জর্জিয়াসহ যুক্তরাষ্ট্রে আগামি কাল থেকে শুরু হচ্ছে রোজা

বুধবার, ১৬ মে ২০১৮

জর্জিয়াসহ যুক্তরাষ্ট্রে আগামি কাল থেকে শুরু হচ্ছে রোজা

Happy Ramadanষ্টাফ রিপোর্টারঃ সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের দেশগুলোতে মঙ্গলবার পবিত্র রমজান মাসের চাঁদ দেখা যায়নি। ফলে বুধবার চাঁদ দেখা সাপেক্ষে বৃহস্পতিবার ১৭ মে শুরু হবে সিয়াম সাধনার মাস রমজান। মধ্যপ্রাচ্যের সঙ্গে মিল রেখে যুক্তরাষ্ট্রে  রোজা  পালন করে থাকে।

চাঁদ পর্যবেক্ষণের জন্য গঠিত কমিটি মঙ্গলবার সৌদির আকাশে চাঁদ দেখেনি বলে আল-আরাবিয়ার বরাত দিয়ে জানিয়েছে আরব নিউজ।


প্রতিবেদনে বলা হয়, প্রতিকূল আবহাওয়ার কারণে চাঁদ দেখা সম্ভব হয়নি।

পরবর্তীতে বৈজ্ঞানিক প্রতিবেদনের ওপর ভিত্তি করে মঙ্গলবার চাঁদ দেখা যায়নি জানিয়ে বৃহস্পতিবার রোজা শুরু হবে বলে ঘোষণা দেয় সৌদি আরবের হাইকোর্ট।

সেই হিসেবে জর্জিয়াসহ যুক্তরাষ্ট্রে আগামিকাল ১৭ মে বৃহস্পতিবার প্রথম রোজার মধ্য দিয়ে পবিত্র রমজান মাস শুরু হবে । এ ব্যাপারের জর্জিয়ার কেন্দ্রিয় মসজিদ আল ফারুক মসজিদ অব আটলান্টার ওয়েব সাইডেও উল্লেখ করা হয়েছে । আগামি কাল থেকে শুরুম হচ্ছে  রোজা তাই আজ প্রতিটি মসজিদে ইশার নামাযের পর পরই তারাবিহের নামাজও অনুষ্ঠিত হবে ।

সাধারণত চন্দ্র মাস হিসেবে মধ্যপ্রাচ্যের একদিন পর বাংলাদেশে রোজা শুরু হয়। সে হিসেবে বাংলাদেশে প্রথম রোজা হবে শুক্রবার । আর তারাবিহ শুরু হবে আগের দিন বৃহস্পতিবার থেকে।

বৃহত্তর আটলান্টা এবং তার পার্শ্ববর্তী শহরগুলোর জন্য রমজানের সেহেরী ও ইফতারের সময় সুচী দেখতে নিন্মের লিঙ্কে ক্লিক করুনঃ  সেহেরী ও ইফতারের সময় সুচী

শনিবারের চিঠি / আটলান্টা / ১৬ মে , ২০১৮

 

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৯:৩০ পূর্বাহ্ণ | বুধবার, ১৬ মে ২০১৮

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com