জর্জিয়ায় করোনাভাইরাস পরিস্থিতি ক্রমেই জটিল হচ্ছেঃ মারা গেছে ৭৯

মার্চ ২৮ সন্ধ্যে ৭ টার সর্বশেষ পরিস্যংখ্যান

রবিবার, ২৯ মার্চ ২০২০

জর্জিয়ায় করোনাভাইরাস পরিস্থিতি ক্রমেই জটিল হচ্ছেঃ মারা গেছে ৭৯

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া কভিড -১৯ নভেল করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা পাঁচ লাখ ছুঁই ছুঁই। মৃতের সংখ্যা প্রায় ৩১ হাজার । জর্জিয়ার  অবস্থাও ক্রমশ খারাপের দিকে যাচ্ছে।

জর্জিয়া ডিপার্টমেন্ট অব পাবলিক হেলথ সূত্রে জানা গেছে গতকাল  সন্ধ্যে  ৭ টা পর্যন্ত জর্জিয়ায় আক্রান্ত হয়েছে ২ হাজার ৪ শ’ ৪৬  জন , মারা গেছে ৭৯ জন । হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে ৬ শ’ ৬০ জন ।


সবচেয়ে খারাপ অবস্থা ফুলটন কাউন্টিতে । এই কাউন্টিতে  আক্রান্তের সংখ্যা ৩৭৮, মারা গেছে ১২ জন।  দ্বিতীয় স্থানে রয়েছে ডিক্যাব।  আক্রান্তের সংখ্যা ২৪৬, মারা গেছে ৩ জন। তৃতীয় ডহার্টি কাউন্টি। আক্রান্ত ২২৪, মারা গেছে  ১৭ জন।

kemp_coronavirus_0312_0

প্রেস রিলিজ দিচ্ছেন জর্জিয়ার রাজ্যের গভর্ণর ব্রায়ান কেম্প

জর্জিয়া ডিপার্টমেন্ট অব পাবলিক হেলথ সূত্রে আরো জানা গেছে এ পর্যন্ত প্রায় এগারো হাজার রোগী করোনা ভাইরাস পরীক্ষা করা হয়েছে তার মধ্যে ২২.০২ % মধ্যে পজেটিভ করোনা ভাইরাস পাওয়া গেছে ।১৮ থেকে ৫৯ বছর বয়সের রোগীরা বেশিরভাগ ক্ষেত্রে  ৫৬% পজেটিভ কেস ৬০ উর্ধে রোগীদের ক্ষেত্রে শতকরা ৩৪ জনের পজেটিভ কেস ধরা পড়েছে ।

বিভিন্ন কাউন্টিতে আক্রান্ত এবং মৃতের সংখ্যা নিম্নে দেওয়া হলোঃ

ফুলটন  আক্রান্ত ৩৭৮ মৃত্যু ১৩, ডিক্যাব আক্রান্ত  ২৪৬ মৃত্যু ৩,ডঘের্টি আক্রান্ত  ২২৪ মৃত্যু ১৭, কব আক্রান্ত ১৮৫ মৃত্যু ৯, ফাঈট আক্রান্ত ২৬ মৃত্যু ৩, কাউটা আক্রান্ত  ২০ মৃত্যু২,  ক্লার্ক আক্রান্ত  ৩৫ মৃত্যু ২,  টেরেল আক্রান্ত  ১০ মৃত্যু ২ জন ।

গুইনেট ১৩১,বার্টন ১১৭, ক্লেটন ৫৭, চেরোকি ৫৪, হেনরি   ৫০,  লি ৩৯, ডগলাস ৩৫, ফ্লয়েড ২৭,  ফোরসাইট ২২, লন্ডেস ২০, রকডেল ১৭, আর্লি ১৬, গর্ডন ১৪,  হিউস্টন   ১৩ ,পিকেন  ৫ ট্রুপ ৯ ওর্থ ৪,এবং ব্যারো কাউন্টিতে  ৭ জন  আক্রান্ত ।  এসব কাউন্টিতে মারা গেছে ১ জন করে।

বিব , ১৩ পালডিং ২০,  টিফট ১৩, কলম্বিয়া ১২, রিচমন্ড ১২,  স্পালডিং ১১, ওকোনি ১০, পোলক ১০, লরেন্স ,  মাস্কোজি ৮,চ্যাথাম  ১৫, মিশেল ১৫, নিউটন ১৫, ব্রায়ান ৭, কফি ৭,  গ্লেন , টমাস , ক্রিস্প , পীচ ৬, হুইটফিল্ড , বাটস ৫, কলিকিট ৫,  আপসন ৫,  ওয়্যার ৫,  ডিকেটর ৪, এফিংহাম ৪,  ল্যাপকিন ৪, মিলার ৪,  বার্ক ৩, ক্যালহাউন ৩,  ক্যাটোসা ৩,হল ৩১, ফ্যানিন ৩, ও ইরভিন ৩ ,  লিবার্টি ৩, লিংকন ৩, ম্যাডিসন ৩,  মেরিওথের ৩ মনরো ৩, পুলাস্কি ৩, ক্যারল  ৬৪,  র‍্যান্ডলপ ৩,  সেমিনোল ৩ ও স্টিফেনসে ৩ জন  আক্রান্ত।

