জন্মদিন পালন করছেন না খালেদা

রবিবার, ১৪ আগস্ট ২০১৬

জন্মদিন পালন করছেন না খালেদা

অন লাইন ডেস্কঃ দলের নেতাকর্মীদের ওপর সরকারের হামলা-মামলা, নির্যাতন ও সারা দেশের বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষের কথা চিন্তা করে এবার জন্মদিন পালন থেকে বিরত থাকছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।

বিএনপির চেয়ারপারসন কার্যালয় সূত্রে জানা গেছে, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া এ বছর ১৫ আগস্ট কেক কেটে জন্মদিন পালন না করার সিদ্ধান্ত নিয়েছেন। দেশের চলমান ‘সংকট’ ও বন্যা পরিস্থিতির কারণে খালেদা জিয়া এবার তার জন্মদিন পালনের অনুষ্ঠান না করার নির্দেশ দিয়েছেন। দলের বিভিন্ন সহযোগী, অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাদের কেক নিয়ে গুলশান কার্যালয়ে না যাওয়ার নির্দেশনা দেওয়া হয়েছে।


বেগম খালেদা জিয়া ১৯৯১ সালে প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ার পর ১৯৯৩ সালের ১৫ আগস্ট জন্মদিন উদ্যাপন শুরু করেন। সেই থেকে প্রতিবছর বিএনপি ও এর অঙ্গ-সহযোগী সংগঠনের পক্ষ থেকে আলাদা আলাদা নেওয়া কেক ১৫ আগস্ট রাত ১২টা ১ মিনিটে কাটেন খালেদা জিয়া। কিন্তু গত বছর প্রথম প্রহরে কেক না কেটে ১৫ আগস্ট সন্ধ্যার পরে কেক কাটেন খালেদা জিয়া।গুলশানে তাঁর রাজনৈতিক কার্যালয়েও এই উপলক্ষে বিশেষ আলোকসজ্জা করা হয়েছিল।

বিএনপির চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান মিডিয়া কর্মীদের বলেন, দেশের চলমান সংকট, বন্যা পরিস্থিততি ও দলের অনেক নেতাকর্মীয় কারাগারে থাকায় ম্যাডাম (খালেদা জিয়া) এবার জন্মদিনে কেক কাটবেন না এবং ফুলের শুভেচ্ছা নিবেন না।

ছাত্রদলের কেন্দ্রীয় দপ্তর সম্পাদক আব্দুস সাত্তার পাটোয়ারি  বলেন, ম্যাডামের জন্মদিন পালনের এখন কোন সিদ্ধান্ত হয়নি। ছাত্রদলের সভাপতি সাধারণ সম্পাদক আমাকে এখনও কোন নির্দেশ দেয়নি। দিলে জানাবো। তবে মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সাথে আমার আলোচনা হয়েছে তিনি বলেছেন ম্যাডাম জন্মদিন পালন না করার নির্দেশ দিয়েছেন।

তিনি আরো জানান, দেশের ভয়াবহ বন্যা পরিস্থিতি এবং বিএনপির নেতা-কর্মী গুম-খুনের শিকার হয়েছেন, এসব বিবেচনা করে এবার তাঁদের চেয়ারপারসনের কার্যালয়ে কেক বা ফুল নিয়ে না যাওয়ার নির্দেশনা দেওয়া হয়েছে বলে জানিয়েছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তবে প্রতি বছরের মতো জাঁকজমকপূর্ণ ভাবে না হলেও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জন্মদিন পালন করবে বিএনপি ও এর অঙ্গ-সহযোগী সংগঠনগুলো।

শনিবারের চিঠি/ আটলান্টা / আগস্ট ১৪, ২০১৬

আমাদের সাথে থাকতে ফেসবুক ওপেন করুন এবং লাইক বক্সে ক্লিক দিন।

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৯:২৭ অপরাহ্ণ | রবিবার, ১৪ আগস্ট ২০১৬

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com