জর্জিয়ার প্রিয়মুখ স্যাম জিলানী আর নেই

রবিবার, ০৫ জুলাই ২০১৫

জর্জিয়ার প্রিয়মুখ স্যাম জিলানী আর নেই

 

ষ্টাফ রিপোর্টারঃ জর্জয়া প্রবাসী সবার প্রিয় সামসুদ্দিন জিলানী  (৭৩) আর নেই। সবার কাছে তিনি স্যাম জিলানী হিসেবে পরিচিত ছিলেন। তিনি গত ২ জুলাই গুনেইট মেডিক্যাল সেন্টার হাসপাতালে ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহে—রাজেউন)। তিনি দীর্ঘদিন যাবৎ বার্ধক্য জনিত রোগে ভুগতেছিলেন ।


মৃত্যুকালে তিনি স্ত্রী,দুই ছেলেসহ অনেক আত্মীয় স্বজন রেখে যান। গত ৩ জুলাই  বাদ জুমা তার প্রিয় মসজিদ  লিলবার্ণস্থ মসজিদ ওমর বিন আব্দুল আজিজে নামাজে জানাজা শেষে স্থানীয় লরেন্সভিলস্থ মুসলিম গোরস্থানে তাহে দাফন করা হয়েছে। জানাজায় প্রচুর মুসল্লী অংশ গ্রহণ করেন জনাজা পড়ান মসজিদের ইমাম মাওলানা সাইফুল ইসলাম। তিনি মসজিদ ওমর বিন আব্দুল আজিজের ঢিল ছোড়া দুরত্বে বসবাস করতেন এবং এই মসজিদেই পাঁচ ওয়াক্ত নামাজ আদায় করতেন । মসজিদের প্রতিটি কাজেই তিনি সহযোগীতার হাত বাড়িয়ে দিতেন।

তার মৃত্যুর সংবাদ শোনার সাথে সাথে অনেকেই তার বাসায় ছুটে যান। তার মুত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন জর্জিয়া বাংলাদেশ সমিতির সভাপতি সম্পাদক যথাক্রমে মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন ও আহমাদুর রহমান পারভেজসহ বাঙালি কমুনিটির অনেকেই। জনাব জাহাঙ্গীর হোসেন মরহুমের দাফন-কাফনের  সময়ই ব্যক্তিগতভাবে কাছে ছিলেন। মরহুমের আদীবাস বাংলাদেশের ঝালকাঠি জেলায় বলে জানা যায়।

শনিবারের চিঠি / আটলান্টা/ ৫ জুলাই ২০১৫

 

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ১০:১৮ পূর্বাহ্ণ | রবিবার, ০৫ জুলাই ২০১৫

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com