জর্জিয়ায় করোনভাইরাসে আক্রান্ত ১৫ হাজারের উপরঃ মৃত ৫৭৬

বৃহস্পতিবার, ১৬ এপ্রিল ২০২০

জর্জিয়ায় করোনভাইরাসে আক্রান্ত ১৫ হাজারের উপরঃ মৃত  ৫৭৬

মাত্র এক সপ্তাহের ব্যবধানে জর্জিয়ায় করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ১৫ হাজারে পৌঁছে গেছে । গত সপ্তাহে এর সংখ্যা ছিল মাত্র ১০ হাজার ।

গত ২৪ ঘন্টায় জর্জিয়ায় করোনাভাইরাসে ৪৮ জনা মারা গেছে।  যা এখন রাজ্যের মোট মৃত্যু সংখ্যা দাঁড়াল ৫৭৬ ।৬৮২ নতুন আক্রান্ত নিয়ে রাজ্যে আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১৫ হাজার ২৬০ জন । বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে ৩ হাজার ৬ জন ।তথ্য জর্জিয়ার ডিপার্টমেন্ট অব পাবলিক হেলথ।


গতকাল সন্ধ্যে পর্যন্ত রাজ্যের ৯ টি কাউন্টিতে কমপক্ষে একজন  করে মৃত্যুর খবর পাওয়া গেছে। সব চে’ বেশী মারা গেছে ডুঘার্টি কাউন্টিতে ৮৪ । এ ছাড়া   ফুলটনে ৬৩, কবে ৫ জন। বার্টো এবং গুনেইট কাউন্টিতে তিন জন  করে মার গেছে ।

জর্জিয়া জর্জিয়ার ডিপার্টমেন্ট অব পাবলিক হেলথ পর্যন্ত  ৬৪ হাজারেরও বেশি পরীক্ষা চালিয়েছে এবং এর মধ্যে প্রায় ২৩.০৮% ইতিবাচক ফল পেয়েছে।

যারা মারা গেছেন তাদের মধ্যে কমপক্ষে ৭০.% পূর্বে বিভিন্ন কঠিন রোগে আক্রান্ত ছিল, কিন্তু প্রায় ২৭%  রোগীর তথ্য অজানা।  কেবল  মাত ১৯ জনকেই নিশ্চিত করা হয়েছে যা  কভিড -১৯ করোনাভাইরাসে  তাদের মৃত্যুর কারণ হতে পারে।

ডিপিএইচ সম্প্রতি রোগীদের জাতি এবং বর্ণের সংকলিত তথ্য প্রকাশ করতে শুরু করেছে, তবে ৫৬.৩ % এ রোগীর তাদের জাতি অজানা ।

তবে সর্বশেষ তথ্য অনুযায়ী প্রায় ৫২ % কৃষ্ণাঙ্গ, ৩৮% শ্বেতাঙ্গ। প্রায় ৩.৫% রোগী হিস্পানিক বা লাতিনো জাতিগোষ্ঠী এবং ১.৪% এশিয়ান বলে তালিকাভুক্ত হয়েছে।

গতকাল  সন্ধ্যা ৭ টা পর্যন্ত ১,৯০২ টি নিশ্চিত কেস নিয়ে ফুলটন তালিকার শীর্ষে রয়েছেন। দ্বিতীয়ে ডুঘার্টি কাউন্টি ১৩০২।  ডিক্যাবে ১২২৫ , কব ৯৫০।  গুইনেটে ৮৮৫ ক্লেটনে ৪৬২ হেনরিতে ৩২৮, বার্তোতে ২৩৭, চেরোকিতে ৩২৩,ডগলাসে ২০১, ফোরসাইতে ১৫৭, ফয়েডে ১২০, রকডালে  ১০৭,  নিউটনে ১১৩, পলডিংয়ে ১১৮ রোগীর বৃদ্ধি পেয়েছে । অজানা ১৩৬ এবং জর্জিয়ার বাসিন্দা নন কিন্তু জর্জিয়াতেই থাকেন এমন রোগী ৬৭৭।

এছাড়াও অন্যান্য কাউন্টিতেও আক্রান্ত এবং মৃতের সংখ্যা বৃদ্ধি পেয়েছে ।

১৮ থেকে ৫৯ বছর বয়সের মধ্যে রোগীদের বেশিরভাগ ক্ষেত্রে ৬০% অন্যান্য বা  তার চেয়ে বেশি বয়সের  ক্ষেত্রে  ৩৫% রোগী আক্রান্ত হয়। ডিপিএইচ কত রোগী পুনরুদ্ধার করেছে তার সংকলিত তথ্য প্রকাশ করে না। সূত্রঃ আটলান্টা জার্নাল এন্ড কনস্টিটিউশন

শনিবারের চিঠি / আটলান্টা/ এপ্রিল ১৬, ২০২০

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৯:১৫ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ১৬ এপ্রিল ২০২০

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com