জর্জিয়ায় করোনায় আক্রান্ত ৬২ হাজার ছাড়াল, মৃত্যু ২,৬৩৬

শনিবার, ২০ জুন ২০২০

জর্জিয়ায় করোনায় আক্রান্ত ৬২ হাজার ছাড়াল, মৃত্যু ২,৬৩৬
জর্জিয়ায় করোনায় আক্রান্ত ৬২ হাজার ছাড়াল

আমেরিকার জর্জিয়া রাজ্যজুড়ে গতকাল শুক্রবার বিকেল ৩টা পর্যন্ত  কভিড- নাইনটিন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে ৬২ হাজার ৩৫৯ জন। মারা গেছে কমপক্ষে ২ হাজার ৬৩৬ জন। এতদিন  আক্রান্তের শীর্ষে ছিল ফুলটন কাউন্টি। গতকালের রিপোর্টে জানা যায় ফুলটনকে টপকে সম্প্রতি গুনেইট শীর্ষে উঠে এসেছে। ফুলটনে আক্রান্ত ৫ হাজার ৪০০ জন এবং গুনেইটে ৫ হাজার ৯৫৮ জন। জর্জিয়া ডিপার্টমেন্ট অব পাবলিক হেলথের প্রতিবেদনে এ তথ্য উল্লেখ করা করা হয়েছে।

প্রতিবেদনে বলা হয়, প্রায় রাজ্যে ৭ লাখ ৯৮ হাজার ২৮৪  জন রোগী পরীক্ষা করা হয়েছে এবং সব পরীক্ষার পর প্রায় ৮.৪% পজিটিভ ফল পাওয়া গেছে। কমপক্ষে ৬৩ হাজার ৫২৬ জন রোগী পজেটিভ শনাক্ত হয়েছে । ভাইরাসজনিত কারণে একপর্যায়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ৯ হাজার ৭২২জন। এ সময় ২ হাজার ১২  জনকে হাসপাতালের নিবিড় পরিচর্যা ইউনিটে ভর্তি করা হয়েছে।
আক্রান্তের দিক দিয়ে  শীর্ষে এসেছে শ্বেতাঙ্গরা।  ২১ হাজার ২১৯ জন, কৃষ্ণাঙ্গরা ১৯ হাজার ১১৪ জন আক্রান্ত। ।  হিস্পানিক ল্যাটিনো ৪ হাজার ৫৩৪,  বাংলাদেশ, ভারত, পাকিস্তান, চীন-জাপান, কোরিয়াসহ এশিয়ান ১ হাজার ০৯ জন  এবং অন্যান্য জাতি ১৬ হাজার ১৬৬ জন ।


গত দুই সপ্তার  মধ্যে, প্রতিদিন নতুন করে নিশ্চিত হওয়া মামলায় প্রতিদিন৭৬০.৭১ টি নতুন কেস বেড়েছে। দুই সপ্তার  সময়কালে, নতুন নিশ্চিত হওয়া মামলায় গড়ে দৈনিক বৃদ্ধি ছিল ৫৯৮.৫০।

শনিবারের চিঠি / আটলান্টা/ জুন ২০, ২০২০

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৮:১১ পূর্বাহ্ণ | শনিবার, ২০ জুন ২০২০

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com