ছাত্রলীগের সবাই নেতা হতে চায় — ওবায়দুল কাদের

রবিবার, ২৪ মে ২০১৫

ছাত্রলীগের সবাই নেতা হতে চায় — ওবায়দুল কাদের

 

বাগেরহাট প্রতিনিধিঃ বাগেরহাটে জেলা ছাত্রলীগের বার্ষিক সম্মেলনে ছাত্রলীগকে উদেশ্য করে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের ছাত্রলীগের নেতাকর্মীদের উদ্দেশ্য করে বলেছেন, তোমাদের বঙ্গবন্ধুর জীবন-আদর্শ থেকে শিক্ষা লাভ করতে হবে। যদি ছাত্রলীগ বঙ্গবন্ধুর জীবনী পড়ত তাহলে আজ এ অবস্থা হতো না। এখন স্টেজে সবাই মুখ দেখাতে চায়, সবাই নেতা হতে চায়। নেতার ভারে স্টেজ আজ কাঁপছে। সামনে কোন কর্মী নেই। তোমাদের কর্মী হতে হবে। সামনে থেকে তৃনমূল কর্মীদের নেতৃত্ব দিতে হবে। তাহলেই প্রকৃত নেতা হওয়া যাবে। বঙ্গবন্ধুর জীবনী সেলফে তুলে রাখলে হবে না, তা পড়তে হবে। শেখ হাসিনার জীবন আর্দশ থেকে তোমাদের শিক্ষা নিতে হবে। তিনি বলেন বঙ্গবন্ধুর পরিবারে অশিক্ষিত লুটেরা নেই। তিনি খালেদা জিয়াকে উদেশ্য করে বলেন হাওয়া ভবনের লোকজন দেশের সম্পদ খাওয়া ছাড়া কিছুই করে নাই।


এসময় তিনি আরো বলেন, বিএনপি সরকারের সময় মংলা বন্দরকে বন্ধ করে দেওয়া হয়েছিল। শেখ হাসিানার সরকার ক্ষমতায় আসার পর মংলা বন্ধর পুনরায় চালু করা হয়েছে। বিদেশ থেকে আমদানীকৃত পণ্যের ৪৫ ভাগ এখন মংলা বন্দর দিয়ে খালাস করা হচ্ছে ফলে গতিশীল হচ্ছে মংলা বন্দর। পদ্ম সেতু প্রসঙ্গে মন্ত্রী বলেন, অনেকেই বলেছিল দেশের টাকায় পদ্ম সেতু নির্মাণ সম্ভব না। কিন্তু শেখ হাসিনার সরকার দেশের টাকায় পদ্ম সেতুর নির্মাণ কাজ শুরু করেছে। অচিরেই পদ্ম সেতুর সুফল এ অঞ্চলের মানুষ ভোগ করবে। ঢাকায় যেতে আসতে সময় লাগবে মাত্র ৩ থেকে সাড়ে ৩ ঘন্টা।

বাগেরহাট জেলা ছাত্রলীগের সম্মেলনে বঙ্গবন্ধুর ভাতিজা শেখ হেলাল উদ্দিন এমপি বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে অবহেলিত দক্ষিণাঞ্চলের উন্নয়ন হয়। এ সরকারের আমলে নিজস্ব অর্থায়ানে দেশের সব থেকে বড় উন্নয়ন প্রকল্প পদ্ম সেতুর কাজ এগিয়ে চলছে। ২০১৮ সালের মধ্যে এ সেতুর নির্মাণ কাজ শেষ হবে। এঅঞ্চলের মানুষের কাংখিত বাগেরহাট খানজাহান আলী বিমান বন্দর নির্মাণে ৫শ ৪৫ কোটি টাকা বরাদ্দ দেয়া হয়েছে। এবছরের মধ্যে এ বিমান বন্দরের কাজ শুরু হবে। বিমান বন্দরের কাছে নির্মাণ করা হবে একটি পাঁচ তারা হোটেল। এসব উন্নয়ন প্রকল্পের কারণে বিগত সরকারের আমলে অচল হয়ে পড়া মংলা বন্দর এখন মাথা উচু করে দাড়িয়েছে।

