১২ হাজার ৫৫০ পৌঁছিল । জর্জিয়ার ডিপার্টমেন্ট অব পাবলিক হেলথের  সর্বশেষ তথ্যেও শনিবার সন্ধ্যা থেকে করোনাভাইরাস  নতুন মৃত্যুর চিত্র দেখা গেছে, এতে সামগ্রিকভাবে মৃতের সংখ্যা পৌঁছিল ৪৪২ জন। গতকাল পর্যন্ত ছিল ৪৩২ ।  বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে  ২ হাজার ৫১৮ জন ।

ফুলটন কাউন্টিতে সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছে ১৪৯৫ । দ্বিতীয় বৃহত্তম স্থানে  রয়েছে, ডুঘার্টি কাউন্টি  আক্রান্তের সংখ্যা ১১৭৮ ।তারপরে ডিক্যাব কাউন্টি ৮৯৩ মারা গেছে ১৪ । আক্রান্তের দিক দিয়ে ফুলটন বেশী হলেও বেশী মারা গেছে ডুঘার্টিতে ৭২ জন  আর ডিক্যাবে ৫০ ।


গতকাল সন্ধ্যে পর্যন্ত কবে ৭২৮, গুইনেটে ৭০১, ক্লেটনে ৩৭২, হেনরিতে ২৬৩, বার্তোতে ২১৩, চেরোকিতে ১৮৭,ডগলাসে ১৫৯, ফোরসাইতে ১৩৩ ,ফয়েডে ১০৮, রকডেলে ৯৭,  নিউটনে ৮২, পলডিংয়ে ৮৪ আক্রান্তের রোগীর বৃদ্ধি পেয়েছে । এছাড়াও অন্যান্য কাউন্টিতেও আক্রান্ত এবং মৃতের সংখ্যা বৃদ্ধি পেয়েছে ।

জর্জিয়ার ডিপার্টমেন্ট অব পাবলিক হেলথের সম্প্রতি এক জরিপে জানা যায়  প্রায় ২১.৩ % কৃষ্ণাঙ্গ, ১৫.৯% শ্বেতাঙ্গ। প্রায় ২.৮% রোগী হিস্পানিক বা লাতিনো জাতিগোষ্ঠী এবং ০.৭% এশিয়ান বলে তালিকাভুক্ত হয়েছে।

১৮ থেকে ৫৯ বছর বয়সের মধ্যে রোগীদের বেশিরভাগ ক্ষেত্রে ৬০% অন্যান্য বা  তার চেয়ে বেশি বয়সের  ক্ষেত্রে  ৩৫% রোগী আক্রান্ত হয়। ডিপিএইচ কত রোগী পুনরুদ্ধার করেছে তার সংকলিত তথ্য প্রকাশ করে না।

শনিবারের চিঠি / আটলান্টা/ এপ্রিল ১৩, ২০২০

জর্জিয়া এবং  নিত্যদিনের বিশ্ব কভিড -১৯ করোনাভাইরাসের সাম্প্রতিক খবরাখবর জানতে আমাদের সাথে  থাকতে ফেসবুক  ওপেন করুন এবং লাইক বক্সে ক্লিক দিন।

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৮:১৫ পূর্বাহ্ণ | সোমবার, ১৩ এপ্রিল ২০২০

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com