ছাত্রীকে যৌন হয়রানি,৫ জাবি ছাত্রলীগকর্মী বহিষ্কৃত

শুক্রবার, ১৭ এপ্রিল ২০১৫

ছাত্রীকে যৌন হয়রানি,৫ জাবি ছাত্রলীগকর্মী বহিষ্কৃত

 

জাবি: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) নববর্ষের দিন এক ছাত্রীকে যৌন হয়রাণির দায়ে পাঁচ ছাত্রলীগ কর্মীকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। ছাত্রলীগের পাঁচ কর্মীর বিরুদ্ধে ‘প্রাথমিক অভিযোগ প্রমাণিত হওয়ায় সুষ্ঠু তদন্তের স্বার্থে’ ওই পাঁচ কর্মীকে সংগঠন থেকে সাময়িক বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ।


বৃহস্পতিবার বিকালে শাখা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে তাদের বহিষ্কারের এ সিদ্ধান্ত জানানো হয়।

বহিষ্কৃত ছাত্রলীগ কর্মীরা হলেন- শাখা ছাত্রলীগের কার্যকরী সদস্য ও জার্নালিজম অ্যান্ড মিডিয়া স্টাডিজ বিভাগের ৪২তম ব্যাচের ছাত্র নিশাত ইমতিয়াজ বিজয়, শহীদ সালাম-বরকত হল শাখার প্রচার সম্পাদক ও রসায়ন বিভাগের ৪২তম ব্যাচের ছাত্র নুরুল কবির, ছাত্রলীগ কর্মী ও ভূগোল ও পরিবেশ বিজ্ঞান বিভাগের ৪৩তম ব্যাচের রাকিব হাসান, নৃবিজ্ঞান বিভাগের ৪৩তম ব্যাচের আব্দুর রহমান ইফতি ও নুরুল কবির।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘তদন্তে দোষী প্রমাণিত হওয়ার সঙ্গে সঙ্গেই বিশ্ববিদ্যালয় প্রশাসনকে দোষীদের সর্বোচ্চ শাস্তি প্রদানের জন্য আহ্বান জানাই। একই সঙ্গে বাংলাদেশ ছাত্রলীগ দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করবে।’

বিশ্ববিদ্যালয়ে এ ধরনের ‘ন্যাক্কারজনক’ ঘটনার প্রতিবাদ জানিয়েছে শিক্ষক-শিক্ষার্থীরা। পাশাপাশি তারা এ ঘটনায় দোষীদের দ্রুত শাস্তি নিশ্চিতের  দাবি জানান।

উল্লেখ্য, আজ বৃহস্পতিবার জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) শহীদ সালাম বরকত হলের পাঁচ ছাত্রলীগকর্মীর বিরুদ্ধে বাংলা নববর্ষের দিন শারীরিকভাবে এক ছাত্রীকে লাঞ্ছিত করার পাশাপাশি ছিনতাইয়ের অভিযোগ করেছে বিশ্ববিদ্যালয়ের উদ্ভিদ বিজ্ঞান বিভাগের ৪৩তম ব্যাচের এক ছাত্রী। সেই অভিযোগের পরিপ্রেক্ষিতে এ সাময়িক বহিষ্কারের সিদ্ধান্ত নিল বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ।

 

শনিবারের চিঠি / আটলান্টা / ১৭ এপ্রিল ২০১৫

 

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৯:৫২ পূর্বাহ্ণ | শুক্রবার, ১৭ এপ্রিল ২০১৫

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com