শনিবার সকালে বাগেরহাট খানজাহান আলী ডিগ্রী কলেজ মাঠে অনুষ্ঠিত জেলা ছাত্রলীগের বার্ষিক সম্মেলনের আনুষ্ঠানিক উদ্বোধন করেন কেন্দ্রীয় ছাত্রলীগ সভাপতি এইচএম বদিউজ্জামান সোহাগ।

জেলা ছাত্রলীগের সভাপতি সরদার নাসির উদ্দিনের সভাপতিত্বে সম্মেলনে সম্মানিত অতিথি হিসাবে বক্তৃতা করেন, বঙ্গবন্ধুর ভাতিজা বাগেরহাট-১ আসনের এমপি শেখ হেলাল উদ্দিন। এসময় অন্যান্যদের মধ্যে সমাজ কল্যান মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ডাঃ মোজাম্মেল হোসেন এমপি, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের প্রশাসক মুক্তিযোদ্ধা শেখ কামরুজ্জামান টুকু, মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এ্যাডভোকেট মীর শওকাত আলী বাদশা এমপি, কেন্দ্রয়ী ছাত্রলীগের সাধারণ সম্পাদক সিদ্দিকী নাজমুল আলম, পৌর মেয়র খান হাবিবুর রহমান, সদর উপজেলা চেয়ারম্যান খান মুজিবুর রহমান, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মীর জায়েসী আশরাফী জেমস, সম্মেলন প্রস্তুত কমিটির আহবায়ক লিটন সরকারসহ প্রমুখ বক্তৃতা করেন।

এর আগে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন বিশ্বের মধ্যে ঢাকা অপরিকল্পিত নোংরা শহর। রাজধানী ঢাকাকে আমার আর অপরিছন্ন নগর হিসেবে রাখতে চাইনা। এ নগরকে ক্লিন ও গ্রীন করতে চাই। আর এ লক্ষ্যেকে সামনে রেখে ঢাকার তীব্র যানজট নিরাসনে কাজ করছে সড়ক পরিবহন মন্ত্রাণালয়। তিনি বলেন সড়ক-মহাসড়ক যত শক্ত ও মজবুদ করে তৈরী করা হোক না কেন, যানবাহনে অতিরিক্ত পণ্য পরিবহনের কারণে দ্রুতই এ সড়ক গুলো ক্ষতিগ্রস্ত হয়ে চলাচলের অনুপযোগী হয়ে দূর্ঘটনা বৃদ্ধি পাচ্ছে। সারাদেশে সড়ক-মহাসড়কে ঘনঘন দূর্ঘটনা কবলিত ১শ ৪৪টি ঝুঁকিপূর্ণ বাক সোজা ও প্রশস্ত করা হচ্ছে। চলতি বছরের মধ্যে এ কাজ শেষ করতে ব্যায় হবে ১শ’ ৬৫ কোটি টাকা।

শনিবার সকালে মংলা-খুলনা-দৌলতদিয়া জাতীয় মহাসড়কের বাগেরহাট জেলার ফকিরহাট উপজেলার শ্যামবাগাতে ৬০ লাখ টাকা ব্যায়ে নির্মিত এক্সেল লোড নিয়ন্ত্রন কেন্দ্র উদ্বোধন করেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের এবং স্থানীয় সংসদ সদস্য ও বঙ্গবন্ধুর ভাতিজা শেখ হেলাল উদ্দিন।

উদ্বোধন শেষে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী আরো বলেন, ১৫ জুন ভুটানের রাজধানী থিম্পুতে বাংলাদেশ, ভারত, নেপাল ও ভুটানে মধ্যে সড়ক যোগাযোগ ব্যবস্থা চালু করতে একটি চুক্তি স্বাক্ষরিত হবে। এই চার দেশের সড়ক পরিবহন মন্ত্রীদের মধ্যে স্বাক্ষরিত ওই চুক্তির ফলে যোগাযোগের ক্ষেত্রে এক মাইল ফলক রচিত হবে। এসব দেশের যাত্রী ও পণ্যবাহী যান দেশগুলোর মধ্যে চলাচল করতে পারবে।

শনিবারের চিঠি / আটলান্টা / মে ২৪ ২০১৫

 

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ১০:৩৬ অপরাহ্ণ | রবিবার, ২৪ মে ২০১৫

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com