জর্জিয়ায় করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে ১৭ হাজার ৪৩২, মৃত্যু ৬৬৮

শনিবার, ১৮ এপ্রিল ২০২০

জর্জিয়ায় করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে ১৭ হাজার ৪৩২, মৃত্যু ৬৬৮
যুক্তরাষ্ট্রে ৭ লাখ ১২ হাজার ১ ৮৪ জন করোনা আক্রান্ত হয়ে ৩২ হাজার ৮২৩ মৃত্যুবরণ করেছে

জর্জিয়া জনস্বাস্থ্য বিভাগের তথ্য অনুযায়ী, গতকাল সন্ধ্যে পর্যন্ত্য  জর্জিয়ার ৫১ টি অতিরিক্ত করোনভাইরাস-সম্পর্কিত মৃত্যুর রেকর্ড করা হয়েছে  রাজ্যের সংখ্যা এখন  ৬৬৮ এ পৌঁছেছে । যা মোট আক্রান্তের  শতকরা ৩.৮৩ ভাগ ।

তদ্ব্যতীত, জনস্বাস্থ্য বিভাগের  রাজ্য জুড়ে  ১ হাজার ৬৪ টি নতুন কভিড -১৯ এর নতুন নিশ্চিত মামলার ঘোষণা করায়   ৩ মার্চ থেকে জর্জিয়ায় করোনভাইরাস মহামারী  আকারে প্রবেশের পর   ১৭ হাজার ৪৩২ এ পৌঁছেছে। ৩ হাজার ৩৯৫ জন রোগীকে এক পর্যায়ে হাসপাতালে ভর্তি করা হয়েছে, যা সব ক্ষেত্রে প্রায়    শতকরা ১৯.৫ ভাগ।


রাজ্যের ৯৯ টি কাউন্টিতে কমপক্ষে একজন  করে মৃত্যুর খবর পাওয়া গেছে।   ডুঘার্টি কাউন্টিতে সবচেয়ে বেশি ৯১ টি । তারপরে ফুল্টন ৭৪  এবং কোব ৫১ । ক্লেটন, হেনরি, ফ্লয়েড, স্পাল্ডিং এবং ব্রুকস এই পাঁচ কাউন্টিতে  দু’জন করে মৃত্যুর খবর পাওয়া গেছে।

গতকাল পর্যন্ত জর্জিয়াতে অন্তত ৬১ হাজার ৭০০ জনের পরীক্ষা নেওয়া হয়েছে এবং এর মধ্যে প্রায় শতকরা  ২৪.৩ ভাগ ইতিবাচক ফল পেয়েছে।

গতকাল সন্ধ্যে ৭ টা  পর্যন্ত ফুলটনে ২০৩৭, ডিক্যাবে ১৩৬৬,ডুঘার্টি ১৩৮৫,কোবে ১০৮৫, গুইনেটে ১০৩৭, হলে ৬০৫, হেনরিতে ৩৫০, চেরোকিতে ২৭৪, বার্তোতে ২৪৫, ফোরসাইটে ১৮৫ ,ফায়েটে ১৩৪,পলডিংয়ে নতুন কেহ আক্রান্ত হন নাই গতকাল ছিল ১৩২ এবং নিউটনে ১২১ আক্রান্তের সংখ্যা বেড়েছে ।

এছাড়াও অন্যান্য কাউন্টিতেও আক্রান্ত এবং মৃতের সংখ্যা বৃদ্ধি পেয়েছে ।

১৮ থেকে ৫৯ বছর বয়সের মধ্যে রোগীদের বেশিরভাগ ক্ষেত্রে ৬০% অন্যান্য বা  তার চেয়ে বেশি বয়সের  ক্ষেত্রে  ৩৫% রোগী আক্রান্ত হয়। ডিপিএইচ কত রোগী পুনরুদ্ধার করেছে তার সংকলিত তথ্য প্রকাশ করে না।

এ পর্যন্ত বিশ্বে ২২ লাখ ৬৫ হাজার ৮৪৪ জন করোনা আক্রান্ত হয়েছে, ১ লাখ ৫৪ হাজার  ৩৫০  মৃত্যুবরণ করছে এবং সুস্থ্য হয়ে বাড়ি ফিরেছে ৫ লাখ ৭১  হাজার ৮৫১ জন ।

যুক্তরাষ্ট্রে  ৭ লাখ ১২ হাজার ১ ৮৪ জন করোনা আক্রান্ত হয়ে ৩২ হাজার  ৮২৩  মৃত্যুবরণ করেছে এবং সুস্থ্য হয়ে বাড়ি ফিরছে  ৫৯ হাজার ৫৩২।

শনিবারের চিঠি / আটলান্টা/ এপ্রিল ১৮, ২০২০

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৮:১৭ পূর্বাহ্ণ | শনিবার, ১৮ এপ্রিল ২০২০

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com