বেকার , বুলোচ ,চার্লটন , চাটাহোচি , ক্লিঞ্চ , ডাজ , গ্রিন , হার্ট , হিয়ার্ড, জেনকিন্স ,  লং ,  ম্যাকন , ম্যাকডুফি , মরগান , পাইক , টেলর,  টমবস,  হুইলার , হোয়াইট ও  উইলকস কাউণ্টিতে ১ জন করে আক্রান্তের খবর পাওয়া গেছে । এখানে এ রিপোর্ট লেখা পর্যন্ত কেউ মারা যাবার খবর পাওয়া যায় নি ।

বাল্ডউইন ,বেন হিল , ক্যামডেন , ডওসন, ফ্রাঙ্কলিন , হারালসন , হ্যারিস ,  জ্যাকসন , জ্যাসপার , জোন্স , লামার,  মারে ,  পিয়ার্স , টটনল,  টার্নার ,  টুইগস , ওয়ালটন ও ওয়াশিংটন ২ জন করে আক্রান্ত।

এ ছাড়াও অজানা আক্রান্ত ২২৯ জন মৃত্যু ২ জন ।

lock

লকডাউন আতঙ্কে জর্জিয়ার গ্রোসারিগুলোতে কেনাকাটায় মানুষের ভিড়। ছবিঃ  শনিবারের চিঠি

প্রতিদিনই শোনা যাচ্ছে করোনা ভাইরাস প্রতিরোধে পুরো রাজ্য লকডাউন বা অবরুদ্ধ ঘোষণা হতে পারে । ঐ আতঙ্কে অনেকেই বেশী বেশী খাদ্য সামগ্র ক্রয় করে মুজদ করে রেখেছে । দোকান পসারগুলো প্রায়ই খালি পরে থাকতে দেখা যাচ্ছে ।  লকডাউন না হলেও চলাচলতি এবং দোকান পসারের ব্যাবসায়িক সময়সূচী সীমিত করে আনা হয়েছে এবং বিশেষ প্রতিরোধের ব্যবস্থা করা হয়েছে । ক্লাব বার ব্যাংক এবং রেস্তোরাসমুহ বন্ধের নির্দেশ দেওয়া হয়েছে । ব্যাংক এবং রেস্তোরাসমুহে অবশ্য ড্রাইভ থ্রুট চালু রয়েছে । অনেকে সেচ্ছায় গৃহবন্দী জীবন কাটাচ্ছে। জর্জিয়া প্রায় ২৪ হাজার বাংলাদেশি বসবাস করেন এ রিপোর্ট লেখা পর্যন্ত কারো আক্রান্ত হবার খবর পাওয়া যায় নি ।

গতকাল থেকে জর্জিয়া বিএনপির তরফ থেকে করোনাভাইরাস প্রতিরোধ বিভিন্ন স্যানিটাইজেশন সামগ্রী   বিনামূল্যে বিতরণ করছে । জর্জিয়া বিএনপির সভাপতি নাহিদুল খান সাহেল শনিবারের চিঠিকে  জানান, তাদের তরফ থেকে স্যানিটারি সাবান, হ্যান্ড গ্লোব, হ্যান্ড স্যানেটাইজেশন, মাস্কসহ খাদ্য সামগ্রী বিতরণ করা হচ্ছে । এ ব্যাপারে তাঁরা সামাজিক যোগাযোগ মাধ্যমে ফেসবুকেও প্রচারণাও দিয়েছে । প্রয়োজনে খাদ্য সামগ্রীও বিতরণের কর্মসূচী হাতে নেওয়া হয়েছে।

অন্যদিকে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব জর্জিয়া খাদ্য সামগ্রী বিতরণেরও কর্মসুচী হাতে নিয়েছে বলে অ্যাসোসিয়েশন সভাপতি মোস্তফা মাহমুদ এ প্রতিনিধিকে জানান।

শনিবারের চিঠি / আটলান্টা/ মার্চ ২৯, ২০২০

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ১০:২৫ পূর্বাহ্ণ | রবিবার, ২৯ মার্চ ২০২০

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com