গোলাপগঞ্জ পৌর এলাকার গুরুত্বপূর্ণ রাস্তার বেহাল দশা

বৃহস্পতিবার, ০৪ জুন ২০১৫

গোলাপগঞ্জ পৌর এলাকার গুরুত্বপূর্ণ রাস্তার বেহাল দশা

 

আজহার উদ্দিন অপু , গোলাপগঞ্জ, সিলেটঃ সিলেটের গোলাপগঞ্জ পৌর এলাকার ৪নং ওয়ার্ডের গুরুত্বপূর্ণ রাস্তার বেহাল দশা। জনদূর্ভোগ চরম আকার ধারন করছে। পৌর কর্তৃপক্ষের চরম ব্যর্থতা ও উদাসীনতায় ক্ষোভ প্রকাশ করেছেন স্থানীয় জনসাধারণ। দীর্ঘদিন ধরে গোলাপগঞ্জ পৌর সভার ৪নং ওয়ার্ডের অর্ন্তভুক্ত গুরুত্বপূর্ণ এই সড়ক টেকসই সংস্কার ও উন্নয়ন না করায় পৌর মেয়র নিজেই জনদূর্ভোগ সৃষ্টি করেছেন বলে জানিয়েছেন সর্বস্তরের মানুষ।


 বিভিন্ন জনসভায় মেয়র পাপলু গর্ব করে বলেন, তার উন্নয়নে কোন ঘাটতি নেই। রাস্তাঘাট সংস্কারের দিক দিয়ে তিনি বলেন, বিগত ১৩ বৎসরে ৯৫% উন্নতি হয়েছে। অথচ পৌর শহরের ব্যস্ততম একটি রাস্তা এটি।নিজের গ্রামে উন্নয়নের জোয়ার তুলে গান গাইছেন পৌর এলাকার। বিশেষ করে গোলাগঞ্জ উত্তর বাজার (সুরমা কমপ্লেক্স) হতে কান্দিগ্রাম খেয়াঘাট পর্যন্ত প্রায় ২ কিলোমিটার গুরুত্বপূর্ণ সড়কটির বেহাল দশা। বিভিন্ন জায়গায় খানাখন্দে ভরে গেছে, গভীর গর্ত,চলাচলে অনুপযোগী। যে কোন সময় যানবাহন দূর্ঘটনার আশংকা করেছেন স্থানীয়রা।

সড়ক ও জনপদের এই সড়কটি দীর্ঘদিন ধরে কোন ধরনের সংস্কার ও উন্নয়নমূলক কাজ না হওয়ার ফলে রাস্তার পিচ উঠে গিয়ে বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। তার উপর রয়েছে বেশ কয়েকটি ঝুকিপূর্ণ বৈদ্যুতিক খুটি। এগুলো যেকোনো সময় ধসে পড়ে বড় ধরনের বিদ্যুৎ বিপর্যয় ঘটতে পারে। পৌর কর্তৃপক্ষ জনদুর্ভোগ লাঘবে এগিয়ে না আসায় পৌর মেয়রের চরম ব্যর্থতাকে দায়ী করছেন স্থানীয় এলাকাবাসী। অনেকে ক্ষোভ প্রকাশ করে বলেছেন দেশের বিভিন্ন এলাকা থেকে লোকজন এসে রাস্তাঘাটের করুন দশা দেখে ধিক্ষার জানায়। এতে করে প্রথম শ্রেণীতে উন্নীত গোলাপগঞ্জ পৌরসভার ইমেজ নষ্ট হচ্ছে।

 শনিবারের চিঠি/ আটলান্টা/ ০৪ জুন ২০১৫

 

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ১০:১১ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ০৪ জুন ২০১৫

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com