গুলশানে নিহত ভারতীয় তরুণী তারাশির শেষকৃত্য সম্পন্ন

মঙ্গলবার, ০৫ জুলাই ২০১৬

গুলশানে নিহত ভারতীয় তরুণী তারাশির শেষকৃত্য সম্পন্ন

দিল্লিঃ ঢাকার গুলশানের হলি আর্টিসান রেস্তোরাঁয় জঙ্গী হামলায় নিহত ১৯ বছর বয়সী একমাত্র ভারতীয় নাগরিক তারিশি জৈনের শেষকৃত্য গতকাল  (সোমবার) দিল্লির নিকটবর্তী গুরগাঁওতে সম্পন্ন হয়েছে।

নিহত তারিশিকে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা আনুষ্ঠানিক বিদায় জানানোর পর আজ দুপুরেই তার মরদেহ ঢাকা থেকে দিল্লি বিমানবন্দরে গিয়ে পৌঁছায়।


ভারতের পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজ বিমানবন্দরে উপস্থিত ছিলেন। সরকারের বেশ কয়েকজন মন্ত্রী ও রাজনীতিবিদরাও তারিশিকে শেষ বিদায় জানাতে গিয়েছিলেন। তারাশির শোকার্ত পরিবারের অনুরোধে গণমাধ্যম শেষকৃত্য অনুষ্ঠানের কাছে যেতে পারেনি।

ঢাকা থেকে জেট এয়ারওয়েজের একটি বিমানে আজ বেলা সাড়ে বারোটার সময় দিল্লিতে তারিশি জৈনের মরদেহ। বিমানে তার সাথে তারা বাবা-মাও ছিলেন। তারিশিকে শেষ বিদায় জানাতে এয়ারপোর্ট ছিল লোকে লোকারণ্য।

উল্লেখ্য, গত শুক্রবার রাতে গুলশান ২ নম্বরের হলি আর্টিজান বেকারিতে হামলা চালায় একদল অস্ত্রধারী জঙ্গি। জিম্মি করে দেশি-বিদেশি ৩৩ জনকে। প্রায় ১২ ঘণ্টা পর কমান্ডো অভিযানের পরে ১৩ জন জিম্মিকে জীবিত উদ্ধার করা হলেও ২০ জনের লাশ পাওয়া যায় জবাই করা অবস্থায়। নিহতদের মধ্যে ইতালি, জাপানের নাগরিকরা ছিলেন। তারাশি জৈন ছিলেন ভারতের একমাত্র নাগরিক। বিবিসি

শনিবারের চিঠি /আটলান্টা/ জুলাই ০৫, ২০১৬

 

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ১০:৫৯ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ০৫ জুলাই ২০১৬

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com