জটিলতায় চিকিৎসকদের গণবদলি স্থগিত করলো স্বাস্থ্য মন্ত্রণালয়

বুধবার, ০৭ জুলাই ২০২১

জটিলতায় চিকিৎসকদের গণবদলি স্থগিত করলো স্বাস্থ্য মন্ত্রণালয়
জটিলতায় গণবদলি স্থগিত করলো স্বাস্থ্য সেবা বিভাগ

করোনাভাইরাস আক্রান্ত রোগীদের চিকিৎসার চাপ সামাল দিতে ১২৩৯ জন চিকিৎসককে বদলির আদেশ দিয়েছিল স্বাস্থ্য মন্ত্রণালয়। তবে বদলি আদেশে যেসব চিকিৎসকের পদায়নে ত্রুটি রয়েছে, সেসব ত্রুটিপূর্ণ বদলির আদেশ স্থগিত করেছে স্বাস্থ্য সেবা বিভাগ।

মঙ্গলবার (০৬ জুলাই) স্বাস্থ্য সেবা বিভাগের উপসচিব মো. আবু রায়হান মিঞা’র স্বাক্ষরিত এক নির্দেশনা দেওয়া হয়।


নির্দেশনায় বলা হয়েছে, ৪ ও ৫ জুলাই বিভিন্ন স্মারকে কোভিড রোগীদের সেবা প্রদানের জন্য সহকারি অধ্যাপক ও প্রভাষক পদের চিকিৎসকদের বিভিন্ন পর্যায়ের হাসপাতালে সংযুক্তিতে পদায়ন করা হয়। তথ্যগত অপ্রতুলতার কারণে উক্ত সংযুক্তি আদেশসমূহে নিম্নরূপ চিকিৎসকদেরও পদায়ন করা হয়ে থাকতে পারে।

এছাড়া চিকিৎসকদের বর্তমান কর্মস্থলের বিষয়ে তথাগত ভুল থাকার কারণে কোনো কোনো ক্ষেত্রে আদেশ ত্রুটিপূর্ণ হয়ে থাকতে পারে। সেজন্য বর্ণিত কারণে সংযুক্তি আদেশ বাস্তবায়নে জটিলতা থাকলে সংশ্লিষ্ট চিকিৎসকদের আদেশ বাস্তবায়ন স্থগিত রেখে আগামী বৃহস্পতিবারের (৮ জুলাই) মধ্যে সুস্পষ্ট কারণ উল্লেখপূর্বক তাদের তালিকা সেবা বিভাগে প্রেরণের জন্য করা হয়েছে।

এর আগে ৪ ও ৫ জুলাই প্রায় ৪৮টি আদেশে ১ হাজার ২৩৯ জন চিকিৎসককে দেশের বিভিন্ন হাসপাতালে পদায়ন করা হয়। যা বুধবারের মধ্যে নতুন কর্মস্থলে যোগ দিতে বলা হয়েছিল। সেখানে তারা কোভিড ইউনিটে দায়িত্ব পালন করবেন। আজকে সেই এসব আদেশ স্থগিত করেছে স্বাস্থ্য সেবা বিভাগ।

এই চিকিৎসকেরা আগের কর্মস্থল (মূল কর্মস্থল) থেকে বেতন-ভাতা তুলবেন। কারও বর্তমান কর্মস্থল ঠিক না থাকলে তিনি যেখানে কর্মরত আছেন সেখান থেকে অবমুক্ত হবেন এবং যথাসময়ে পদায়ন করা কর্মস্থলে যোগ দেবেন।

এক্ষেত্রে আদেশ সংশোধনের প্রয়োজন হবে না। পদায়ন হওয়া চিকিৎসকদের একটি বড় অংশ মেডিক্যাল কলেজে কর্মরত ছিলেন। তাদের হাসপাতাল বা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পদায়ন করা হয়েছে।

 

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ১:৫৯ পূর্বাহ্ণ | বুধবার, ০৭ জুলাই ২০২১

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com