স্টেসি আব্রাহামই হতে পারেন যুক্তরাষ্ট্রের প্রথম নারি কৃষ্ণাঙ্গ গভর্নর

শুক্রবার, ২৫ মে ২০১৮

স্টেসি আব্রাহামই  হতে পারেন যুক্তরাষ্ট্রের প্রথম নারি কৃষ্ণাঙ্গ গভর্নর

ষ্টাফ রিপোর্টরাঃ যুক্তরাষ্ট্র তথা বিশ্ববাসী মাত্র কিছুদিন আগে দেখেছে কৃষ্ণাঙ্গ প্রেসিডেন্ট বারাক ওবামাকে । তারই হাত ধরে হাটছেন জর্জিয়া অঙ্গ রাজ্যে কৃষ্ণাঙ্গ নারি স্টেসি আব্রাহাম। জর্জিয়ার সাবেক আইনপ্রণেতা ও লেখক স্টেসি আব্রাহাম এই অঙ্গরাজ্যের প্রথম নারী কৃষ্ণাঙ্গ গভর্নর হওয়ার পথে বড় একটি বাঁধা অতিক্রম করেছেন।

আগামি  নভেম্বরের  মধ্যবর্তী নির্বাচনে রিপাবলিকান প্রার্থী লেফটেন্যান্ট গভর্নর কেসি কেগলকে কে হারাতে পারলেই যুক্তরাষ্ট্রের প্রথম কৃষ্ণাঙ্গ নারী গভর্নর হওয়ার যোগ্যতা অর্জন করবেন ৪৪ বছর বয়সী আব্রাম।


মঙ্গলবার জর্জিয়া অঙ্গরাজ্যের ডেমোক্রেটিক পার্টির প্রাইমারিতে তিনি বিজয়ী হয়েছেন। দলীয় প্রাইমারিতে আব্রাহাম ৪০ বছর বয়সী স্টেসি ইভানসকে তিন-চতুর্থাংশ ভোটে পরাজিত করেন।

a23287b273c03eba94462f6ad66cc62dরিপাবলিকান পার্টির প্রাইমারিতে বিজয়ী লেফটেন্যান্ট গভর্নর কেসি কেগলকে ২৪ জুলাই জর্জিয়ার সেক্রেটারি অব স্টেট ব্রায়ান কেম্পের সঙ্গে রান-অফে লড়তে হবে। এদের মধ্যে আব্রাহামের প্রতিদ্বন্দ্বী কে হবে, সেদিনই তা ঠিক হবে বলে জানিয়েছে বিবিসি।

কট্টর রক্ষণশীল এ রাজ্যে বিজয়ী হতে পারলে আব্রাহাম হবেন সংখ্যালঘু সম্প্রদায় থেকে নির্বাচিত প্রথম ব্যক্তি ও প্রথম নারি যিনি জর্জিয়াকে নেতৃত্ব দেবেন।

বর্তমানে যুক্তরাষ্ট্রের ছয়টি অঙ্গরাজ্য নারী গভর্নরদের হাতে পরিচালিত হচ্ছে যারা সবাই শ্বেতাঙ্গ। আলাবামা, আইওয়া, নিউ মেক্সিকো, ওকলাহোমা, ওরেগন ও রোড আইল্যান্ডের এ গভর্নরদের মধ্যে চারজন রিপাবলিকান, বাকি দুজন ডেমোক্রেট।

শনিবারের চিঠি / আটলান্টা / ২ মে , ২০১৮

সংশ্লিষ্ট সংবাদঃ

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৬:৫৮ অপরাহ্ণ | শুক্রবার, ২৫ মে ২০১৮

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com