জর্জিয়ায় করোনায় আক্রান্ত ৯৫ হাজার ছাড়িয়েছে

সোমবার, ০৬ জুলাই ২০২০

জর্জিয়ায় করোনায় আক্রান্ত  ৯৫ হাজার ছাড়িয়েছে
জর্জিয়ায় করোনায় আক্রান্ত আক্রান্ত ৯৫ হাজারেরও বেশী

জর্জিয়ায় কভিড -১৯ করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা লাফিয়ে লাফিয়ে বেড়েই চলছে । গতকাল সন্ধ্যে ৭ টা পর্যন্ত  রাজ্যজুড়ে  আক্রান্ত হয়েছে ৯৫ হাজার ৫১৬ জন। মারা গেছে কমপক্ষে ২ হাজার ৮৬০ জন। আক্রান্তের দিক দিয়ে  শীর্ষে রয়েছে শ্বেতাঙ্গরা। ৩০ হাজার ৩৭ জন। দ্বিতীয় অবস্থানে  হিস্পানিক ল্যাটিনো ২৯ হাজার ৪৪৯,কৃষ্ণাঙ্গ ২৬ হাজার ৪৭৫ জন।  বাংলাদেশ, ভারত, পাকিস্তান, চীন-জাপান, কোরিয়াসহ এশিয়ান ১ হাজার ৩৬৯ জন  এবং অন্যান্য জাতি ৯ হাজার ১৫৫ জন । জর্জিয়া ডিপার্টমেন্ট অব পাবলিক হেলথের প্রতিবেদনে এ তথ্য উল্লেখ করা করা হয়েছে।

প্রতিবেদনে  আরো বলা হয়, প্রায় রাজ্যে ১১ লাখ ১৯ হাজার ৫৭৭  জন রোগী পরীক্ষা করা হয়েছে এবং সব পরীক্ষার পর প্রায় ৯.০৩% পজিটিভ ফল পাওয়া গেছে। কমপক্ষে ৯৬ হাজার .৭৪২ জন রোগী পজেটিভ শনাক্ত হয়েছে । ভাইরাসজনিত কারণে একপর্যায়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ১১ হাজার ৭৭৫জন। এ সময় ২ হাজার ৪২৯ জনকে হাসপাতালের নিবিড় পরিচর্যা ইউনিটে ভর্তি করা হয়েছে।


রাজ্যে সবচে’ বেশী মারা গেছে ফুলটন  কাউন্টিতে, ২৫২ । দ্বিতীয় অবস্থানে ডুঘার্টি ১৪৯,  কোব ১৯৩,   গুইনেটে ১৩৭, ডিক্যাব ১২৫।

সবচেয়ে বেশী আক্রান্ত গুনেইট  কাউন্টিতে ৯ হাজার ৬৪৫ জন এবং মারা গেছে ১৭৩ জন এবং সবচেয়ে কম আক্রান্ত টালিফেরো কাউন্টিতে মাত্র ২ জন মারা যায়নি একজনও।

দ্বিতীয় অবস্থান ফুলটন কাউন্টি ৮ হাজার ৬৫২ জন মারা গেছে ৩১৪ জন ।   ডিক্যাব ৬ হাজার ৯০৫ মারা গেছে ১৭৩, কোবে ৫ হাজার ৭৫৮ মারা গেছে ২৪৬ জন ।, হলে ৩ হাজার ৪৬০ মারা গেছে ৬০ জন , ডুঘার্টি ১ হাজার ৯৯১ জন মারা গেছে ১৫৫,   ক্লেটনে ২ হাজার ৩৪৪  মারা গেছে ৭৯, চেরোকিতে ১ হাজার ৬০ মারা গেছে ৪৪ জন,  কেরোল ৮৪৬ মারা গেছে ৪০ জন ,বার্তো ৭৭৪ মারা গেছে ৪২ জন ,

এ ছাড়াও বিভিন্ন কাউন্টিতে আক্রান্ত এবং মৃতের সংখ্যা বেড়েছে।

শনিবারের চিঠি/আটলান্টা/ জুলাই ০৬,২০২০

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৯:২৮ পূর্বাহ্ণ | সোমবার, ০৬ জুলাই ২০২০

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com