জর্জিয়ায় করোনাভাইরাসে মৃতের সংখ্যা ১শ’তে পৌঁছেছেঃ আক্রান্ত ৩ হাজারেরও বেশি

মার্চ ৩০ , সন্ধ্যে ৭ টার সর্বশেষ পরিস্যংখ্যান

মঙ্গলবার, ৩১ মার্চ ২০২০

জর্জিয়ায় করোনাভাইরাসে মৃতের সংখ্যা ১শ’তে পৌঁছেছেঃ আক্রান্ত ৩ হাজারেরও বেশি
করোনাভাইরাস সম্পর্কিত সাম্প্রতিকতম তথ্য প্রদান করছেন জর্জিয়া রাজ্যের গভর্নর ব্রায়ান কেম্প

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা প্রায় ৮ লাখে পৌঁছছে । মৃতের সংখ্যা প্রায় ৩৮ হাজার ।  যুক্তরাষ্ট্রেই আক্রান্তের সংখ্যা ১ লাখ ৬৩ হাজার ৪ শ’৭৯ জন । মারা গেছে ৩ হাজার ১ শ’ ৪৬ । চীনের পরেই যুক্তরাষ্ট্রের স্থান । চীনে মারা গেছে ৩ হাজার ৩ শ’ ০৪ । আক্রান্ত ৮১ হাজার ৪ শ’ ৭০ । যুক্তরাষ্ট্রের জর্জিয়ার  অবস্থাও ক্রমশ খারাপের দিকে যাচ্ছে। জর্জিয়ার করোনাভাইরাস মৃতের সংখ্যা ১শ ‘তে পৌঁছেছে, আক্রান্ত হয়েছে  ৩ হাজারেরও বেশী ।

জর্জিয়া ডিপার্টমেন্ট অব পাবলিক হেলথ সূত্রে জানা গেছে গতকাল সন্ধ্যে  ৭টা পর্যন্ত রাজ্য জুড়ে আক্রান্ত হয়েছে ৩ হাজার ৮৮  জন , মারা গেছে ১ শ’ জন । হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে ৭ শ’ ৭১ জন ।


ফুলটন কাউন্টি একাই এখন ভাইরাসটির  ৫শ’ ও বেশি আক্রান্ত হয়ছে , যেখানে ডিক্যাব ,ডুহার্টি  কব , গুইনেট এবং বার্তো  যেখানে এখনও ১ শ ‘ জনে সীমিত রয়েছে । ডুহার্টি কাউন্টিতে  ১৮ জন  মারা গেছে । ফুলটনে  ১৫ জন । বেশ কিছুদিন যাবৎ ফুলটন  কাউন্টি মৃতের শীর্ষে ছিল । ডুহার্টি কাউন্টি মৃত্যুতে গতকাল ফুলটনকে পিছে ফেলে দিয়েছে ।

গত ২৯ মার্চ  জর্জিয়ার পিচ কাউন্টিতে  করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ২৯ বছরের এক যুবতী মারা গেছে । জর্জিয়ায় করোনায় আক্রান্ত হয়ে মারা যাওয়া  এ পর্যন্ত  সবচেয়ে কম বয়সী রোগী ছিল সে । পীচ কাউন্টিতে এ পর্যন্ত আক্রান্ত হয়েছে মাত্র ৭ জন এবং একমাত্র ঐ যুবতীই মারা গেছে বলে  জর্জিয়া ডিপার্টমেন্ট অব পাবলিক হেলথ জানিয়েছে।

২৯ মার্চ রবিবার পর্যন্ত জর্জিয়া আক্রান্তের সংখ্যা ছিল ২ হাজার ৬শ ৮৩ জন । এক দিনেই নতুন আক্রান্ত হলো ৪ শ’ ০৫ জন । নতুন আক্রান্তের সংখ্যা দাড়ালো  ৩ হাজার ৮৮ জন ।

মৃতের সংখ্যায়  ফুলটনকে পিছে ফেলে শীর্ষে উঠেছে ডুহার্টি  কাউন্টি । সেখানে মারা গেছে ১৮ জন। ফুলটনে ১৫। ফুলটন ও ডুহার্টির পরপরই রয়েছে  ডিক্যাব, কব, গুনেইট ও অন্যান্য । ডিক্যাবে আক্রান্ত ২ শ’৯৪, মৃত ৩ । কবে আক্রান্ত ২ শ’ ৫০ , মৃত ১১,  গুনেইটে আক্রান্ত  ১শ’ত ৭৮ , মৃত ২ ।

জর্জিয়া ডিপার্টমেন্ট অব পাবলিক হেলথ সূত্রে আরো জানা গেছে এ পর্যন্ত প্রায় এগারো হাজার রোগী করোনা ভাইরাস পরীক্ষা করা হয়েছে তার মধ্যে ২২.০২ % মধ্যে পজেটিভ করোনা ভাইরাস পাওয়া গেছে ।১৮ থেকে ৫৯ বছর বয়সের রোগীরা বেশিরভাগ ক্ষেত্রে  ৫৬% পজেটিভ কেস ৬০ উর্ধে রোগীদের ক্ষেত্রে শতকরা ৩৪ জনের পজেটিভ কেস ধরা পড়েছে ।

Walmart

বাসা বাড়িতে থাকার নির্দেশ জারী করায় ক্রেতাবিহীন স্থানীয় একটি ওয়াল মার্ট সুপার মার্কেট

জর্জিয়ার গুনেইট কাউন্টি, কব কাউন্টি এবং মেট্রো আটলান্টা কভিড -১৯ নভেল কারোনাভাইরাস থেকে নিরাপদে থাকার জন্য সকল নাগরিককে বাড়ি বাসায় থাকার নির্দেশ জারী করেছে । এ ছাড়া রাজ্যের গভর্নর ব্রায়ান কেম্প রাজ্যের সব সরকারি স্কুল কলেজ শিক্ষা প্রতিষ্ঠান আগামি ২৪ এপ্রিল পর্যন্ত ছুটি ঘোষণা করছেন।

আটলান্টা ভিত্তিক রোগ নিয়ন্ত্রণ ও প্রতিরোধ কেন্দ্র (সিডিসি) সহ রাজ্য ও ফেডারেল কর্মকর্তারা ভাইরাসটির বিস্তারকে নিয়মিত পর্যবেক্ষণ করছেন। তারা বিশ্ব স্বাস্থ্য সংস্থার সাথে বিশ্বজুড়ে ছড়িয়ে পড়া এবং এটি বন্ধ করার লক্ষ্যে একত্রে কাজ করছে ।

শনিবারের চিঠি / আটলান্টা/ মার্চ ৩১, ২০২০

 

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ১০:৩৭ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ৩১ মার্চ ২০২০

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com