‘ছাত্রলীগ উদ্ধার না করলে ভিসির ওপর হামলার আশঙ্কা থাকতো’

বৃহস্পতিবার, ২৫ জানুয়ারি ২০১৮

‘ছাত্রলীগ উদ্ধার না করলে ভিসির ওপর হামলার আশঙ্কা থাকতো’

বাংলাদেশ ডেস্কঃ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ে আন্দোলনকারীদের ওপর হামলার ঘটনায় ছাত্রলীগ জড়িত থাকলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। একই সঙ্গে উপার্চার্যের কার্যালয়ের ফটক ভাঙার সঙ্গে জড়িতদেরও শাস্তি হওয়া উচিৎ বলে মনে করেন তিনি।

গতকাল  বুধবার সংসদ ভবনের সামনে মানিক মিয়া এভিনিউয়ের রাস্তায় বিআরটিএ-এর ভ্রাম্যমাণ আদালত পরিদর্শনে গিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা জানান ওবায়দুল কাদের।


মন্ত্রী বলেন, একটা দিক দেখলেন? আরেকটা দিক দেখলেন না। এই যে আরেকটা সাইড-ভিসির অফিসের গেট ভেঙে ঢোকার কি কোনও নিয়ম আছে? এটা কি কোনও গণতান্ত্রিক পন্থা? এটা কি আন্দোলনের অংশ? ভিসি নিজেই বলেছেন, ছাত্রলীগের ছেলে-মেয়েরা যদি এসে উদ্ধার না করতো, তাহলে তার জীবনের ওপর হামলার আশঙ্কা থাকতো।

এসময় তিনি পাল্টা প্রশ্ন ছুড়ে বলেন, জোরপূর্বক ভিসি’র অফিসে ঢোকা হয়েছে, এটা কি গণতান্ত্রিক আন্দোলন? আর ছাত্রলীগের এখানে ইনভল্বমেন্ট কেন সেটা ভিসি আমাকে বলেছে, আমাকে এভাবে অবরুদ্ধ করার পর এখানে ছাত্রলীগ এসেছে। সঙ্গে সাধারণ ছাত্রছাত্রীরাও এসেছে। ছাত্রলীগ যদি অপরাধী হয় তাহলে এর আগেও শাস্তি আমরা দিয়েছি। এবারও বিশ্ববিদ্যালয়ের কোনও ছাত্রলীগ কর্মী জড়িত থাকে তাহলে অবশ্যই শাস্তি পেতে হবে।

কিন্তু যারা গেট ভেঙে ভিসির অফিসে ঢুকেছে তাদেরও শাস্তি হওয়া উচিত। জোর করে ভিসি অফিসে ঢুকবে এখানে সাধারণ ছাত্রদের কী কোনও দায়িত্ব নেই? তারা ছাত্রলীগ করে কিন্তু এর আগে তারা বিশ্ববিদ্যালয়ের ছাত্র।
শনিবাবের চিঠি / আটলান্টা/ ২৫ জানুয়ারি, ২০১৮

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৬:৫৮ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ২৫ জানুয়ারি ২০১৮

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com