চার পেয়ে মুরগিঃ কাটতে গিয়ে নজরে এল বিক্রেতার

সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১

চার পেয়ে মুরগিঃ কাটতে গিয়ে নজরে এল  বিক্রেতার
প্রতিকী ছবি

চার পেয়ে মুরগি! কাটতে গিয়ে নজরে এল মাংস বিক্রেতার। মুরগির চারটে পা— এমন আশ্চর্যজনক কাণ্ড আবিষ্কার হতেই চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে হুগলির চুঁচুড়ায়। দলে দলে মানুষ ভিড় করেছেন ওই দোকানে, চারপেয়ে মুরগি দেখতে।

স্বপনের দোকানে চারপেয়ে মুরগি ঘিরে চাঞ্চল্য [ ছবিঃ আনন্দবাজার ]

রোজকার মতো রবিবার দোকান খুলে মাংস বিক্রি শুরু করেছিলেন চুঁচুড়ার খড়ুয়া বাজারের স্বপন। রবিবারের বাজার বলে কথা। মাংস কিনতে তাঁর দোকানে ভিড়ও জমেছিল বেশ। দ্রুত হাত চালাচ্ছিলেন স্বপনও। অভ্যাস মতো মুরগি কেটে, ছাড়িয়ে, ওজন করে তুলে দিচ্ছিলেন ক্রেতার হাতে। গুনে নিচ্ছিলেন টাকাও। কিন্তু আচমকাই থমকে গেল তাঁর হাত। কাটার জন্য খাঁচা খুলে একটি মুরগি বার করে অবাক হয়ে যান স্বপন। তাঁর নজরে আসে মুরগিটির চারটে পা। ব্যাপারটা বুঝতে পেরে থমকে যান তিনি। দীর্ঘ দিনই মুরগির মাংস বিক্রি করছেন তিনি। শয়ে শয়ে মুরগি কেনেন। কিন্তু এমন কাণ্ড তিনি জীবনে দেখেননি। চারপেয়ে মুরগি দেখে অবাক হয়ে যান দোকানে উপস্থিত হওয়া ক্রেতারাও। মুরগিটি আর মারেননি স্বপন। রেখে দিয়েছেন সযত্নে, নিজের বাড়িতে।


এমন কাণ্ড যে বেনজির তা মানছেন প্রাণীবিদরাও। চুঁচুড়ার জেলা পশু হাসপাতালের চিকিৎসক জয়জিৎ মিত্র বলছেন, ‘‘এমন ঘটনা সাধারণত দেখা যায় না। একটা মুরগির সাধারণত দুটো পা হয়। কারণ চারটি পা থাকার জায়গা নেই। এটা একটা শারীর বৃত্তিয় ত্রুটি।’’   আনন্দবাজার

 

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ২:৩৭ পূর্বাহ্ণ | সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com