জর্জিয়ায় চিড়িয়াখানা থেকে ভেসে গেছে বাঘ সিংহ কুমির (ভিডিও )

সোমবার, ১৫ জুন ২০১৫

জর্জিয়ায় চিড়িয়াখানা থেকে ভেসে গেছে বাঘ সিংহ কুমির (ভিডিও )

 

শনিবার রিপোরটঃ জর্জিয়ায় রাজধানী তিবিলিসিতে প্রচণ্ড এক বন্যায় কমপক্ষে ১০ জন লোকের মৃত্যু হয়েছে। এছাড়া শহরের একটি চিড়িয়াখানা থেকে বন্যার সময় বিভিন্ন পশু পালিয়ে যাওয়ায়, কর্মকর্তারা শহরের বাসিন্দাদেরকে সতর্ক করে দিয়েছে যেন তারা ঘরের বাইরে না বেরোয়।


বন্যার পানির তোড়ে চিড়িয়াখানার খাঁচা ভেঙে যাওয়ার পর বেশ কিছু বাঘ, সিংহ, ভালুক এবং নেকড়ে নিখোঁজ রয়েছে। তিনটি পশুর মৃতদেহ চিড়িয়াখানার ভেতরে পাওয়া গেছে।

তিবলিসির রাস্তায় বিশাল আকৃতির একটি জলহস্তী দাঁড়িয়ে, একটি প্রমাণ সাইজের ভাল্লুক একটি ভবনের কার্নিশে ঝুলে বন্যার পানি থেকে বাঁচার চেষ্টা করছে।

150614161637_zoo_flood_640x360_bbc_nocreditবন্যায় উপদ্রুত শহরে তোলা এই সব ছবি দেখে মনে এটি যেন বাস্তবের কোনো জুরাসিক পার্ক। শহরের চিড়িয়াখানা ভেসে মারা গেছে সিংহসহ বেশ কিছু প্রাণী। খাঁচা বা বেড়া ডিঙ্গিয়ে বেরিয়ে পড়েছে বাঘ, সিংহ, নেকড়ে, ভল্লুক, কুমির সহ আরো প্রাণী। কর্তৃপক্ষ নগরবাসীকে সাবধান করছেন, তরা যেন বাইরে বের না হন।

তিবলিসির মেয়র ডাভিট নারমানিয়া বলছেন, এখনও চিড়িয়াখানা থেকে বেরিয়ে যাওয়া অনেক পশু খুঁজে পাওয়া যায়নি। তিনি বলেছেন, কিছু জন্তুকে ধরা গেছে।, কিন্তু এখনও অনেকগুলো নিখোঁজ। তাদের ধরার চেষ্টা চলছে।

জর্জিয়ার প্রধানমন্ত্রী ইরাকলি গারিবাসভিলিও রাজধানীর বাসিন্দাদের আপাতত ঘরের ভেতর থাকার অনুরোধ করেছেন। তিবলিসির ভেতর দিয়ে বয়ে যাওয়া নদী ভের স্বাভাবিক সময়ে নেহাতই একটি খালের মত। কিন্তু ভারি বৃষ্টিতে সৃষ্ঠ বন্যায় নদীর পানি উপচে বিপজ্জনক পরিস্থিতি তৈরি হয়। বহু ঘরবাড়ির মত শহরের চিড়িয়াখানায় হু হু করে পানি ঢুকে পড়ে।

বেরিয়ে যাওয়া বেশ কিছু পশুকে গুলি করে হয় মারা হয়েছে, না হয় ট্রাঙ্কুলাইজার দিয়ে অচেতন করে ধরা হয়েছে।তবে এখনও কত পশু বাইরে রয়ে গেছে, তা পরিষ্কার নয়। বিবিসি, বাংলা।

শনিবারের চিঠি / আটলান্টা/ ১৫ জুন ২০১৫

 

 

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৪:৫৮ অপরাহ্ণ | সোমবার, ১৫ জুন ২০১৫

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com