জগিং করতে গিয়ে বাংলাদেশি বশোদ্ভুত পুলিশ অফিসার দুর্বৃত্তদের হামলার শিকার

বৃহস্পতিবার, ২৫ আগস্ট ২০২২

জগিং করতে গিয়ে বাংলাদেশি বশোদ্ভুত পুলিশ অফিসার দুর্বৃত্তদের হামলার শিকার
তাহের চৌধুরী [ ছবিঃ সংগৃহীত ]

 

সকালে জগিং করতে গিয়ে দুর্বৃত্তদের হামলার শিকার হয়ে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছেন নিউইয়র্কে পুলিশ বিভাগে কর্মরত প্রবাসী বাংলাদেশি তাহের চৌধুরী ( ৪৮) । তিনি নিউইয়র্ক পুলিশ বিভাগে দীর্ঘ ১৮ বছর ধরে কর্মরত আছেন। গত ২৩ আগস্ট মঙ্গলবার ব্রঙ্কসে তাঁর বাসার কাছেই হামলার শিকার হন।


শারীরিক অবস্থা কিছুটা উন্নতির দিলে হলেও এখনও জ্যাকবি হাসপাতালে তিনি মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছেন। পুলিশ কর্মকর্তা তাহের চৌধুরীর জন্য পরিবারের পক্ষ থেকে দোয়া কামনা করা হয়েছে। তিনি হবিগঞ্জ জেলার বাহুবল উপজেলার খাগাউড়া গ্রামের অধিবাসী বলে জানা যায় ।

পুলিশ কর্মকর্তা তাহের চৌধুরীর স্ত্রী নাদিরা শেহরিন জানান, মঙ্গলবার সকালে জগিং করার জন্য ঘর থেকে বেরিয়ে যান তাহের চৌধুরী  বাংলাদেশি বহু অভিবাসীর বসবাসের এলাকা ওলমস্টেড অ্যাভিনিউতে ছিনতাইয়ের শিকার হন তিনি। তিন দুর্বৃত্ত তাঁকে হামলা করে সঙ্গে থাকা সবকিছু নিয়ে যায়। পথচারীদের ফোন কলের পর অজ্ঞাতনামা ব্যক্তি হিসেবে মাথায় মারাত্মক আঘাতে অজ্ঞান অবস্থায় পড়ে থাকা তাহের চৌধুরীকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

স্বামী ঘরে ফিরে না এলে কর্মস্থলে যোগাযোগ করা হয়। তাঁকে জানানো হয় তাহের চৌধুরী কাজে যাননি। অনেক পরে ব্রংকসের স্থানীয় প্রিসেঙ্কট থেকে একটি ছবি পাঠিয়ে জানতে চাওয়া হয়, ছবিটি চেনা যাচ্ছে কি না। এ ছবি দেখেই স্ত্রী নাদিরা হাসপাতালে  স্বামীর অবস্থা জানতে পারেন। তাঁকে সংকটাপন্ন অবস্থায় জ্যাকবি হাসপাতালে চিকিৎসা শুরু করা হয়।

বাংলাদেশি পুলিশ অফিসার তাহের চৌধুরীর হামলার ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছেন ব্রঙ্কসের বাঙালি কমিউনিটি লিডার মোহাম্মদ এন মজুমদার তিনি এ ঘটনার নিন্দা ও হামলাকারীদের অবিলম্বে গ্রেপ্তর করে আইনের আওতায় আনার দাবি জানিয়েছেন। এ নিয়ে বাংলাদেশি কমিউনিটির পক্ষ থেকে প্রতিবাদ সমাবেশ করার উদ্যোগ নেয়া হয়েছে। মাত্র কয়েক দিন আগেও  নিউইয়র্ক সিটিতে  পুলিশের এজেন্ট হিসেবে কর্তব্যরত বাংলাদেশি  প্রবাসী  মোহাম্মদ ফারুক হোসেনও  দূর্বৃত্তের হামলার শিকার হন।

পুলিশ জানায়, তিন দুর্বৃত্ত সিটির বিভিন্ন স্থানে একই কায়দায় হামলা করে ছিনতাই করছে। জননিরাপত্তার জন্য হুমকি হয়ে ওঠা এই দুর্বৃত্তদের গ্রেপ্তার করেই বিচারের আওতায় নিয়ে আসা হবে বলে মেয়র আশ্বাস দিয়েছেন।

 

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৫:৪৭ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ২৫ আগস্ট ২০২২

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com